শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: বাজারে এর ডিমান্ড দিন দিন বাড়ছে! আর্টিফিসিয়াল গহনার ব্যাবসা শুরু করে মোটা টাকা আয় করুন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Business Idea: আপনি যদি এমন কোনো ব্যাবসার সন্ধান করছেন যা শুরু করে মোটা টাকা আয় করতে পারবেন, তাহলে এই ব্যাবসার শুরু করতে পারেন। কৃত্রিম বা আর্টিফিসিয়াল গহনার ব্যাবসা শুরু করে আপনি খুব তাড়াতাড়ি ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। বাজারে দিন দিন এর ডিমান্ড বেড়েই যাচ্ছে। আপনি কম পুঁজিতেই এই ব্যাবসা শুরু করতে পারবেন। কিভাবে এই ব্যাবসা শুরু করবেন? এই ব্যাবসায় কিরকম লাভ হবে? এই সমস্ত প্রশ্নের উত্তর পেতে সম্পূর্ন নিবন্ধটি দেখুন। 

আর্টিফিসিয়াল গহনার ব্যাবসা 

বর্তমানে মহিলারা ফ্যাশনের জন্য অনেক অনেক টাকা খরচ করে। কিন্তূ সবাই সোনার বা রুপোর গহনা কিনতে পারে না। তাই তারা আর্টিফিসিয়াল বা কৃত্রিম গহনা ব্যাবহার করে। এই সমস্ত গহনার মুল্য সোনা বা রুপোর গহনার তুলনায় অনেক কম এবং দেখতেও খুব চকমকে ও আকষর্ণীয়। তাই এই সমস্ত গহনা পরতে মহিলারা ভীষণ পছন্দ করে। বাজারে এর ডিমান্ড প্রচুর পরিমাণে বাড়ছে। আপনি হোলসেলারের কাছ থেকে বা বাড়িতে এই সমস্ত গহনা তৈরি করে ব্যাবসা শুরু করতে পারেন এবং প্রচুর আয় করতে পারেন। 

এই ব্যাবসায় কিরকম লাভ হবে? 

শুধুমাত্র ভারত নয়, সারা বিশ্বে কৃত্রিম গহনার চাহিদা ব্যাপকভাবে বৃদ্ধি পাচ্ছে। একটি গবেষণা অনুযায়ী আধুনিক ডিজাইন এবং আর্টিফিসিয়াল বা কৃত্রিম গহনার চাহিদা প্রায় ৮৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ভারতের কৃত্রিম গহনার ব্যাবসা বিশ্বের সবচেয়ে বড়। ভারতের অর্থনীতিতে ৫.৯ শতাংশ জিডিপি অবদান রয়েছে এর। আপনি যদি আকর্ষণীয় ডিজাইন এর গহনা বিক্রি করেন তাহলে প্রথম থেকেই ভালো লাভ করতে পারবেন। হোলসেলারের কাছ থেকে কিনে বিক্রি করলেও এতে প্রায় ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত লাভ রেখে বিক্রি করতে পারবেন। এর থেকে অনুমান করতে পারেন যে, প্রতিমাসে কতো টাকা আয় করা সম্ভব। 

আরও পড়ুন: Business Idea – ১০ হাজার টাকা পুঁজিতে এই ব্যাবসা শুরু করে লাখপতি হবার সুযোগ, মহিলারাও এটা করতে পারে।

কিভাবে ব্যাবসা শুরু করবেন? 

প্রথমে আপনি ৫০,০০০ টাকা বিনিয়োগ করেও এই ব্যাবসা শুরু করতে পারেন। আপনি কোনো হোলসেলারের কাছ থেকে আর্টিফিসিয়াল গহনার পাইকারি মূল্যে কিনতে পারেন। তাছাড়া অল্প প্রশিক্ষণের পর বাড়িতেও খুব সহজেই এই ধরনের গহনা বানাতে পারবেন। এরপর আপনি বাজারে দোকান লাগিয়ে বা পাইকারি মূল্যে বিক্রি করে আয় করতে পারবেন। আপনি অনলাইনের মাধ্যমেও বিক্রি করতে পারেন। আকর্ষণীয় ও নতুন ডিজাইনের গহনা হলে অনলাইনে ব্যাপক বিক্রি হবে। আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে বিজ্ঞাপন দিয়েও বিক্রি করতে পারেন।

আরও পড়ুন: Business Idea – কম খরচে এইভাবে শুরু করুন প্যাকিং ব্যবসা, প্রতি মাসে প্রচুর আয় করবেন আপনিও।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us