শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: ট্রান্সপোর্ট এর ব্যাবসা শুরু করুন, মাস ফুরোলেই হতে আসবে মোটা টাকা! দিন দিন বাড়ছে এই ব্যাবসার চাহিদা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Business Idea: আপনি যদি এমন একটি ব্যাবসা শুরু করার কথা ভাবছেন যেটি দীর্ঘদিন চলবে, তাহলে পরিবহন অর্থাৎ ট্রান্সপোর্ট এর ব্যাবসা শুরু করতে পারেন। এই ব্যাবসা দীর্ঘদিন ধরে চলে আসছে এবং এই ব্যাবসার চাহিদা এখনো বেড়েই চলেছে। ভারত আর্থিক দিকথেকে আরও উন্নত হচ্ছে যার কারণে এই ব্যাবসার চাহিদা আরও বাড়ছে। এই ব্যাবসা শুরু করতে যেমন একটু বেশি মূলধনের প্রয়োজন, তেমনি এতে মাস ফুরোলেই হতে আসবে মোটা টাকা। আপনিও যদি এই ব্যাবসার সম্পর্কে জানতে আগ্রহী থাকেন তাহলে সম্পূর্ন নিবন্ধটি পড়ুন। 

ট্রান্সপোর্ট এর ব্যাবসা 

সহজ কথায় বলতে কোনো পণ্য এক জায়গা থেকে অন্য জায়গায় পৌঁছে দেওয়ার ব্যাবসা হলো পরিবহন বা ট্রান্সপোর্ট এর ব্যাবসা। আপনি যেমন কোনো পণ্য পরিহণের ব্যাবসা করতে পারেন তেমনি যাত্রী পরিবহনেরও ব্যাবসা করতে পারেন। উভয় ক্ষেত্রেই আপনাকে গাড়ি কিনতে হবে। আপনি চাইলে প্রথমে একটি গাড়ি কিনে ট্রান্সপোর্ট এর ব্যাবসা শুরু করতে পারেন, আবার একাধিক গাড়িও কিনতেও পারেন। যার কারণে এই ব্যাবসা শুরু করতে বেসি মূলধনের প্রয়োজন হয়। শুধু গাড়ি কিনলেই হবে না, সঙ্গে আপনার কাছে গাড়ি চালানোর লাইসেন্স থাকা প্রয়োজন। আপনি চাইলে ড্রাইভার নিয়োগ করতেও পারেন। 

পণ্য ট্রান্সপোর্ট ব্যাবসা 

আপনি ছোট বা বড় ট্রাক কিনে পণ্য পরিবহনের ব্যবসা শুরু করতে পারবেন। এতে আপনাকে বিভিন্ন ধরনের পণ্য এক জায়গা থেকে অন্য জায়গায় ট্রান্সপোর্ট করতে হবে। ধরেনি কোন এক ফ্যাক্টরিতে পণ্য তৈরি হয়েছে যেটি অন্য রাজ্য বিক্রি হয়। আপনি ওই ফ্যাক্টরির মালিকের সঙ্গে চুক্তি করে সেই পণ্য অন্য রাজ্যে পৌঁছে দিতে পারবেন। আবার যেমন সব রাজ্যে একি ফসল চাষ হয় না। আপনি আপনার রাজ্যের ফসল অন্য রাজ্য ট্রান্সপোর্ট করতে পারেন। পরিবহন করার জন্য এই ধরনের অনেক পণ্য রয়েছে। আপনি নানা ধরনের পণ্য ট্রান্সপোর্ট করে মোটা টাকা আয় করতে পারবেন।

কোল্ড চেইন পরিষেবা 

যে সমস্ত পণ্য তাপমাত্রার কারণে খুব তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়, সেগুলো কে এক জায়গা থেকে অন্য জায়গায় একই তাপমাত্রা বজায় রেখে পরিবহন করাকে কোল্ড চেইন পরিষেবা। একি তাপমাত্রা বজায় রাখা এক বিশেষ কাঠামোতে এই সমস্ত পণ্য এক জায়গা থেকে অন্য জায়গায় পরিবহন করা হয়। সাধারণ পণ্য পরিবহনের চেয়ে এতে বেশি আয় করা সম্ভব। 

নতুন ব্যবসা » Online Business : যেকোনো কাজের সঙ্গে করুন এই ব্যাবসা, প্রতিমাসে হবে ২০-৩০ হাজার টাকা আয়

যাত্রী পরিবহন 

যাত্রী পরিবহন ব্যবসার জন্য আপনি গাড়ি ভাড়া দিয়ে এবং আবেদনের মাধ্যমে পরিবহন পরিষেবা প্রদান করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। বর্তমানে বাইরে থেকে অনেক পর্যটক আসে, যাদেরকে আপনি যাতায়াতের জন্য গাড়ি ভাড়া দিতে পারেন। এছাড়াও আপনি আবেদন মাধ্যমে পরিবহন ব্যাবসা শুরু করতে পারেন। এতে আপনি Ola বা Uber এর মতো কোম্পানিগুলোর সঙ্গে যুক্ত হয়ে যাত্রী পরিবহন করতে পারবেন। এই অ্যাপগুলোর মাধ্যমে মানুষ এক জায়গা থেকে আর এক জায়গায় যেতে ট্যাক্সি বুক করে। এই ব্যাবসার জন্য আপনি একাধিক গাড়িও যোগ করতে পারবেন। 

আরও পড়ুন: Low Budget Business – মাত্র ১০ হাজার টাকা খরচ করেই শুরু করেন এই ৩টি ব্যবসা! পুরুষ মহিলা সবার জন্য। ‌

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us