শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

ভোট মিটলেই শেয়ার বাজারে এইসব সেক্টরে হাইপ দেখা যাবে! জানালেন শেয়ারবাজার বিশেষজ্ঞরা

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

এবারের লোকসভা ভোট প্রায় শেষের মুখে ভোট পর্ব পেরোলেই ৪ই জুন প্রকাশিত হবে লোকসভা ভোটের ফলাফল। এই ভোটের মরসুমে শেয়ার মার্কেটে কখনো হাইপ বা কখনো পতন দেখা গিয়েছে। অর্থাৎ বর্তমানের সবাই শেয়ার বাজার অস্থির অবস্থায় রয়েছে। শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতামত অনুসারে লোকসভা ভোটের ফল প্রকাশ হওয়ার পরেই শেয়ার মার্কেটে স্থিরতা আসবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বর্তমান স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ মাধ্যমে জানিয়েছেন ৪ই জুন অর্থাৎ লোকসভা ভোটের ফল প্রকাশের পরেই শেয়ার মার্কেট রমরমিয়ে চলবে এবং দুই সূচক রেকর্ড উচ্চতায় পৌঁছবে। প্রধানমন্ত্রী বিভিন্ন বক্তৃতার মাধ্যমে জানিয়েছেন তিনি যদি আবার ক্ষমতায় আসেন তাহলে কোন কোন সেক্টরকে উন্নত করবেন। তাই আজকের এই প্রতিবেদনে সেই সব সেক্টরগুলি সম্পর্কে আলোচনা করা হয়েছে যেগুলিতে বিনিয়োগ করলে আপনি লাভবান হবেন।

লোকসভা ভোটের পর কোন কোন সেক্টরে মিলবে বেশি রিটার্ন

আজকের এই প্রতিবেদনে যেসকল সেক্টরের কথা আলোচনা করা হয়েছে সেগুলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দেশের অন্যান্য মন্ত্রীদের বিভিন্ন বক্তব্যর ভিত্তিতে করা হয়েছে। কারণ আগামী বছরের সরকার কোন কোন সেক্টরে উন্নত করতে চাইছে সকল সেক্টরের কথা বিভিন্ন ভাষনের মাধ্যমে জানিয়েছেন তাই আপনি যদি সেই সকল সেক্টরে বিনিয়োগ করেন তাহলে আগামী বছরগুলিতে খুব ভালো রিটার্ন পাবেন।

রেলওয়ে সেক্টর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একটি বক্তৃতার মাধ্যমে জানিয়েছিলেন বুলেট ট্রেন থেকে বন্দে ভারত সহ পুরো রেলওয়ে সেক্টরের সবকিছুর বিস্তার ঘটাতে চলেছে। তাই আপনি যদি রেলওয়ে সেক্টরে বিনিয়োগ করেন তাহলে ভালো রিটার্ন পেতে পারেন। রেলের সেক্টরে Top 3 স্টক হল (১) RVNL, (২) IRFC, (৩) Ircon International। এছাড়াও রয়েছে IRCTC।

ইন্ফ্রাস্ট্রাকচার সেক্টর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি বক্তৃতার মাধ্যমে জানিয়েছিলেন ইন্ফ্রাস্ট্রাকচারকে উচ্চতার শিখরে নিয়ে যাবে। তাই আপনি যদি ইন্ফ্রাস্ট্রাকচার সেক্টরে বিনিয়োগ করেন তাহলে ভালো রিটার্ন পাবেন। সেরা ৩টি ইন্ফ্রাস্ট্রাকচার সেক্টরের স্টক হল (১) IRB Infrastructure, (২) GMR Airports Inf, (৩) pnc infrastructure limited।

মিস করবেন না » SBI Share Price Target: তীব্র গতিতে বাড়বে SBI এর শেয়ারের মুল্য! আয় করতে চাইলে জানুন বিশেষজ্ঞদের মতামত

ডিফেন্স সেক্টর

এরপর প্রধানমন্ত্রী আরও একটি ভাষণে জানিয়েছিলেন ভারতের ডিফেন্স সেক্টরকে নতুন রেকর্ডে পরিণত করবেন। তাই ডিফেন্স সেক্টরে বিনিয়োগ করে ভালো রিটার্নের আশা করা যায়। ভারতের সেরা ডিফেন্স সেক্টরের স্টক হল (১) Bharat Dynamics (BDL), (২) Hindustan Aeronautics (HAL), (৩) Bharat Electronics (BEL), (৪) Mazagon Dock।

স্পেস সেক্টর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছিলেন স্পেস সেক্টরের নতুন উড়ান দেখতে চলেছে দেশবাসী। দেশের জনগণ সফলতা দেখবেন গগন জানের। তাই এই সময় স্পেস সেক্টরে বিনিয়োগে ভালো রিটার্ন আশা করা যায়। স্পেস সেক্টরের স্টক হল (১) Data Patterns, (২) Bharat electronics, (৩) Apollo Micro Systems।

সেমিকন্ডাক্টর সেক্টর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একটি বক্তাদের মাধ্যমে জানিয়েছিলেন সেমিকন্ডাকটার মিশনকে নতুন শিখরে নিয়ে যাবেন। তাই সেমিকন্ডাক্টর সেক্টরে ভালো বিনিয়োগের আশা করা যায়। সেমিকন্ডাক্টর সেক্টরের স্টক হল (১)Bharat electronics, (২)CG Power and Industrial Solutions Ltd, (৩) Dixon Technologies (India) Ltd।

অবশ্যই পড়ুন » Stock Market: এই ৩টি স্টক করবে মালামাল! জেনেনিন এগুলির টার্গেট মুল্য কত টাকা

Disclaimer

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। আজকের এই প্রতিবেদনে দেওয়া তথ্য শুধুমাত্র বিনিয়োগকারীদের তথ্য এবং শিক্ষার উদ্দেশ্যে দেওয়া হয়েছে। আজকের এই প্রতিবেদনে কোন ব্যক্তিকে শেয়ার বাজারের বিনিয়োগ করার জন্য প্ররোচনা বা উৎসাহ দেওয়া হচ্ছে না কারণ শেয়ার বাজার সর্বদা ঝুঁকিপূর্ণ। তাই আপনি যদি শেয়ার বাজারে বিনিয়োগ করতে চান তাহলে অবশ্যই নিজের ঝুঁকিতে বিনিয়োগ করুন। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য কখনোই Finance Barta দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us