শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Tata Motors Share: শেয়ার বাজারে চলছে লুট! বিশেষজ্ঞদের মতে এই শেয়ারের দাম শীঘ্রই বাড়বে

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Tata Motors Share Price Will Rise: সপ্তাহের দ্বিতীয় দিন, অর্থাৎ গতকাল শেয়ার বাজারে দেখা গেছে দারুন ঊর্ধ্বগতি। TATA কোম্পানির শেয়ারগুলো শীর্ষে পৌঁছেছে, যার মধ্যে টাটা মোটরস এর শেয়ারও (Tata Motors Share) ভালো বৃদ্ধি পেয়েছে। বিশেষজ্ঞরা এর এই প্রতিক্রিয়াকে বুলিশ মনে করছেন। কি কারণে বিশেষজ্ঞরা এই শেয়ারের দাম শীঘ্রই বাড়বে বলছেন? বিস্তারিত তথ্য জানতে অবশ্যই পুরো খবরটি পড়ুন। 

টাটা মোটরস শেয়ারের দাম শীঘ্রই বাড়বে (Tata Motors Share Price Will Rise)

শেয়ার বাজারের বিশেষজ্ঞরা অনুমান করছেন টাটা মোটরস শেয়ারের দাম বেড়ে ৯০০ টাকায় পৌঁছাবে। অর্থাৎ এই শেয়ারে বিনিয়োগকারী ব্যাক্তিরা ভবিষ্যতে ভালো রিটার্ন পাবেন। এরকম অনুমান করার বেশ কিছু কারণ রয়েছে, যেগুলি নিম্নরূপ: 

১. ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করবে

আগামী ২ ফেব্রুয়ারি ডিসেম্বর ত্রৈমাসিকের ফলাফল ঘোষণা করবে টাটা মোটরস। ডিসেম্বর ত্রৈমাসিকের ফলাফল প্রকাশের আগে এই শেয়ারের মুল্য (Tata Motors Share Price) দারুন বৃদ্ধি পেয়েছে। প্রতি শেয়ারের মুল্য প্রায় ৫ শতাংশ বেড়েছে এবং সর্বকালের সর্বচ্চো স্তর ৮৮৬.৩০ টাকায় পৌঁছেছে। সঙ্গে শেয়ারটি ৮৫৯.২৫ টাকায় বন্ধ হয়েছে। 

২. TATA Motors গাড়ির দাম বাড়বে

জাগুয়ার ল্যান্ড রোভার এর রেকর্ড বিক্রি বৃদ্ধি এবং যাত্রীবাহী গাড়ির দাম বৃদ্ধির কারণে কোম্পানির শেয়ারের মূল্য বেড়েছে। গত ১ মাসেই ১০ শতাংশেরও বেশি বেড়েছে স্টক। আগামী ১ ফেব্রুয়ারি, ২০২৪ থেকে টাটা মোটরস তাদের যাত্রীবাহী গাড়ির দাম ০.৭ শতাংশ বাড়বে বলে ঘোষণা করেছেন। যেগুলির মধ্যে বৈদ্যুতিক গাড়িও রয়েছে। এরফলে কোম্পানির মুনাফা আরও বাড়বে এবং শেয়ারের মুল্য (Tata Motors Share Price) ভবিষ্যতে বৃদ্ধি পাবে। 

৩. বৈদ্যুতিক গাড়ি নির্মাণের কাজ শুরু

TATA Motors কোম্পানির একটি ইউনিট হলো টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মবিলিটি লিমিটেড, যা গত বছর Ford India থেকে ৭২৫.৭ কোটি টাকায় একটি প্ল্যান্ট কিনেছে। এই বছর অর্থাৎ ২০২৪ সালের এপ্রিল মাস থেকেই বৈদ্যুতিক গাড়ি নির্মাণের কাজ শুরু করার কথা পরিকল্পনা করছেন Ford India থেকে কেনা এই প্ল্যান্টে। 

আরও পড়ুন: Share Market – বিনিয়োগ করলেই বাজিমাৎ! ৮০০% রিটার্ন দেওয়া এই শেয়ার আরও দেবে বাম্পার রিটার্ন?

বিশেষজ্ঞরা কি বলছেন? 

বিশেষজ্ঞরা TATA Motors Share নিয়ে ইতিবাচক মতামত প্রকাশ করছেন। এই শেয়ারটি কেনার পরামর্শ দিয়েছেন ব্রোকারেজ ফার্ম প্রভুদাস লিলাধর। তিনি অনুমান করছেন যে, এই শেয়ারের মুল্য (Tata Motors Share Price) সল্প মেয়াদে ৯০০ টাকা ছাড়িয়ে যেতে পারে। যখন ব্রোকারেজ এই শেয়ারটি সুপারিশ করেছিল, তখন এর মূল্য ছিল ৭৯১ টাকা। এছাড়াও শেয়ার বাজারের অন্যান্য বিশেষজ্ঞরাও এই শেয়ার সম্পর্কে ইতিবাচক। 

আরও পড়ুন: Share Market: শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না। 

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us