শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Mutual Funds: TATA কোম্পানির এই ফান্ডে মাসে ৭৯০ টাকা বিনিয়োগ করে হবেন লাখপতি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Mutual Funds: কম সময় উচ্চ রিটার্ন পাওয়ার জন্য আপনাকে উচ্চ ঝুকিও নিতে হবে। এর জন্য আপনাকে ব্যাঙ্ক বা পোস্ট অফিসের স্কিমের বদলে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে হবে। তাই আজ আমরা TATA কোম্পানির একটি মিউচুয়াল ফান্ড স্কিম সম্পর্কে জানব, যেটি ব্যাঙ্কের FD-র তুলনায় তিন গুণের চেয়েও বেশি রিটার্ন দিয়েছে। এতে আপনি মাসে মাত্র ৭৯০ টাকা করে বিনিয়োগ করলেও ৫ বছরেই লাখপতি হতে পাবেন। এই মিউচুয়াল ফান্ড স্কিমের নাম হলো “Tata Small Cap Fund Regular Growth”। এই মিউচুয়াল ফান্ড সম্পর্কে বিস্তারিত জানতে সম্পূর্ন নিবন্ধটি পড়ুন। 

Tata Small Cap Fund Regular Growth 

TATA কোম্পানির এই মিউচুয়াল ফান্ড মূলত শেয়ার বাজারের স্মল ক্যাপ কোম্পানিগুলোতে বিনিয়োগ করে। যার কারণে এই Mutuel Fund-এ উচ্চ রিটার্ন পাওয়া যায়। তবে এই একই কারণে এতে ঝুঁকির ভয়ও বেড়ে যায়। যদি এই মিউচুয়াল ফান্ডের রিটার্নের কথা বলি, গত ১ বছরে এই ফান্ডটি বিনিয়োগকারীদের ৪৪ শতাংশের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে। এছাড়াও, গত ৩ বছরে ফান্ডটি প্রায় ২৭ শতাংশ, গত ৫ বছরে ২৯ শতাংশ এবং ফান্ডটি লঞ্চ হবার পর থেকে এখনো পর্যন্ত ২৭ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। 

Tata Small Cap Fund Regular Growth এর ফান্ড সাইজ ৭০৮৩ কোটি টাকা (৩১ মে, ২০২৪ অনুযায়ী)। এখানে আপনি সর্বনিম্ন ৫০০০ টাকা বিনিয়োগ এবং সর্বনিম্ন ১০০০ টাকা অতিরিক্ত বিনিয়োগ করতে পারেন। আপনি এতে সর্বনিম্ন প্রতিমাসে ১০০ টাকা থেকে SIP করতে পারবেন। 

মাসে ৭৪০ টাকা বিনিয়োগ করে হবেন লাখপতি

চক্র বৃদ্ধি হারে টাকা বাড়তে থাকলে কখন যে একটি বড়ো তহবিল তৈরি হবে, তা আপনি হয়তো কল্পনাও করতে পারবেন না। যেমন Tata Small Cap Fund Regular Growth-এ আপনি যদি সর্বনিম্ন ৭৯০ টাকারও SIP শুরু করলেন তাহলে ৫ বছরেও লাখপতি হতেন। এখনো আপনি যদি প্রতিমাসে ৭৯০ টাকার SIP শুরু করেন এবং অতীতের রিটার্ন এর মতো যদি ২৭ শতাংশও রিটার্ন দেয়, তাহলে ৫ বছরে আপনি মোট ১,০০,৫২৮ টাকা রিটার্ন পাবেন। যেখানে আপনার বিনিয়োগের পরিমান হবে ৪৭,৪০০ টাকা এবং প্রাপ্ত সুদের পরিমাণ হবে ৫৩,১২৪ টাকা। 

আরও পারু: Best Mutual Funds – গত ৩ বছরে সবথেকে বেশি রিটার্ন! ২০২৪ সালে এই ৩টি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Mutual Fund Strategy – মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার 15x20x12 সূত্র জানলে খুব সহজেই কোটিপতি হতে পারবেন! দেখুন বিস্তারিত।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us