শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI Share Price Target: তীব্র গতিতে বাড়বে SBI এর শেয়ারের মুল্য! আয় করতে চাইলে জানুন বিশেষজ্ঞদের মতামত

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI Share Price Target: এই সপ্তাহে শেয়ারবাজারে বেশ দুর্বলতা লক্ষ্য করা গেছে। অনেকেই মনে করেন যে শেয়ার বাজার দুর্বল থাকার সময় বিনিয়োগ করা সবচেয়ে বেশি লাভজনক। আপনি যদি এই সময় কোন শেয়ারে নিয়োগ করার কথা ভাবছেন এবং ভেবে পাচ্ছেন না কোন শেয়ারে করবেন তাহলে, এসবিআই এর দিকে একবার নজর দিতে পারে। স্টক মার্কেটের কিছু বিশ্লেষক অনুমান করছেন যে আগামী দিনে তীব্র গতিতে বাড়বে SBI এর শেয়ারের মূল্য (SBI Share Price)। ইতিমধ্যে কিছু ব্রোকারেজ ফার্ম এসবিআই শেয়ারের লক্ষ্য মূল্য (SBI Share Price Target) বাড়িয়েছে। এই বিষয়ে যদি আপনি আরো বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই সম্পূর্ণ খবরটি পড়ুন।

SBI-এর শেয়ারের মুল্য বাড়বে (SBI Share Price Target)

গতকাল SBI-এর শেয়ার প্রায় ০.৩৬ শতাংশ কমে ৮১৬.৮৫ টাকায় লেনদেন করছিল। তবে এই এর মূল্য আগামী এক বছরের মধ্যে ১,০০০ টাকায় পৌঁছে যাওয়ার অনুমান করছেন ব্রোকারেজ ফার্মগুলি। যা এই শেয়ারের বর্তমান মূল্যের চেয়ে প্রায় ২০ শতাংশ বেশি। পূর্বাভাসের চেয়ে বেশি ছিল SBI-এর চতুর্থ ত্রৈমাসিকের আয়ের ফলাফল। ফলাফলের ঘোষণার পর SBI-এর চিফ দিনেশ খারা CNBC TV 18-কে বলেছেন যে, তিনি এখনও দীর্ঘমেয়াদী প্রবৃদ্ধির উপর ভিত্তি করে SBI-কে তাদের শীর্ষ পছন্দের বলে মনে করেন এবং স্টকের জন্য তাদের লক্ষ্যমূল্য (SBI Share Price Target) আগের ৮২৫ টাকা থেকে বাড়িয়ে ১,০০০ রুপি করে দিয়েছেন। 

বিশেষজ্ঞদের মতামত 

দেখা যাচ্ছে যে ব্যাংকিং সেক্টরের মধ্যে এসবিআই কে সবচেয়ে বেশি বিশ্বাসযোগ্য বলে মনে করেছেন ব্রকারেজরা। অধিকাংশ বিশ্লেষকের ধারণা যে, স্টেট ব্যাঙ্ক মার্কেট ট্রেডারদের অনুমানের ফলাফল তাদের অনুমান থেকেও বেশি রয়েছে। নুমেরো ভিটুয়ার্স ট্রেডার্সের আর.এন.খান SBI এর শেয়ার প্রতি মূল্যের (SBI Share Price) অনুমানকে ৫ শতাংশ বৃদ্ধি করে দিয়েছেন। বিত্তবাজার ২০২০-এর তুলনায় চার শতাংশ বৃদ্ধি পেতে পারে মতামত জানিয়েছেন নুমেরো লিমিটেডের এ.জি.ওয়ানের। নুমেরো লিমিটেড ব্রোকারেজ ফার্ম এবং হাই ট্রেড SBI-এর শেয়ারের মূল্য ১,০০০ টাকা ছুঁয়ে যাওয়ার অনুমান করেছেন। SBI-এর অ্যাসেট কোয়ালিটি মার্জিন এবং ব্যবসা আগামী ত্রৈমাসিকের সময় আরও উন্নত হবে বলে আশা করছে হাই ট্রেড। 

এছাড়াও এঞ্জেল ব্রোকিংও SBI-এর শেয়ারের জন্য ১,০০০ টাকা লক্ষ্যমূল্য (SBI Share Price Target) দিয়েছে। জেফ্রিজও ৮১০ টাকা প্রতি শেয়ারের তাদের পূর্বের লক্ষ্যমূল্যকে বৃদ্ধি করে এখন ৯৮০ টাকা করে দিয়েছে। কোটাক ইনস্টিটিউশনাল লিমিটেডও SBI-এর শেয়ারে “Buy” রেটিং বজায় রেখেছে। 

আরও পড়ুন: Share Market – শেয়ার বাজারের Liquidity কি? বিস্তারিত জেনেনিন সহজ বাংলা ভাষায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।