শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

সরকারের কড়া নির্দেশ! শীঘ্রই করুন এই কাজ নহলে বন্ধ হয়ে যাবে সুকন্যা সমৃদ্ধি যোজনার একাউন্ট

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Sukanya Samriddhi Yojana New Update: কেন্দ্র সরকার ভারতের সাধারণ মানুষের জন্য নানান প্রকল্প চালু করেছেন, তে প্রকল্পগুলির মাধ্যমে উপকৃত হচ্ছেন দেশের লক্ষ লক্ষ সাধারণ মানুষ। এছাড়াও সরকার দরিদ্র, মধ্যবিত্ত পরিবারের কথা মাথায় রেখে নানান বিনিয়োগের প্রকল্প চালু করেন। এরকমই সাধারণ মানুষের কাছে জনপ্রিয় একটি প্রকল্প হল সুকন্যা সমৃদ্ধি যোজনা (Sukanya Samriddhi Yojana)

উন্নত ভারতবর্ষে এখনও কোন পরিবারে কন্যা সন্তান জন্মগ্রহণ করলে বাবা মায়ের প্রাথমিক চিন্তা হল মেয়ের বিয়ে নিয়ে। তাই অধিকাংশ পিতা মাতা টাকা খরচ করে মেয়েকে উচ্চশিক্ষায় শিক্ষিত করতে চান না। কেন্দ্র সরকার দ্বারা পরিচালিত এই জনপ্রিয় প্রকল্পের প্রধান উদ্দেশ্য হল দেশের সমস্ত কন্যা সন্তানের উচ্চশিক্ষার জন্য অনুপ্রাণিত করা এবং কন্যার ভবিষ্যত সুরক্ষিত করে তোলা। এছাড়াও এই প্রকল্পের আরও একটি গুরুত্বপূর্ণ সুবিধা হল মেয়ের বিয়ের খরচের জন্য অর্থ সঞ্চয়ের একটি উপায়।

আরোও পড়ুন » এবার পোস্ট অফিস থেকে কাটবে ট্যাক্স, পোস্ট অফিসে একাউন্ট থাকলে সাবধান

সম্প্রতি সুকন্যা সমৃদ্ধি যোজনা নিয়ে কেন্দ্র সরকার একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি জারি করেছে। সরকারের এই গুরুত্বপূর্ণ নির্দেশিকা না মানলে সুকন্যা সমৃদ্ধি যোজনার একাউন্ট বন্ধ হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। সরকারের তরফ থেকে একটি নতুন বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে যাদের সুকন্যা সমৃদ্ধি যোজনার একাউন্ট রয়েছে তাদের শীঘ্রই প্যান-আধার লিংক করাতে হবে নাহলে সুকন্যা সমৃদ্ধি যোজনার একাউন্ট বন্ধ হয়ে যাবে। যেসকল একাউন্ট হোল্ডাররা ৩১ ই মার্চ,২০২৩ এর পর সুকন্যা সমৃদ্ধি যোজনার একাউন্ট খুলেছেন তাদের অবশ্যই প্যান-আধার লিংক করাতে হবে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল প্যান-আধার লিংক করার কাজটি সেপ্টেম্বর মাসের মধ্যেই সম্পন্ন করতে হবে।

সুকন্যা সমৃদ্ধি যোজনা নিয়ে একটি বিস্তারিত এবং নিঁখুত প্রতিবেদন আমাদের ওয়েবসাইটে রয়েছে আপনি চাইলে সেই প্রতিবেদনটি দেখতে পারেন। ⬇️

↗️আরও পড়ুন » সুকন্যা সমৃদ্ধি যোজনা কী? প্রয়োজনীয় যোগ্যতা এবং আবেদন পদ্ধতি, বর্তমান ইন্টারেস্ট রেট!

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে আমাদের ফলো করুনFollow Us

2 thoughts on “সরকারের কড়া নির্দেশ! শীঘ্রই করুন এই কাজ নহলে বন্ধ হয়ে যাবে সুকন্যা সমৃদ্ধি যোজনার একাউন্ট”

Leave a Comment