শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

বিগত ৫ বছরে এই ৫টি SIP মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীদের দিয়েছে ৩৫% পর্যন্ত রিটার্ন!

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বর্তমান দিনে অর্থ বিনিয়োগের সেরা বিকল্প হল মিউচুয়াল ফান্ডে এসআইপি। কারণ এসআইপিতে শেয়ার মার্কেটে তুলনায় ঝুঁকির পরিমাণ অনেকটাই কম থাকে এবং SIP তে ব্যাংকের ফিক্সড ডিপোজিটের তুলনায় কম রিটার্ন পাওয়া যায়। এসআইপিতে বিনিয়োগ আপনি আপনার ক্ষমতা অনুযায়ী করতে পারবেন এখানে আপনি ৫০০ টাকা থেকে নিয়োগ শুরু করতে পারেন। এমন অনেক ফান্ড রয়েছে যেগুলি বিনিয়োগকারীদের বিগত ৫ বছরে ২৫ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে। আজকের এই প্রতিবেদনে শীর্ষ ৫ মিউচুয়াল ফান্ড এসআইপি সম্পর্কে আলোচনা করা হয়েছে যেগুলি বিগত ৫ বছরে বিনিয়োগকারীদের বেশি রিটার্ন দিয়েছে।

Kotak Equity Opportunity Fund

এই ফন্ডটি ৫ বছর মেয়াদে ২৬.৬২ শতাংশের অধিক বিনিয়োগকারীদের রিটার্ন দিয়েছে। এই ফান্ডের AUM ১৯,৮৬১ এবং এই ফান্ডের NAV ৩৪৪.৮৫ টাকা। এই ফান্ডে আপনি সর্বনিম্ন ৫০০ টাকা দিয়ে এসআইপি করতে পারেন। বিগত‌ ৫ বছরে এই ফান্ড ১০ হাজার টাকার SIP তে ১১.৬৮ লক্ষ টাকা রিটার্ন দিয়েছে।

Quant Focused Fund

এই ফন্ডটি বিনিয়োগকারীদের ২৯.৯৬ শতাংশ রিটার্ন দিয়েছে বিগত পাঁচ বছরের মধ্যে। এই ফান্ডের AUM ৮০৯ এবং এই ফান্ডের NAV ৯৪.০৪ টাকা। এই ফন্ডটিতে বিনিয়োগকারীরা সর্বনিম্ন ১০০০ টাকা দিয়ে বিনিয়োগ শুরু করতে পারে। যদি কোন বিনিয়োগকারী পাঁচ বছর আগে এই ফান্ডে ১০০০০ টাকার এসআইপি শুরু করেছেন তাহলে তিনি ১২.৬৪ লক্ষ টাকার রিটার্ন পেতেন।

গুরুত্বপূর্ণ আপডেট » SIP তে বিনিয়োগ করেন? এই ৫টি ভুল করলে মহাবিপদ! টাকা রাখার আগে অবশ্যই জেনে নিন।

Quant Large and Mid Cap Fund

যদি কারো বিনিয়োগকারী ৫ বছর আগে এই ফান্ডে বিনিয়োগ শুরু করতেন তাহলে তিনি এই ফান্ড থেকে ৩৪.৩৪ শতাংশ রিটার্ন পেতেন। এই ফান্ডের AUM ২,১১০ এবং এই ফান্ডের NAV ১২৩.৮০ টাকা। সর্বনিম্ন এসআইপির পরিমাণ হলো ১০০০ টাকা। বিগত পাঁচ বছর আগে এই ফান্ডে ১০ হাজার টাকার SIP করলে ১৪ লক্ষ টাকা রিটার্ন পেতেন।

Quant Active Fund

এটি একটি মাল্টি ক্যাপ ফান্ড যা বিগত পাঁচ বছরের বিনিয়োগকারীদের ৩৫.৭০ শতাংশ রিটার্ন দিয়েছে। এই ফান্ডের AUM ৮,৭৩২ এবং এই ফান্ডের NAV ৭১৯.৪৬ টাকা। এই ফান্ডটির ক্ষেত্রেও সর্বনিম্ন এসআইপির পরিমাণ হলো এক হাজার টাকা। এই ফান্ডে পাঁচ বছরে ১০,০০০ টাকার SIP তে ১৪.৪৪ লক্ষ টাকা রিটার্ন পেয়েছে বিনিয়োগকারীরা।

Parag Parikh Flexi Cap Fund

বিগত পাঁচ বছরে এই ফান্ডের রিটার্নের পরিমাণ হলো ২৬.৬৫ শতাংশ। এই ফান্ডের AUM ৬০,৫৫৯ এবং এই ফান্ডের NAV ৭৭.৩১ টাকা। কোন ব্যক্তি যদি পাঁচ বছর আগে এই ফান্ডে ১০ হাজার টাকার এসআইপি করতেন তাহলে তিনি এখন ১১.৬৯ লক্ষ টাকা রিটার্ন পেতেন। এক্ষেত্রে আপনি যদি এই ফান্ডে এসাইপি করতে চান তাহলে জানিয়ে রাখি এই ফান্ডের ন্যূনতম এসআইপি পরিমাণ 1000 টাকা।

অবশ্যই পড়ুন » SBI Mutual Funds Scheme: স্টেট ব্যাঙ্কের এই ফান্ডে ৩ বছরেই টাকা দ্বিগুণের বেশি হয়েছে! SIP করলে কতো রিটার্ন পাবেন দেখুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us