শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Lpg Gas Cilinder Price Cut: পুজোর আগেই খুশির খবর, গ্যাস সিলিন্ডারের দাম কমবে বলে জানালেন কেন্দ্র

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Lpg Gas Cilinder Price Cut: রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাগুলি মাসের শুরুতে বাণিজ্যিক এলপিজি গ্যাসের দাম বাড়িয়ে ছিল। এবার কেন্দ্রীয় সরকার দ্বারা গ্যাস সিলিন্ডারের দাম আরো কমানো হবে বলে জানা গেছে। যদিও এই সুবিধাটি সবার জন্য নয়। শুধুমাত্র ঘরোয়া রান্না গ্যাসের দাম কমানো হবে, যে সমস্ত ভারতীয় নাগরিক উজালা যোজনার অধীনে নথিভুক্ত রয়েছে শুধুমাত্র তারাই এই অফারটি উপভোগ করতে পারবে। এই মাসে ঘরোয়া গ্যাস সিলিন্ডারের জন্য ১০০ টাকা পর্যন্ত ভর্তুকি বাড়ানো হচ্ছে। এবার ঘড়ুয়া রান্নার জন্য গ্যাস সিলিন্ডারে আরো কম খরচ পড়বে। কত কম খরচ পড়বে এবার ঘরোয়া গ্যাস সিলিন্ডারে? জানার জন্য পুরো নিবন্ধটি পড়ুন।

বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম বৃদ্ধি

রাষ্ট্রায়াত্ত সংস্থাগুলি ১ম. অক্টোবর থেকে ২০০ টাকা বাড়ানো সিদ্ধান্ত নিয়েছিল প্রতি ১৯ কেজি বাণিজ্যিক রান্নার গ্যাসে। এর ফলে এক ঝাপে প্রতি সিলিন্ডারে ২০৩.৫ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছিল। ১ সেপ্টেম্বর থেকে কলকাতায় ১,৮৩৯.৫ টাকা লাগছে ভর্তুকিহীন বাণিজ্যিক রান্নার গ্যাসে। একই সঙ্গে দিল্লিতে ১৭৩১.৫০ টাকা লাগছে সিলিন্ডার প্রতি রান্না গেছে। এছাড়াও চেন্নাইতে এবং মুম্বাইতে প্রতি উনিশ ১৯ ওজনের বাণিজ্যিক রান্না গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ১৮৯৮ টাকা এবং ১৬৮৪ টাকা।

ঘরোয়া রান্না গ্যাসের দাম কমলো

অক্টোবরে এখনো পর্যন্ত নতুন করে ঘরোয়া রান্না গ্যাসের দাম বাড়ানো বা কমানো হয়নি। গত মাসে ঘরোয়া রান্না গ্যাসের ১৪.২ কেজি ওজনের এলপিজি সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানো হয়েছিল। এই কারণেই কলকাতায় ঘরোয়া রান্নার গ্যাসের দাম ১,১২৯ টাকা থেকে কমে ৯২৯ টাকা হয়ে যায়। আর যে সমস্ত ব্যক্তি উজালা যোজনার অধীনে নথিভুক্ত রয়েছে প্রতি সিলেন্ডার ঘরোয়া রান্নার গ্যাসের দাম ৭২৯ টাকা দিতে হতো।

আরও পড়ুন: অনলাইনে ২০ লক্ষ টাকা পর্যন্ত লোন নিন মাত্র ২ মিনিটে, জেনেনিন সম্পূর্ন পদ্ধতি।

আরও পড়ুন: UPStock অ্যাপ থেকে এইভাবে বিনামূল্যে ডিম্যাট অ্যাকাউন্ট খুলুন।

উপসংহার ~

এই নিবন্ধের মধ্যে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কতটা বেড়েছে এবং কতটা কমেছে এ বিষয়ে আলোচনা করা হয়েছে। কলকাতা সহ অন্যান্য শহরে বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কত? এবং কলকাতায় ঘরোয়া রান্না গ্যাস সিলিন্ডারের দাম কত? এই সম্পর্কিত বিস্তারিত তথ্য উপরে উল্লেখ করা হয়েছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment