শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগ করে ১ বছরেই কোটিপতি! ২০২৪ আর্থিক বছরের সচেয়ে বেশি রিটার্ন দেওয়া শেয়ার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: ২০২৪ আর্থিক বছরে মার্কেট খুব ভালো ছিল। অনেক এরকম শেয়ার রয়েছে যেগুলি FY24-তে বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। এই সমস্ত কম্পরির শেয়ারে বিনিয়োগ করে অনেকেই তাদের মূলধন ১০০-২০০ শতাংশ বৃদ্ধি করেছে। কিন্তূ তীর্থ প্লাস্টিক কোম্পানির শেয়ার (Tirth Plastic Ltd Share) এক বছরেই ২০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগ করে ১ বছরেই কোটিপতি হয়েছে বিনিয়োগকারীরা। এই শেয়ার সম্পর্কে আরও বিস্তারিত জানতে সম্পূর্ন খবরটি পড়ুন।

Tirth Plastic Ltd Share Price 

তীর্থ প্লাস্টিকের শেয়ার এর মূল্য বর্তমানে ৬৬.৩৬ টাকা। গত ১ মাসে এই শেয়ারের মুল্য ৩১.৬৭ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং গত ৬ মাসে এই শেয়ারের মুল্য ৮৬৩.১৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত এক বছরে এই শেয়ারের মুল্য অসাধারণ বৃদ্ধি পেয়েছে, প্রায় ২১,৩০৬.৪৫ শতাংশ। এই কোম্পানির শেয়ারের দাম এখন ৫২ সপ্তাহের সর্বোচ্চ স্তর ৬৬.৩৬ টাকায় রয়েছে। এর ৫২ সপ্তাহের সর্বনিম্ন স্তর হলো ০.৩০ টাকা। তীর্থ প্লাস্টিক লিমিটেড কোম্পানির মার্কেট ক্যাপ  ২৯.৫ টাকা মাত্র।

৫০ হাজার টাকা বিনিয়োগ করে ১ বছরেই কোটিপতি 

তীর্থ প্লাস্টিকের শেয়ার এর মূল্য ২০২৪ আর্থিক বছরে ২০০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এই প্যানি স্টক FY24-এর সবচেয়ে বেশি রিটার্ন দেওয়া স্টক। এটি বিনিয়োগকারীদের ২০২৪ আর্থিক বছরে ২১,৩০৬.৪৫ শতাংশের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। ৩ এপ্রিল, ২০২৩-তে এই শেয়ারের মুল্য ছিল মাত্র ৩১ পয়সা, যা বর্তমানে বৃদ্ধি পেয়ে ৬৬.৩৬ টাকা হয়েছে। অর্থাৎ যে সমস্ত ব্যাক্তিরা আজ থেকে প্রায় ১ বছর আগে (৩ এপ্রিল, ২০২৩) এই শেয়ারে ৫০ হাজার টাকা বিনিয়োগ করেছিলেন তাদের মূলধন আজ বেড়ে ১ কোটি ৭ লক্ষ টাকা হয়েছে। আপনি যদি ঐ একই সময় তীর্থ প্লাস্টিকের শেয়ারে মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগ করতেন তাহলে ১ বছরেই কোটিপতি হতেন।

আরও পড়ুন: Stock Market – এক বছরে ৪০০% এর বেশি রিটার্ন! এই ৪টি বিদ্যুৎ খাতের কোম্পানির শেয়ার ২০২৪ আর্থিক বছরে দারুন বৃদ্ধি পেয়েছে।

Tirth Plastic Ltd Share Price বৃদ্ধির কারণ 

তীর্থ প্লাস্টিক লিমিটেড অনেক বছর ধরে শেয়ার বাজারের বাইরে ছিল। তারপর এটি ২০২৩ সালে আবার বাজারে তালিকাভুক্ত হয়। তালিকাভুক্ত করার সময় কিছু নিয়মের কারণে কোম্পানি তাদের শেয়ারের মুল্য মাত্র ৩০ পয়সা রেখেছিল। কোম্পানির মার্কেট ক্যাপ বর্তমানে মাত্র ২৬ কোটি টাকা হলেও এর কাছে ৩০০ কোটি টাকার জমি রয়েছে। ২০১৭ সালে আদালতে একটি গুরুত্বপূর্ণ মালা জেতার ফলে এই ২৫ একর জমি বেঙ্গালুরুতে পেয়েছে। 

আরও পড়ুন: Multibagger Stock – মাত্র ৫৮,০০০ টাকা বিনিয়োগ করে কোটিপতি! আবার এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Penny Stock – পেনি স্টক কি? জানুন এর আসল সত্য! বিনিয়োগ করা কি উচিত দেখে নিন বিস্তারিত।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us