শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: কম টাকাতে শুরু করুন মোবাইলের এই দ্রব্যের ব্যবসা, প্রতি মাসে আয় 30 হাজার টাকা।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

দিনের পর দিন স্মার্টফোনের ব্যবহার বেড়েই চলেছে। এই অগ্রগতিকে কাজে লাগিয়ে আপনি মাত্র কিছু টাকা খরচ করে শুরু করুন স্মার্টফোনে ব্যবহৃত এই দ্রব্যের ব্যবসা। স্মার্টফোনের এই দ্রব্য উৎপাদনের জন্য খরচ হয় মাত্র কুড়ি টাকা এবং এটা কি আপনি বাজারে ১০০ টাকাতে বিক্রি করতে পারবেন অর্থাৎ আপনি সহজেই ৮০ টাকা মুনাফা পাওয়ার অর্জন করতে পারবেন। কিন্তু এক্ষেত্রে প্রথমে আপনার কিছুটা মূলধন প্রয়োজন মেশিন কেনার জন্য। তো চলুন কিভাবে এই ব্যবসা শুরু করবেন স্টেপ বাই স্টেপ জেনে নেওয়া যাক। 

মোবাইলের টেম্পারড গ্লাসের ব্যবসা

আপনি যদি বর্তমানে চাকরি করেন বা আপনি যদি একজন বেকার হন তাহলে আপনার জন্য এই ব্যবসাটি খুবই লাভজনক হবে। আপনি যদি স্মার্টফোন ব্যবহার করেন তাহলে অবশ্যই জানেন যে মোবাইলের স্ক্রিনটিকে বাঁচানোর জন্য সবাই স্ক্রিনের উপরে টেম্পারড গ্লাসের ব্যবহার করেন যেহেতু দিনের পর দিন মোবাইলের চাহিদা বেড়েই চলেছে তাই আপনার এই ব্যবসার চাহিদা খুবই দ্রুতগতিতে বৃদ্ধি পাবে। 

কিভাবে টেম্পারড গ্লাস তৈরি করবেন

টেম্পারড গ্লাস তৈরি করার জন্য আপনার বেশি কিছু সরঞ্জামের প্রয়োজন নেই শুধুমাত্র দুটি জিনিস থাকলেই আপনি খুব সহজেই টেম্পারড গ্লাস তৈরি করতে পারবেন। এর জন্য আপনার প্রথমত একটি টেম্পার গ্লাস তৈরির মেশিন প্রয়োজন এবং এন্টি সক স্ক্রিন প্রটেক্টর ফিল্ম। টেম্পার গ্লাস তৈরির জন্য প্রথমে, আপনাকে মেশিন টিকে কম্পিউটার ল্যাপটপ বা মোবাইলের সঙ্গে কানেক্ট করতে হবে এবং সিটগুলিকে  মেশিনে বসাতে হবে এবং আপনি যে মোবাইলের জন্য টেম্পার গ্লাস তৈরি করতে চাইছেন তা কম্পিউটারে বা ল্যাপটপের সাহায্যে মেশিনটিকে কমান্ড দিতে হবে। তাহলে মেশিন থেকে ওই সাইজের মোবাইলের টেম্পার গ্লাস তৈরি হয়ে যাবে। 

অবশ্যই পড়ুন » Bhim App Cashback: ভারত সরকারের এই অ্যাপ থেকে পাবেন ১০৫০ টাকা ক্যাশব্যক, সীমিত সময়ের জন্য এই অফার

এই ব্যবসা করতে কত টাকা খরচা হবে?

টেম্পারড গ্লাস তৈরির মেশিন কিনতে আপনার প্রথমত ১ লক্ষ টাকার মত খরচ হবে। এবং সিটগুলো কিন্তু আপনার বেশি খরচ হবে না। এছাড়াও কোন ব্যবসা শুরু করার আগে অবশ্যই সরকারের লাইসেন্স নিতে হয় সেক্ষেত্রে আপনার কিছু টাকা খরচা হবে অর্থাৎ ধরা যায় এই ব্যবসা করার জন্য আপনার মোট দেড় লক্ষ টাকা খরচ হবে।

এই ব্যবসা থেকে প্রতি মাসে কত টাকা আয় হবে

মোবাইলের টেম্পারড গ্লাস তৈরি করতে খরচ মাত্র ২০ থেকে ৩০ টাকা এবং এটি আপনি বিক্রি করতে পারবেন ১০০ টাকায় সেক্ষেত্রে আপনাকে টেম্পার গ্লাস বিক্রির জন্য flipkart amazon এ আপনার দ্রব্যগুলিকে লিস্ট করতে হবে। এবং গ্রাহকের অর্ডার পেলেই আপনি আপনার দ্রব্যগুলিকে খুব সহজেই বিক্রি করতে পারবেন। এই ব্যবসার মাধ্যমে আপনি প্রতি মাসে কুড়ি থেকে ত্রিশ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

অবশ্যই পড়ুন » Business Idea: অল্প পুঁজিতে মোটা টাকা আয়! এই ব্যাবসা শুরু করলেই লাগবে গ্রাহকের লাইন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us