শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Senior Citizens FD Interest Rate Hike: এই ৯ ব্যাঙ্ক অক্টোবর মাসে FD-তে সুদের হার বৃদ্ধি করেছে, ৯.৪৫% পর্যন্ত সুদ

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Senior Citizens FD Interest Rate Hike: সাধারণ ও প্রবীণ নাগরিকদের জন্য বেশ কিছু ব্যাংক FD-তে সুদের হার বৃদ্ধি করেছে। মোট ৯ ব্যাঙ্ক রয়েছে এই তালিকায়, যারা এই মাসে তাদের ফিক্সড ডিপোজিটের সুদের হার পরিবর্তন করেছে। ফিক্সড ডিপোজিট এর উপর এখন ৯.৪৫ শতাংশ পর্যন্ত বার্ষিক সুদ পাওয়া যাবে। কোন কোন ব্যাঙ্ক সুদের হার সংশোধন করেছে? এই সম্পর্কে বিস্তারিত জনব আজকের এই নিবন্ধে। 

এই ৯ ব্যাঙ্ক অক্টোবর মাসে FD-তে সুদের হার বৃদ্ধি করেছে 

অক্টোবর মাসে মোট ৯টি ব্যাংক তাদের FD-তে সুদের হার বৃদ্ধি করেছে। কোন ব্যাংক কতো শতাংশ সুদ বৃদ্ধি করেছে তা নিচে বিস্তারিত উল্লেখ করা হয়েছে – 

ইউনিটি ব্যাংক: ইউনিটি স্মল ফাইন্যান্স ব্যাংক লিমিটেড (ইউনিটি ব্যাংক) ৯.৪৫ শতাংশ সুদ দিচ্ছে সিনিয়র সিটিজেনদের জন্য। 

ব্যাঙ্ক অফ বরোদা: ৩ বছর মেয়াদের FD তে ০.৫০ শতাংশ সুদের হার বাড়িয়েছে ব্যাঙ্ক অফ বরোদা। এখন প্রবীণ নাগরিকদের (Senior Citizens) জন্য ৭.৯ শতাংশ সুদ দিচ্ছে ২ – ৩ বছরের ফিক্সড ডিপোজিটে। ট্রাইকলার প্লাস ডিপোজিট স্কিমের অধীনে, প্রবীণ নাগরিকদের ৭.৮ শতাংশ সুদ দিচ্ছে ৩৯৯ দিন মেয়াদের FD-তে। 

ইয়েস ব্যাঙ্ক: ইয়েস ব্যাঙ্ক-ও তাদের ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছে। গত ৪ অক্টোবর থেকে FD-তে ৮ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে প্রবীণ নাগরিকদের জন্য। 

ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র: সল্প মেয়াদী FD এর উপর সুদের হার বাড়ালো ব্যাঙ্ক অফ মহারাষ্ট্র। ৪৬ থেকে ৯০ দিনের FD-তে ১.২৫ শতাংশ সুদের হার বৃদ্ধি করেছে। আগে ৩.৫০ শতাংশ সুদ দেওয়া হতো এতে, এখন সেটি বাড়িয়ে ৪.৭৫ শতাংশ করেছে। 

কানারা ব্যাঙ্ক: এই বাঙ্কেও গত ৫ এই অক্টোবর তাদের FD রেট গুলো সংশোধন করেছে। এখানে প্রবীণ নাগরিকদের জন্য ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। 

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া: প্রবীণ নাগরিকদের জন্য FD তে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ অফার করছে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ১ অক্টোবর থেকে এই নতুন সুদের হার কার্যকর হয়েছে। 

IDFC ফার্স্ট ব্যাঙ্ক: IDFC ফার্স্ট ব্যাঙ্ক গত ১ অক্টোবর থেকে প্রবীণ নাগরিকদের জন্য FD এর উপর ৮ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে।

IndusInd ব্যাঙ্ক: ১ অক্টোবর IndusInd ব্যাঙ্ক তাদের FD এর সুদের হার সংশোধন করেছে। ৮.২৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে প্রবীণ নাগরিকদের জন্য। 

কর্ণাটক ব্যাঙ্ক: কর্ণাটক ব্যাঙ্ক গত ১ অক্টোবর থেকে প্রবীণ নাগরিকদের জন্য FD এর উপর ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। 

আরও পড়ুন: SBI FD – স্টেট ব্যাংকের ফিক্সড ডিপোজিটে 1 লক্ষ টাকা জমা করলে কত টাকা রিটার্ন পাবেন দেখুন।

আরও পড়ুন: পুজোর আগে আবার কমলো সোনার দাম! দাম কমতেই ভিড় বাড়ছে সোনার দোকানে।

উপসংহার ~ 

অক্টোবর মাসে যে ৯টি ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের জন্য FD এর উপর সুদের হার সংশোধন করেছে, এই বিষয়ে আলোচনা করা হয়েছে। এখন কোন ব্যাঙ্কে FD-তে কতো সুদ দিচ্ছে তা উপরে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। পরবর্তি কলে পরিবর্তন হওয়া সুদের হার সম্পর্কে খবরাখবর রাখতে আমাদের ওয়েবসাইটে নজর রাখুন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “Senior Citizens FD Interest Rate Hike: এই ৯ ব্যাঙ্ক অক্টোবর মাসে FD-তে সুদের হার বৃদ্ধি করেছে, ৯.৪৫% পর্যন্ত সুদ”

Leave a Comment