শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Long Term Investment: এই ২ই সেক্টরে দীর্ঘমেয়াদি বিনিয়োগে পাবেন বিপুল রিটার্ন! জানালেন গণেশরাম জয়রমন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Best Stock For Long Term Investment: বর্তমান দিনে অনেকেই ব্যাংকের ফিক্সড ডিপোজিট এবং পোস্ট অফিসে সরকারি স্কিমে বিনিয়োগ করা বাদ দিয়ে শেয়ার বাজারে বিনিয়োগে আগ্রহী দেখাচ্ছেন। শেয়ার বাজরে স্বল্পমেয়াদি বিনিয়োগের তুলনায় দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে ঝুঁকির পরিমাণ অনেকটা কমে যায়। স্বল্প মেয়াদের ক্ষেত্রে শেয়ার বাজার সর্বদা অস্থির থাকে কিন্তু আপনি যদি দীর্ঘমেয়াদ এর কথা ভেবে বিনিয়োগ করেন তাহলে সেক্ষেত্রে কিছুটা ফিক্সড রিটার্নের আশা করা যায়। কিন্তু দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে চিন্তায় পড়ে যান বিনিয়োগকারীরা কারণ শেয়ার বাজারে দীর্ঘমেয়াদি বিনিয়োগের ক্ষেত্রেও ঝুঁকির সম্ভাবনা থেকে যায়। দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে কোন খাতে বেশি রিটার্ন পাওয়া যাবে এ নিয়ে সংবাদ মাধ্যমে জানিয়েছেন Avendus Spark Institutional এর গণেশরাম জয়রমন। তিনি বিনিয়োগকারীদের কোন খাতে বিনিয়োগের পরামর্শ দিয়েছেন বিস্তারিত দেখে নেওয়া যাক।

দীর্ঘ মেয়াদের ক্ষেত্রে কোন খাতা বিনিয়োগ করবে

Avendus Spark Institutional এর গণেশরাম জয়রমন সংবাদ মাধ্যমে একটি বক্তৃতায় উল্লেখ করেছেন বর্তমান দিনে দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে অনেক সেক্টর রয়েছে। কিন্তু তবুও তার মতে দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে দুটি সেক্টরে বিনিয়োগ লাভদায়ক হতে পারে। তার মতে এই দুটি সেক্টর হল ঔষধ এবং শিল্প। তার মতে আপনি যদি বর্তমানে ফার্মা এবং ইন্ডাস্ট্রিয়াল সেক্টরে বিনিয়োগ করেন তাহলে দীর্ঘমেয়াদে বিপুল রিটার্নের সম্ভাবনা রয়েছে।

অবশ্যই পড়ুন » Indian Stock Market: স্টক মার্কেটে রেকর্ড ভাঙবে ভোটের রেজাল্টের দিন! জানালেন মোদি সরকার।

তিনি জানিয়েছেন এই যে এই দুই সেক্টরের বিনিয়োগের উচ্চ রিটার্নের প্রত্যাশা রয়েছে। তিনি জানিয়েছেন বিগত কয়েক বছরেই এই স্টকগুলি মাল্টিবেগার স্টক হয়ে উঠেছে, তাই তিনি জানিয়েছেন ভবিষ্যতেও এই স্টকগুলি ভালো পারফরম্যান্স দিতে পারে।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই প্রতিবেদন শুধুমাত্র বিনিয়োগকারীদের শিক্ষার উদ্দেশ্যে পোস্ট করা হয়েছে। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে কখনোই কোন ব্যক্তিকে শেয়ারবাজারে বিনিয়োগের ক্ষেত্রে উৎসাহ দেওয়া হচ্ছে না কারণ শেয়ারবাজার সর্বদা ঝুমকিপূর্ণ তাই সকলেই নিজের ঝুঁকিতে শেয়ার বাজারে বিনিয়োগ করবেন। আপনার আর্থিক ঝুঁকির ক্ষেত্রে কোনভাবেই Finance Barta দায়ী থাকবে না।

অবশ্যই পড়ুন » ভোট মিটলেই শেয়ার বাজারে এইসব সেক্টরে হাইপ দেখা যাবে! জানালেন শেয়ারবাজার বিশেষজ্ঞরা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us