শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market: এই ৩টি স্টক করবে মালামাল! জেনেনিন এগুলির টার্গেট মুল্য কত টাকা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market: গত কয়দিন ধরে শেয়ার বাজারে অস্থিরতা লক্ষ্য করা যাচ্ছে। গতকালও নিফটি এবং সেনসেক্স-এ অস্থির ট্রেডিং দেখা গেছে। এরকম সময় আপনি যদি কম সময়ে লাভ করার জন্য কোনো স্টকে বাজি ধরার কথা ভাবছেন, তাহলে এঞ্জেল ওয়ান (Angel One), ভারতী এয়ারটেল (Bharti Airtel) এবং বিপিসিএল (BPCL), এই ৩টি স্টকের দিকে নজর দিতে পারেন। এই স্টকগুলিতে বুলিশ লক্ষণ দেখা গেছে, তাই সল্প মেয়াদে এগুলি ভালো রিটার্ন দিতে পারে বলে মনে করা হচ্ছে। তবে এই স্টক গুলিতে লক্ষ্য মুল্য (Target Price) কতো রাখবেন? এবং স্টপলসেই বা কতো রাখবেন? এই বিষয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে। 

এঞ্জেল ওয়ান (Angel One)

এই স্টকে স্বল্পমেয়াদি বিনিয়োগের পরামর্শ আছে। বিশেষজ্ঞদের মতে এর স্টক ২,৭০০ টাকায় কেনা যেতে পারে। এই স্টকের জন্য লক্ষ্য মুল্য (Target Price) রাখতে হবে ২,৯০০ টাকা এবং স্টপলস (Stop Loss) রাখতে হবে ২,৬০০ টাকা। এই স্টকটি স্বল্পমেয়াদি বিনিয়োগের ক্ষেত্রে ইতিবাচক মনে করার কারণ হলো, একত্রীকরণের পর স্টকটি গতি পেয়েছে। ট্রেডিং এর জন্য এটি হলো একটি বুলিশ লক্ষণ। এছাড়া চার্টে এটি ২১ দিনের এক্সপোনেনশিয়াল মুভিং এভারেজ (EMA) অতিক্রম করেছে এবং রিলেটিভ স্ট্রেন্থ ইনডেক্স (RSI) একটি বুলিশ ক্রসওভার দেখাচ্ছে। 

ভারতী এয়ারটেল (Bharti Airtel)

ভারতী এয়ারটেল এর স্টক সল্পমেয়াদে লাভবান করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই স্টিকটি ১,৩১৬ টাকায় কেনার পরামর্শ রয়েছে। এই স্টকের জন্য লক্ষ্য মুল্য (Target Price) রাখতে হবে ১,৩৫০ টাকা থেকে ১,৩৮৫ টাকা এবং স্টপলস রাখতে হবে ১,২৭৪ টাকা। ভারতী এয়ারটেল (Bharti Airtel) এর স্টকে সল্প মেয়াদের জন্য বিনিয়োগ করার পরামর্শ দেওয়ার কারন হলো, এই স্টকে দৈনিক চার্টে একত্রীকরণ ব্রেকআউট লক্ষ্য করা গেছে। ট্রেডিং এর ক্ষেত্রে এটি একটি বুলিশ লক্ষণ। এছাড়াও স্টিকটি গত কয়েকদিন ধরে ২১ দিনের এক্সপোনেনশিয়াল মুভিং এভারেজ (EMA) এর গুরুত্বপূর্ন স্তরের উপর রয়েছে এবং রিলেটিভ স্ট্রেন্থ ইনডেক্স (RSI) একটি বুলিশ ক্রসওভার দেখাচ্ছে। 

আরও পড়ুন: SBI Share Price Target: তীব্র গতিতে বাড়বে SBI এর শেয়ারের মুল্য! আয় করতে চাইলে জানুন বিশেষজ্ঞদের মতামত।

বিপিসিএল (BPCL)

BPCL-এর স্টকও সল্পমেয়াদে লাভবান করবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এই স্টক ৬২৫ টাকায় কেনার পরামর্শ রয়েছে। এই স্টকের জন্য লক্ষ্য মুল্য (Target Price) রাখতে হবে ৬৫০ টাকা থেকে ৬৭০ টাকা এবং স্টপলস (Stop Loss) সেট করত হবে ৬০০ টাকায়। এই স্টক একত্রীকরণ থেকে এখনও না বেরোলেও খুব শীঘ্রই একত্রীকরণ ব্রেকআউট করবে বলে অনুমান করা হচ্ছে। কারণ এর লেনদেনের পরিমাণ অনেক বেড়েছে। তাছাড়া BPCL-এর স্টক ৬০৮ টাকার স্তরে একটি গুরুত্বপূর্ন সাপোর্ট তৈরি করেছে এবং রিলেটিভ স্ট্রেন্থ ইনডেক্স (RSI) একটি বুলিশ ক্রসওভার দেখাচ্ছে। এই সব বিবেচনা করে এই শেয়ার কেনার পরামর্শ দেওয়া হয়েছে। 

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Share Market – শেয়ার বাজারের Liquidity কি? বিস্তারিত জেনেনিন সহজ বাংলা ভাষায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us