শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Gas Booking Cashback: অনলাইনে গ্যাস বুকিং করে পেয়ে যাবেন ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক! কিভাবে পাবেন দেখে নিন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Online Gas Booking Bumper Cashback Offers: আমাদের দৈনন্দিন জীবনে রান্নার কাজে ব্যবহৃত সবথেকে গুরুত্বপূর্ণ জ্বালানি হলো এলপিজি গ্যাস। তবে দীর্ঘদিন ধরে এলপিজি গ্যাসের অতিরিক্ত মূল্যবৃদ্ধির কারণে স্বাভাবিক ভাবেই মধ্যবিত্ত মানুষকে নানা সমস্যা সম্মুখীন হতে হচ্ছে। তবে এবার এলপিজি গ্যাস গ্রাহকদের জন্য দেওয়া হচ্ছে একটি বিশেষ সুযোগ। যে সমস্ত গ্রাহক অনলাইনে মাধ্যমে বাড়িতে বসে, গ্যাস বুকিং করেন এই সুযোগ পাবেন তারাই। কারণ এবার থেকে বাড়িতে বসে গ্যাস বুকিং এর ক্ষেত্রে মিলবে ১০০ টাকা ক্যাশব্যাক। কিভাবে পাবেন এই ক্যাশব্যাক এর সুবিধা? সে সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের জানাবো এই প্রতিবেদনের মাধ্যমে।

গ্যাস বুকিং-এর ক্ষেত্রে ক্যাশব্যাক

বর্তমানে বিভিন্ন ধরনের অনলাইন অ্যাপ আছে যেগুলির সাহায্যে গ্যাস বুকিং এর পরবর্তী পেমেন্ট গুলি সম্পন্ন করা যায়। এই ধরনের থেকেই এবার ক্যাশব্যাক এর সুবিধা পাওয়া যাচ্ছে। কি কি অ্যাপ থেকে এই বিশেষ সুবিধা গুলি পাবেন তা জেনে নিন।

পেটিএম থেকে গ্যাস বুকিং

পেটিএম এর মাধ্যমে যেমন আর্থিক লেনদেন, মোবাইল রিচার্জ ইত্যাদি করা যায়, তেমনি এর মাধ্যমে গ্যাস বুকিং করাও সম্ভব। এই অ্যাপে গ্যাস বুকিং করার জন্য আলাদা অপশন রয়েছে। অনেক সময় রিচার্জ করলে যেমন ক্যাশপ্যাক পাওয়া যায় ঠিক তেমন ভাবে পেটিএম এর মাধ্যমে গ্যাস বুক করলেও ক্যাশব্যাক এর সুবিধা পাওয়া যায়।

সম্প্রতি পেটিএম এর তরফ থেকে গ্রাহকদের উদ্দেশ্যে একটি বিশেষ অফার দেওয়া হয়েছে। যেখানে জানানো হয়েছে গ্রাহকরা ১০ টাকা থেকে সর্বোচ্চ ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক এর সুবিধা পাবেন। একাধিক বিল পেমেন্টের ক্ষেত্রেই এই সুবিধা পাবেন গ্রাহকরা। হঠাৎ মোবাইল রিচার্জ, ডিটিএইচ রিচার্জ, বিদ্যুতের বিল দেওয়া, গ্যাস সিলিন্ডার বুকিং করা ইত্যাদি সমস্ত ক্ষেত্রেই এই অফারটি প্রযোজ্য হবে। পেটিএম এর তরফ থেকে জানানো হয়েছে কমপক্ষে ৪৮ টাকা বা তার বেশি পেমেন্ট এর ক্ষেত্রেই এই ক্যাশব্যাক এর অফার প্রযোজ্য। সব থেকে সুবিধাজনক বিষয় হলো এই ক্যাশব্যাকটি সরাসরি গ্রাহকের ব্যাংক অ্যাকাউন্টে ক্রেডিট হয়ে যাবে।

গুরুত্বপূর্ণ আপডেট » এবার UPI এর মাধ্যমে কাটতে পারবেন কলকাতা মেট্রোর টিকিট! সম্পূর্ণ পদ্ধতি দেখে নিন।

অ্যামাজন পে থেকে গ্যাস বুকিং

অ্যামাজন পেয়ে থেকেও বর্তমানে বিভিন্ন ধরনের ক্যাশব্যাক এবং রিওয়ার্ড পাওয়া যাচ্ছে। অ্যামাজন শপিং সাইট থেকে যেমন বিভিন্ন ধরনের কেনাকাটা করা যায় তেমনি অ্যামাজন পে এর মাধ্যমে বিভিন্ন বিল পেমেন্ট করা সম্ভব হয়। তবে এটি ব্যবহার করার জন্য মোবাইল ওয়ালেটে অ্যাকাউন্ট খুলতে হয় ব্যবহারকারীকে।

এই অ্যাকাউন্ট থেকে গ্যাস বুকিং এর ক্ষেত্রে সর্বোচ্চ ৫০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক মেলে। এর সাহায্যে গ্যাস বুকিং করার পাশাপাশি মোবাইল রিচার্জ, বিদ্যুতের বিল পেমেন্ট, ক্রেডিট কার্ড বিল পেমেন্ট ইত্যাদি কাজ গুলি করা সম্ভব। তবে অ্যামাজন পে এর মাধ্যমে যে ক্যাশব্যাক পাওয়া যায় তা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে ক্রেডিট হয় না। এটি যুক্ত হয় মোবাইল ওয়ালেটে। এই ক্যাশব্যাক এর টাকাটি পরবর্তী কোন পেমেন্ট বা অনলাইন শপিং এর কাজে ব্যবহার করা যায়।

অবশ্যই পড়ুন » এখন Paytm অ্যাপ থেকে অটো রিক্সা বুক করতে পারবেন! যাতায়াতে হবে আরও সুবিধা

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us