শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Share Market: বিনিয়োগ করলেই বাজিমাৎ! ৮০০% রিটার্ন দেওয়া এই শেয়ার আরও দেবে বাম্পার রিটার্ন?

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Share Market: শেয়ার বাজারে বাজিমাৎ করার জন্য সঠিক সময়ে সঠিক শেয়ারে বিনিয়োগ ঘুবই জরুরী। আপনি যদি একজন শেয়ার বাজারে বিনিয়োগকারী হন তাহলে ২২ মে ২০২০ সালে লেমন ট্রী হোটেলের শেয়ারে (Lemon Tree Share) বিনিয়োগ করলে আজ ৮০০% রিটার্ন পেতেন। বিশেষজ্ঞরা অনুমান করছেন আরও বাম্পার রিটার্ন দেবে এই শেয়ার। 

Lemon Tree Share ৮০০% রিটার্ন দিয়েছে 

২২ মে, ২০২০ সালে Lemon Tree Hotels Ltd কোম্পানির শেয়ারের মূল্য যখন ১৬ টাকায় নেমে গিয়েছিল তখন, যে সমস্ত ব্যাক্তি এই শেয়ারে বিনিয়োগ করেছিলেন তারা আজ প্রায় ৮০০ শতাংশ রিটার্ন পেয়েছে। ওই সময় থেকে আজ পর্যন্ত লেমন ট্রীর শেয়ার বিনিয়োগকারীদের প্রায় ৮০০% রিটার্ন দিয়েছে। ওই সময় আপনি যদি এই শেয়ারে ১ লাখ টাকা বিনিয়োগ করতেন তাহলে, আজকে আপনার মূলধন হতো প্রায় ৯ লাখ টাকা। 

তাছাড়া, লেমন ট্রী হোটেলের শেয়ারে (Lemon Tree Share) ১৬ শতাংশ রিটার্ন দিয়েছে গত এক মাসেই। গত ৬ মাসে এই শেয়ারের মুল্য (Lemon Tree Share Price) ৯১ টাকার নিম্ন থেকে প্রায় ৫২ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এছাড়াও ১ বছর আগে এই শেয়ারের বিনিয়োগকারীরা ৯০ শতাংশের বাম্পার রিটার্ন পেয়েছে। শেয়ারটির ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ১৪৫ টাকা এবং ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর ৭২ টাকা। বর্তমানে এই শেয়ারের মুল্য ১৩৮.৪৫ টাকা। 

আরও পড়ুন: Share Market: মাত্র ৬ মাসেই টাকা ডবল! এই শেয়ারে আরও উচ্চ রিটার্নের সম্ভাবনা দেখা যাচ্ছে।

আরও দেবে বাম্পার রিটার্ন? 

করোনা মহামারী শেষ হওয়ার পর থেকে বিশ্ব জুড়ে ভ্রমনের মাত্রা বেড়ে গেছে। ভারতের জিডিপি বাড়লে ভারতে ভ্রমণের পরিমাণ আরও বাড়বে। এরফলে হসপিটালিটি সেক্টরের কোম্পানিগুলির আয় বাড়বে এবং শেয়ারের মূল্য আরও বৃদ্ধি পাবে। এরফলে লেমন ট্রী হোটেলের শেয়ারের মূল্য (Lemon Tree Share Price) আরও বাড়বে। কারণ, লেমন ট্রি হোটেল হল ভারতের একটি বড় হোটেল চেইন। তারা ভারতের ৬৪টি শহরে ১০০টিরও বেশি হোটেল পরিচালনা করে এবং তাদের সাতটি ব্র্যান্ড রয়েছে। লেমন ট্রির ব্যবসা গত কয়েক মাসে খুব ভালো হয়েছে। কোম্পানির সম্পত্তিতে কক্ষের সংখ্যা বৃদ্ধির কারণে বিনিয়োগকারীরা তাদের পছন্দ করছেন।

আরও পড়ুন: Share Market – টেকনিক্যাল এনালাইসিস করে ভাল শেয়ার কেনার কৌশল, শেয়ার বাজারে থেকে ধনী হতে সাহায্য করবে

হসপিটালিটি খাতে মিড-স্পেস হোটেল সেক্টরের কথা বললে, লেমন ট্রি হোটেল দেশের বৃহত্তম হোটেল চেইন। তাদের ১০০টি হোটেলে প্রায় ৯৭০০টি রুম রয়েছে। দেশে জিডিপি প্রবৃদ্ধির সাথে সাথে তরুণদের কর্পোরেট ভ্রমণ এবং ভ্রমণ পরিকল্পনা আরো অনেক বাড়বে। যারফলে কম্পাটি আরও বেশি আয় করবে। তাই লেমন ট্রির কাজ আগামী দুই-তিন বছরের মধ্যে আরও ভালো হবে বলে আশা করা হচ্ছে। আগেথেকে শুধুমাত্র অনুমান করাই যাবে। মনে রাখবেন যে, অনুমান সব সময় সঠিক হয় না, মাঝে মধ্যে ভুল প্রমাণিত হতেও পারে। 

আরও পড়ুন: Stock Market – শেয়ার মার্কেটে বিনিয়োগের এই ৭টি নিয়ম মেনে চললেই মালামাল! জেনে থাকা আবশ্যক।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment