শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibagger Stock: মাত্র ৫৮,০০০ টাকা বিনিয়োগ করে কোটিপতি! আবার এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibagger Stock: শেয়ার বাজারে বিনিয়োগকারীরা ভালোভাবেই জানে যে, বাজারে এমনও কিছু কোম্পানির শেয়ার রয়েছে যেগুলোতে অল্প বিনিয়োগ করেই অনেকে মালামাল হয়েছে। আজকেও আমরা এমনি একটি মাল্টিব্যাগার রিটার্ন দেওয়া স্টক সম্পর্কে জানবো। বালাজি আমিনেশ এর শেয়ার (Balaji Amines Share) বিনিয়োগকারীদের মাত্র ৫৮,০০০ টাকা বিনিয়োগে ১৫ বছরে কোটিপতি করে তুলেছে। আবার এই শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে বিশেষজ্ঞরা। এর সম্পর্কে আরও বিস্তারিত জানতে পুরো খবরটি পড়ুন। 

মাত্র ৫৮,০০০ টাকা বিনিয়োগ করে কোটিপতি 

শেয়ার বাজারে দীর্ঘ্যমেয়াদী বিনিয়োগ করে অনেকেই প্রচুর টাকা করে। যেমন Balaji Amines Share বিনিয়োগকারীদের ৫৮,০০০ টাকা বিনিয়োগে ১৫ বছরে কোটিপতি করেছে। বর্তমানে বালাজি আমিনেশ এর শেয়ারের মূল্য (Balaji Amines Share Price) ২১০৮.৩০ টাকা। কিন্তূ আজ থেকে প্রায় ১৫ বছর আগে ২০ মার্চ, ২০০৯-এ এই শেয়ারের মুল্য ছিল মাত্র ১২.০৬ টাকা। অর্থাৎ ওই সময় যে সমস্ত ব্যাক্তি এই শেয়ারে মাত্র মাত্র ৫৮,০০০ টাকা বিনিয়োগ করেছিলেন তারা আজ কোটিপতি হয়েছে। 

Balaji Amines Share Price 

দীর্ঘদিন ভালো রিটার্ন দিলেও ডিসেম্বর ২০২৩ ত্রৈমাসিকের ফলাফল খারাপ হবার কারণে Balaji Amines-এর শেয়ারে এখন দুর্বলতা লক্ষ্য করা যাচ্ছে। ২০২৪ সালের ১লা. জানুয়ারি বালাজি আমিনেশ এর শেয়ারের মূল্য (Balaji Amines Share Price) ২৭৩৬.৩৫ টাকায় পৌঁছে এক বছরের উচ্চ স্তর তৈরি করেছিল। বর্তমানে এই শেয়ারের মুল্য ওই স্তর থেকে প্রায় ২৩ শতাংশ নিম্নমুখী। BSE-তে এই শেয়ারের মুল্য এখন ২১০৮.৩০ টাকা। 

আরও পড়ুন: Multibagger Stock – এই শেয়ারের মুল্য ৫ দিনে ২৫% বৃদ্ধি পেয়েছে, একবছরে টাকা ৪ গুণের বেশি হয়েছে! এবার ২৮ মার্চ বোনাস দেবে কোম্পানি।

কি বলছেন বিশেষজ্ঞরা?

কোম্পানির ডিসেম্বর ২০২৩ ত্রৈমাসিকের ফলাফল ভালো ছিল না। কোম্পানির আয় ৩৪.৬ শতাংশ কমে ৩৮৩.৩৬ কোটি টাকা হয়েছে। কোম্পানির এরকম ফলাফলের মূল কারণ ছিল চিন দেশের কোম্পানিগুলির কাছ থেকে ইনভেন্টরি ডিস্টকিং এবং শেষ ব্যাবহারকারী শিল্প সমস্যা। বিশেষজ্ঞরা মনে করছেন, ফার্মা সেক্টরে প্রবল চাহিদার কারণে শীঘ্রই বিক্রি ভালো হতে পারে।  কোম্পানির মুনাফাও কমে গেছে, তবে কাঁচামালের দাম বাড়ার সাথে সাথে এটির উন্নতি হতে পারে। মহারাষ্ট্র সরকার কোম্পানির বৃদ্ধি এবং নতুন পণ্য তৈরির জন্য একটি বড় বিনিয়োগ অনুমোদন করেছে। তারা মরফিনের জন্য একটি গুণমান সনদও পেয়েছে। এসব দেখে বিশেষজ্ঞরা এই কোম্পানির স্টককে বাই রেটিং দিয়েছে। তাদের মতে এই শেয়ারের মুল্য ২৬৫৩ টাকা পর্যন্ত বাড়তে পারে। 

আরও পড়ুন: শেয়ার বাজারের LIQUIDITY কি? বিস্তারিত জেনেনিন সহজ বাংলা ভাষায়।

দাবিত্যাগ (Disclaimer)

আমরা কোনো সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (SEBI) নিবন্ধিত আর্থিক উপদেষ্টা নই। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্য ও শিক্ষামূলক উদ্দেশ্যে তৈরি করা হয়েছে। এটি কোনোভাবেই বিনিয়োগ করার জন্য পরামর্শ প্রদান করে না। আপনার বিনিয়োগ সিদ্ধান্তগুলি আপনার নিজের গবেষণা এবং ঝুঁকি সহনশীলতার উপর ভিত্তি করে নিতে হবে। আপনার বিনিয়োগের ফলাফলের জন্য ফাইনান্স বার্তা কোনোভাবেই দায়ী থাকবে না।

আরও পড়ুন: Penny Stock – পেনি স্টক কি? জানুন এর আসল সত্য! বিনিয়োগ করা কি উচিত দেখে নিন বিস্তারিত।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us