শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: এই ব্যাবসায় হবে তিনগুণ লাভ! গ্রীষ্মকালের জন্য লাভজনক ব্যাবসার পরিকল্পনা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Profitable Business Idea for Summer: মৌসুমের ব্যাবসায় (Seasonal Business) কতো বেশি লাভ হয় সেটি হয়তো বলার প্রয়োজন নেই। সবে গ্রীষ্মের মৌসম শুরু হলো, তাই আজ আমরা এমন একটি ব্যাবসার পরিকল্পনা সম্পর্কে জানবো যাতে আপনারা তিনগুণ লাভ করতে পারবেন। এই ব্যাবসা বর্ষা কালেও ভালো চলবে। আপনিও যদি কোনো ব্যাবসা শুরু করার কথা ভাবছেন তাহলে এই মৌসুমের জন্য ব্যাবসাটি শুরু করতে পারেন। কম পুঁজিতে (Low Investment) এই ব্যাবসা শুরু করা যাবে। 

গ্রীষ্মকালের জন্য লাভজনক ব্যাবসার পরিকল্পনা 

আজ আমরা এই নিবন্ধে যে ব্যাবসার পরিকল্পনা সম্পর্কে আলোচনা করছি সেটি হলো মশারী বিক্রির ব্যাবসা। এটি একটি মৌসুমের ব্যাবসা (Seasonal Business) , তাই এতে প্রচুর লাভ হয়। সাধারণত গ্রীষ্মকালে ও বর্ষাকালে প্রচুর মসা বেরোয়। তাই এই সময় অনেকেই মশারী টাঙিয়ে ঘুমোয়। আর যদি বাড়িতে শিশু থাকে তাহলে তো মসার কামড় থেকে রক্ষা করতে মশারী টাঙা খুবই জরুরি। যার কারণে আপনি যদি গ্রীষ্মকালে মশারী বিক্রির ব্যাবসা শুরু করেন, তাহলে ব্যাবসা খুব ভালো চলবে। 

অবশ্যই পড়ুন » Aadhaar Franchise: আধার কার্ডের ফ্র্যাঞ্চাইজি কিভাবে নেবেন? প্রতি মাসে আয় ৩০,০০০ টাকা।

কম পুঁজিতে এইভাবে ব্যাবসা শুরু করুন

মশারী বিক্রির ব্যাবসা শুরু করার জন্য আপনার অনেক বেশি পুঁজি থাকার প্রয়োজন নেই। আপনি মাত্র শুরুতে ১০,০০০ টাকা পুঁজিতে এই ব্যাবসা শুরু করতে পারবেন। আপনাকে প্রথমে কোনো হোল সেলার এর কাছ থেকে মশারী কিনতে হবে তারপর সেগুলো বিক্রি করতে হবে। আপনি যদি গ্রামে পাড়ায় গুরে ঘুরে বিক্রি করেন তাহলে এই সময় প্রচুর বিক্রি হবে। আপনি যদি বাইরে ঘুরতে পছন্দ না করেন তাহলে কোনো ভিড় জায়গায় একটি ছোট্ট দোকান খুলতে পারেন।

এই ব্যাবসায় হবে তিনগুণ লাভ

শুধুমাত্র মশারী বিক্রির ব্যাবসায় নয়, যেকোনো এক মৌসুমের ব্যাবসায় প্রচুর লাভ করা সম্ভব। মশারী বিক্রির ব্যাবসায় আপনি অনেক কম মূল্যে হোল সেলার এর কাছ থেকে মশারী কিনতে পারবেন। এরপর আপনি সেগুলির উপর দ্বিগুণ, তিনগুণ লাভ রেখে বিক্রি করতে পারবেন। মূল কথা হলো যে মশারির আসল দাম কেও জানেনা। যার করেন এগুলি আপনি যত দমে কিনবেন তার থেকে অনেক বেশি দামে বিক্রি করতে পারবেন। 

এবার শিশুদের জন্য নানা ধরেনের নতুন নতুন ডিজাইনের মশারী পাওয়া যায় বাজারে। যেগুলি দেখতে খুবই আকর্ষণীয়। বেশি লাভ অরার জন্য এই ধরনের মশারীও আপনাকে বিক্রি করতে হবে। এগুলি আপনি ১০০ টাকার কম মূল্যে কিনে খুব সহজেই ২০০ থেকে ৩০০ টাকায় বিক্রি করতে পারবেন।

আরোও ব্যাবসা আইডিয়া » Business Idea: বাজারে এর ডিমান্ড দিন দিন বাড়ছে! আর্টিফিসিয়াল গহনার ব্যাবসা শুরু করে মোটা টাকা আয় করুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us