শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Rose Valley Refund: রোজভ্যালির টাকা ফেরত দেওয়া হচ্ছে, কিভাবে আবেদন করবেন জেনেনিন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Rose Valley Refund Apply Online: যে সমস্ত ব্যক্তিরা রোজভ্যালিতে টাকা বিনিয়োগ করেছিলেন এবং দীর্ঘদিন ধরে তা ফেরত পাওয়ার অপেক্ষা করছিলেন তাদের জন্য বিরাট সুখবর। হাইকোর্টের নির্দেশে টাকা ফেরত দেওয়ার জন্য রোজভেলি www.rosevalleyadc.com নামক একটি ওয়েবসাইট লঞ্চ করেছে। এই ওয়েবসাইটে আপনারা টাকা ফেরতের (Rose Valley Refund) জন্য অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। কিভাবে আবেদন করতে হবে এবং কি কি ডকুমেন্টস লাগবে এ বিষয়ে বিস্তারিত জেনে নিন আজকের এই নিবন্ধে। 

রোজভ্যালির টাকা ফেরত দেওয়া হবে (Rose Valley Refund)

রোজভ্যালি টাকা ফেরত (Rose Valley Refund) দেবার জন্য ইতিমধ্যে একটি ওয়েবসাইট লঞ্চ করেছে। যে সমস্ত ব্যক্তিরা এতে টাকা জমা করেছিলেন এবং দীর্ঘদিন ধরে ফেরত পাওয়ার অপেক্ষা করছিলেন, তারা এখানে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে। আবেদন করার কতদিন পর আপনারা টাকা ফেরত দেওয়া হবে এ বিষয়ে কোন আপডেট পাওয়া যায়নি। তবে হাইকোর্ট নির্দেশ দেওয়ায় খুব তাড়াতাড়ি টাকা ফেরত দেবে বলে অনুমান করা হচ্ছে। আপনারও যদি এতে টাকা জমা থাকে তাহলে কিভাবে আবেদন করবেন বিস্তারিত জেনেনিন। 

করা আবেদন করতে পারবে?

যে সমস্ত ব্যাক্তি রোজভ্যালিতে টাকা জমা করেছিলেন তারা স্বয়ং আবেদন করতে পারেন। এর জন্য আদের আবেদন করার সময় Investor বিকল্প নির্বাচন করতে হবে। বিনিয়োগকারী ব্যাক্তির যদি মৃত্যু হয় তাহলে মনোনীত ব্যক্তি আবেদন করতে পারেন। এরজন্য আবেদন করার সময় Nominee বিকল্পটি নির্বাচন করতে হবে। এই দুই ব্যাক্তি বাদে অন্যকেও পরিচিত ব্যাক্তি হলেও টাকা ফেরতের জন্য আবেদন করতে পারেন। এরজন্য আবেদন করার সময় Others বিকল্পটি নির্বাচন করতে হবে।

আরও পড়ুন: SBI-এর এই স্কিমে একবার ২৫ হাজার টাকা বিনিয়োগ করলে পাবেন ৯.৫৮ লাখ টাকা রিটার্ন।

কিভাবে আবেদন করবেন ? (Rose Valley Refund Apply Online)

আপনারা নিজের ল্যাপটপ/কম্পিউটার বা স্মার্ট ফোনের সাহায্যে অনলাইনে রোজভ্যালির টাকা ফেরতের জন্য আবেদন করতে পারবেন। আবেদন করার পদ্ধতি নিজেকে উল্লেখ করা হয়েছে। 

  • সর্বপ্রথম www.rosevalleyadc.com ওয়েবসাইটে যেতে হবে।
  • এরপর Upload Cirtificate-তে ক্লিক করতে হবে।
  • এরপর আপনি Investor, Nominee নাকি Others, সেটি নির্বাচন করতে হবে।
  • রোজভ্যালির কোন কোম্পানিতে টাকা বিনিয়োগ করেছিলেন সেটি নির্বাচন করতে হবে।
  • এরপর বিনিয়োগকারীর নাম, বয়স, লিঙ্ক, মোবাইল নম্বর, ঠিকানা এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত তথ্য দিতে হবে।
  • এরপর আমানত সংক্রান্ত বিবরণ দিতে হবে।
  • এরপর আমানতের আসল সংসদপত্র, টাকা জমা দেওয়ার রশিদ, পরিচয় প্রমাণপত্র, ঠিকানার প্রমাণপত্র, ব্যাঙ্কের পাসবুক এবং বাতিল চেকের ছবি আপলোড করতে হবে। 

আরও পড়ুন: বেশি রিটার্ন পেতে চান! ফিক্সড ডিপোজিট নয় বিনিয়োগ করুন ডেট ফান্ডে, দেখে নিন সুবিধাগুলি।

উপসংহার 

দীর্ঘ্য প্রতীক্ষার পর রোজভ্যালি টাকা ফেরত দেওয়ার জন্য একটি ওয়েবসাইটে লঞ্চ করলো। যার নাম হলো www.rosevalleyadc.com। আপনারা এখানে অনলাইনের মাধ্যমে টাকা ফেরতের জন্য আবেদন করতে পারবেন। করা আবেদন করতে পারবে এবং আবেদন করার পদ্ধতি উপরে উল্লিখিত রয়েছে।

আরোও পড়ুন » মিউচুয়াল ফান্ডে কিভাবে বিনিয়োগ করবেন? দেখেনিন সম্পূর্ণ পদ্ধতি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us