শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Pratham EPC Project Ltd Share: মাত্র ৫ দিন ৫৯% বৃদ্ধি পেয়েছে! এর কারণ শুনলে আপনি চমকে উঠবেন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Pratham EPC Project Ltd Share: যেখানে কিছু কোম্পানির শেয়ার ৫০ শতাংশ বৃদ্ধি পেতে কয়েক মাস সময় লেগে যায়, সেখানে প্রথম ইপিসি প্রজেক্ট লিমিটেডের শেয়ার মাত্র ৫ ব্যাবসায়িক দিনেই প্রায় ৫৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এই চমৎকার বৃদ্ধির পেছনে এক বিরাট কারণ রয়েছে, যা শুনলে আপনি চমকে উঠবেন। এই কোম্পানি তার বাজার মূল্যের চেয়ে দ্বিগুণ বেশি মূল্যে একটি বিরাট অর্ডার পেয়েছে। আপনি যদি শেয়ার বাজারে রুচি রাখেন তাহলে এই খবর অবশ্যই জানা দরকার। 

মাত্র ৫ দিন ৫৯% বৃদ্ধি পেয়েছে

প্রথম EPC প্রজেক্ট লিমিটেডের শেয়ারগুলো ৫১ শতাংশ প্রিমিয়াম সহ ১৩১ টাকা মূল্যে NSE এমার্জ প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছিল। ওই সময় থেকে এই কোম্পানির শেয়ার প্রায় ৪০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ৫ ব্যাবসায়িক দিনে Pratham EPC Project Ltd এর শেয়ারের মুল্য প্রায় ৫৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ১৬ এপ্রিল এই কোম্পানির শেয়ার একদিনেই প্রায় ১০ শতাংশ বৃদ্ধি পেয়ে ১৭৯.৮ টাকায় বন্ধ হয়েছিল। 

Pratham EPC Project Ltd Share বৃদ্ধির কারণ

প্রথম ইপিসি প্রজেক্ট লিমিটেডের শেয়ারের বৃদ্ধির মুল্য কারণ হলো, কোম্পানিটি তার বাজার মূল্যের প্রায় দ্বিগুণ বেশি মূল্যের অর্ডার পেয়েছে। কোম্পানির মার্কেট ক্যাপ ২৪১ কোটি টাকা। ১২ এপ্রিল কোম্পানিটি বাজারে জানিয়েছে যে তারা ৪৯৭ কোটি টাকার একটি বড়ো অর্ডার পেয়েছে। যা কোম্পানির মার্কেট ক্যাপের প্রায় দ্বিগুণ এর সমান। এমনকি এটি গত আর্থিক বছরের আয়ের প্রায় ১০ গুণের সমান। কোম্পানিটি যখন তালিকাভুক্ত হয়েছিল তখনি তারা জানিয়েছিলেন যে কোম্পানিটি ৪০৬ কোটি টাকার একটি বড়ো কাজের অর্ডার পেতে পারে। 

আরও পড়ুন: তীব্র গরমে হু হু করে বাড়ছে AC কোম্পানির স্টক! রেকর্ড ভাঙ্গা লাভ দিচ্ছে বিনিয়োগকারীদের।

সান পেট্রো কেমিক্যাল প্রাইভেট লিমিটেড কোম্পানির কাছ থেকে খাম্বাত উপসাগর এবং উপকূলীয় অঞ্চলে অপরিশোধিত পাইপ লাইনের জন্য অর্ডার পেয়েছে। এটি ৪৯৭ কোটি টাকার একটি বড়ো অর্ডার। আগামী ৩৬ মাসের মধ্যে এই অর্ডার সম্পন্ন করতে হবে প্রথম ইপিসি প্রজেক্ট লিমিটেড (Pratham EPC Project Ltd) কোম্পানিকে।

কোম্পানিটি মূলত সেচ, জল, তেল, গ্যাস, শিল্প এবং বিদ্যুৎ সেক্টরের ব্যাবসার সঙ্গে জড়িত। কোম্পানিটি ২০২১ অর্থ বছরে ৩০.৮ কোটি টাকার আয় রেকর্ড করেছিল এবং ১.১২ কোটি টাকা লাভ করেছিল। ২০২২ সালে আর্থিক বছরে এটি ৫০.৪৬ কোটি টাকার আয় রেকর্ড করেছিল এবং ৪.৪১ কোটি টাকা লাভ করেছিল। এরপর ২০২৩ আর্থিক বছরে কোম্পানির রাজস্ব ৫০.২০ কোটি টাকা এবং লাভ করেছে ৭.৬৪ কোটি টাকা। 

আরও পড়ুন: Multibagger Stock – নিফটি 50-এর এই ৫টি মাল্টিব্যাগার স্টক এক বছরে টাকা দ্বিগুণ করেছে বিনিয়োগকারীদের।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।