শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Best Mutual Funds: গত ৩ বছরে সবথেকে বেশি রিটার্ন! ২০২৪ সালে এই ৩টি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Best Mutual Funds To Invest In 2024: আপনিও যদি ২০২৪ সালে বিনিয়োগ করার জন্য এমন কিছু মিউচুয়াল ফান্ডের সন্ধান করছেন যা থেকে আপনি ভালো রিটার্ন পেতে পারেন, তাহলে এই ৩টি মিউচুয়াল ফান্ডের দিকে একবার নজর দিতে পারেন। আজ আমর যে মিউচুয়াল ফান্ডগুলির (Mutual Funds) সম্পর্কে জানব এগুলি গত ৩ বছরে সবচেয়ে বেশি রিটার্ন দিয়েছে বিনিয়োগকারীদের। আপনিও চাইলে এই ফান্ডগুলিতে এক মস্তে টাকা জমা করতে পারেন, আবার এসআইপির মাধ্যমেও বিনিয়োগ করতে পারেন। এখানে সর্বনিম্ন কত টাকা থেকে বিনিয়োগ (Minimum Invest) করতে পারবেন? এবং ফান্ডগুলি আপনার টাকা কোথায় বিনিয়োগ করবে? এর সম্পর্কে বিস্তারিত জেনেনিন আজকের এই প্রতিবেদনে। 

গত ৩ বছরে সবথেকে বেশি রিটার্ন দিয়েছে এই ৩টি মিউচুয়াল ফান্ড 

সঠিক মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে ব্যাংকের তুলনায় ৫ গুণের বেশি রিটার্ন পেতে পারেন। তাই আজ আমরা ২০২৪ সালে বিনিয়োগ করার জন্য সেরা মিউচুয়াল ফান্ড (Best Mutual Funds To Invest In 2024) সম্পর্কে জানবো। আদিত্য বিরলা সান লাইফ পিএসইউ ইকুইটি ফান্ড ডাইরেক্ট গ্রোথ, Invesco India PSU Equity Fund এবং ICICI Prudential BHARAT 22 FOF এই ৩টি মিউচুয়াল ফান্ড গত ৩ বছরে সবথেকে বেশি রিটার্ন দিয়েছে, ৪০ শতাংশেরও বেশি। আপনিও যদি এই ফান্ডগুলিতে বিনিয়োগ করে বেশি রিটার্ন পেতে চান তাহলে তার আগে এগুলোর সম্পর্কে আরো বিস্তারিত জেনে নিতে হবে। তবে তার আগে আপনাদের বলেদি যে, এই মিউচুয়াল ফান্ডের তালিকা গত ৩ বছরের রিটার্নের ভিত্তিতে বানানো হয়েছে। এর মানে এই নয় যে ২০২৪ সালে এর থেকে বেশি রিটার্ন আর অন্য ফান্ডে দেবে না। 

1) Aditya Birla Sun Life PSU Equity Fund Direct Growth

এই ফান্ডটি গত ৩ বছরে বিনিয়োগকারীদের ৪৪.৬৫ শতাংশের বাম্পার রিটার্ন দিয়ে ধনী করে তুলেছে এবং গত ১ বছরে ১১০.৬১ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। এর নেট অ্যাসেট ভ্যালু (NAV) বর্তমানে ৩৯.৯৯ টাকা এবং এর ফান্ড সাইজ প্রায় ৪,১১৫.১৫ কোটি টাকার। এটি তার তহবিলের ৯৫.১৮ শতাংশ আমানত দেশীয় ইকুইটিতে বিনিয়োগ করে। যার মধ্যে ৫৪.৭২ শতাংশ লার্জ ক্যাপ কোম্পানিগুলিতে, ২১.৭৯ শতাংশ মিড ক্যাপ কোম্পানিগুলিতে এবং ৯.৯ শতাংশ স্মল ক্যাপ কোম্পানিগুলোতে বিনিয়োগ করে থাকে। আপনি এতে সর্বনিম্ন ৫০০ টাকা বিনিয়োগ করতে পারবেন এবং সর্বনিম্ন ১০০ টাকা থেকে SIP শুরু করতে পারবেন।

আরো পড়ুন: SBI-এর এই প্ল্যানে SWP করে প্রতিমাসে ১০,০০০ টাকা আয় করুন, জেনেনিন সহজ পদ্ধতি।

2) Invesco India PSU Equity Fund Direct Growth 

এই ফান্ড গত ৩ বছরে বিনিয়োগকারীদের ৪৪.০৭ শতাংশ বার্ষিক গড় রিটার্ন দিয়েছে, এবং গত ১ বছরে এটি ১১৫.৮২ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। বর্তমানে এর NVA হলো ৮১.৬১টাকা এবং ফান্ড সাইজ ৯৫৬.৮৩ কোটি টাকা। এই ফান্ডটি তহবিলের ৯৬.৩ শতাংশ ডোমেস্টিক ইকুইটিতে বিনিয়োগ করে। যার মধ্যে ৫৪.৩৯ শতাংশ লার্জ ক্যাপ স্টকে, ২২.৬৫ শতাংশ মিড ক্যাপ স্টকে এবং ৬.৩৬ শতাংশ স্মল ক্যাপ স্টকে বিনিয়োগ করে। এখানে আপনি সর্বনিম্ন ১০০০ টাকা বিনিয়োগ করতে পারবেন এবং সর্বনিম্ন ৫০০ টাকা থেকে SIP শুরু করতে পারবেন। 

আরো পড়ুন: Mutual Fund Strategy – মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার 15x20x12 সূত্র জানলে খুব সহজেই কোটিপতি হতে পারবেন! দেখুন বিস্তারিত।

3) ICICI Prudential BHARAT 22 FOF Direct Growth 

আমাদের তালিকার এই তৃতীয় নম্বর মিউচুয়াল ফান্ড (Mutual Fund) গত ৩ বছরে বিনিয়োগকারীদের ৪২.৬৮ শতাংশ রিটার্ন দিয়েছে এবং গত ১ বছরে ৮০.৬৯ শতাংশের বাম্পার রিটার্ন দিয়েছে। বর্তমানে এর নেট অ্যাসেট ভ্যালু ৩৩.৯০ টাকা এবং ফান্ড সাইজ ১,১৭৮.৭৩ কোটি টাকা। এই ফান্ড ৯৬.৫৩ শতাংশ ইকুইটিতে বিনিয়োগ করে। যার মধ্যে জায়েন্ট ক্যাপ কোম্পানিগুলোতে ৩৪.৪৪ শতাংশ, লার্জ ক্যাপ কোম্পানিগুলিতে ৫১.৪১ শতাংশ, মিড ক্যাপ কোম্পানিগুলিতে ১১.৫০ শতাংশ এবং স্মল ক্যাপ কোম্পানিগুলিতে ২.৬৫ শতাংশ বিনিয়োগ করে। এখানে আপনি সর্বনিম্ন ৫,০০০ টাকা বিনিয়োগ করতে পারবেন এবং প্রতি মাসে সর্বনিম্ন ১,০০০ টাকা থেকে SIP করতে পারবেন। 

আরো পড়ুন: SIP নাকি SWP, কোনটিতে বিনিয়োগ করলে বেশি লাভবান হবেন আপনি? জানুন বিস্তারিত।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us