শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Stock Market: ১ বছরেই টাকা ডবলের বেশি! আদনি পোর্টের শেয়ার আরও বাম্পার রিটার্ন দেবে? দেখুন ব্রোকারেজ কি বলছে

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Stock Market – Adani Port Share Price Target: আদনি পোর্টের শেয়ার গত একবছরে বাম্পার রিটার্ন দিয়েছে। বিনিয়োগকারীদের গত ১ বছরেই টাকা ডবলের বেশি হয়েছে। গ্লোবাল ব্রোকারেজ ফর্ম CT এই স্টক সম্পর্কে ইতিবাচক। তাই অনুমান করা হচ্ছে যে, এবার আরও বাম্পার রিটার্ন দিতে পারে এই কোম্পানির শেয়ার। আপনি যদি একজন শেয়ার বাজারে বিনিয়োগকারী হন এবং শেয়ার বাজার থেকে আয় করতে চান, তাহলে এই খবরটি আপনার জন্য বিশেষ হতে পারে। 

১ বছরেই টাকা ডবলের বেশি 

গত ১ বছরে বিনিয়োগকারীদের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে আদানি পোর্টের শেয়ার। গত ১ বছরে আদানি পোর্টের শেয়ারের (Adani Port Share Price) মূল্য ১২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ যে সমস্ত ব্যাক্তি এই স্টকে আজ থেকে প্রায় ১ বছর আগে বিনিয়োগ করেছিলেন তাদের মাত্র ১ বছরেই টাকা ডবলের বেশি হয়েছে।

আপনি যদি ৬ মাস আগেও এতে বিনিয়োগ করতেন তবুও বাম্পার রিটার্ন পেতেন। গত ৬ মাসে এই কোম্পানির শেয়ারের মূল্য প্রায় ৭০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। কিন্তূ গত মাসে এই শেয়ারের মূল্যে সেরকম ভালো উচ্চগতি দেখা যায়নি। গত এক মাসে মাত্র ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে এই শেয়ার। বর্তমানে এই শেয়ারের মুল্য ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তরের কাছাকাছি লেনদেন করছে। গতকাল এই কম্পনারি শেয়ার ১,৪০১ টাকায় বন্ধ হয়েছিল। 

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগ করে ১ বছরেই কোটিপতি! ২০২৪ আর্থিক বছরের সচেয়ে বেশি রিটার্ন দেওয়া শেয়ার।

টার্গেট মূল্য বাড়িয়েছে ব্রোকারেজ (Adani Port Share Price Target)

মনেকরা হচ্ছে আদানি পোর্টস সম্ভব তার Q3FY24 আয়ে ইতিবাচক ফলাফল রিপোর্ট করবে, ইতিবাচক ভলিউম, রাজস্ব, EBITDA বৃদ্ধি এবং ভালো নগদ প্রবাহ করতে পারে  বলে গ্লোবাল ব্রোকারেজ ফার্ম CT তার নতুন নোটে জানিয়েছেন। শক্তিশালী ভলিউম বৃদ্ধির কারণে কোর-পোর্ট EBITDA বছরে প্রায় ২৯ শতাংশ বাড়বে, যখন একত্রিত EBITDA এবং কর পূর্বে মুনাফা বছরে ২৭ শতাংশ এবং ২৪ শতাংশ বৃদ্ধি পাবে বলে অনুমান করা হচ্ছে। যার কারণে CT আদানি পোর্টের টার্গেট মুল্য (Adani Port Share Price Target) ১৫৬৪ টাকা থেকে বাড়িয়ে ১৭৫৮ টাকা করেছে। 

এছাড়াও, একটি বড় আর্থিক সংস্থা মরগান স্ট্যানলি, মনে করে আদানি পোর্টের স্টক কেনার জন্য ভাল। তাদের মতে এই স্টকের দাম (Adani Port Share Price) ১৫৭৬ টাকা পর্যন্ত যেতে পারে। যদিও কোম্পানিটি গত বছর যতটা বাড়বে বলে মনে করেছিল ততটা বাড়েনি, তার বেশিরভাগই পোর্টগুলি সত্যিই ভাল করেছে, তারা যে পরিমাণ জিনিসপত্র পরিচালনা করেছে তাতে একটি বড় বৃদ্ধি।  প্রকৃতপক্ষে, এই মার্চে, আদানি পোর্টস এক মাসে আগের চেয়ে বেশি কার্গো হ্যান্ডল করেছে, ৩৮ মিলিয়ন মেট্রিক টনে পৌঁছেছে। সোমবার এ খবর সবার সঙ্গে শেয়ার করেন তারা। 

আরও পড়ুন: Stock Market – এক বছরে ৪০০% এর বেশি রিটার্ন! এই ৪টি বিদ্যুৎ খাতের কোম্পানির শেয়ার ২০২৪ আর্থিক বছরে দারুন বৃদ্ধি পেয়েছে।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: শেয়ার বাজারের LIQUIDITY কি? বিস্তারিত জেনেনিন সহজ বাংলা ভাষায়।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us