শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

LIC Scheme: 5 বছরে টাকা ডবল করতে চান? বিনিয়োগ করুন এলআইসি-র এই স্কিমে, জেনে নিন বিস্তারিত তথ্য।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

আজকাল কমবেশি সকলেই টাকা সঞ্চয় করতে চায়। এর জন্য একাধিক স্কিমে বিনিয়োগ করে থাকে। তবে আপনি যদি একটি মাত্র স্কিমে বিনিয়োগ করে জীবন বীমা কভারের সাথে সাথে মোটা অংকের টাকা রিটার্ন পান? তাহলে কেমন হয়? হয়তো ভাবছেন এমনও কি স্কিম রয়েছে। তাহলেই বলি, হ্যাঁ রয়েছে। যেখানে দুর্ঘটনা বীমা, জীবন বীমা কভারেজ সহ মেয়াদ শেষে ভালো টাকা রিটার্ন পাওয়া যাবে। আপনি এই প্ল্যানে বিনিয়োগ করে পাঁচ বছরে টাকা দ্বিগুন করতে পারবেন।

এলআইসি ইনভেস্ট প্লাস প্ল্যান (LIC Investment Plus Plan)

কিন্তু কোথায় বিনিয়োগ করতে হবে? কি এই প্ল্যান? অর্থ বিনিয়োগ নিরাপদ হবে তো? এই সব প্রশ্ন নিশ্চই মনে জাগছে। তাহলে বলি, এলআইসি এই দুর্দান্ত প্ল্যান নিয়ে এসেছে, যেখানে বিনিয়োগ করলে বীমা কভারেজের পাশাপাশি ভালো রিটার্ন মিলবে। এই প্ল্যানের নাম এলআইসি ইনভেস্ট প্লাস প্ল্যান। এলআইসি অনেক ধরণের প্ল্যান অফার করে। তবে এই প্ল্যান পাঁচ বছরে টাকা দ্বিগুন হবে। আজকের এই প্রতিবেদন থেকে এলআইসি ইনভেস্ট প্লাস প্ল্যান সম্পর্কে খুঁটি নাটি তথ্য জেনে নিন-

এলআইসি ইনভেস্টমেন্ট প্লাস প্ল্যান একটি ইউনিট লিঙ্কড প্ল্যান বা UPLI, নন-পার্টিসিপেন্ট, একক প্রিমিয়াম জীবন বিমা পরিকল্পনা। একক প্ল্যান হওয়ার কারণে এখানে এককালীন বিনিয়োগ করতে হবে। যদিও এই বিনিয়োগ একটু ঝুঁকি রয়েছে। যদি ঝুঁকি নিতে পারেন তাহলে ১৫ শতাংশ এনভি বৃদ্ধির মাধ্যমে ৫ বছরে টাকা দ্বিগুন হবে। ঝুঁকি কম নিলে রিটার্ন কম মিলবে। আপনি এই প্ল্যান এলআইসি-র এজেন্ট কিংবা অনলাইনেও কিনতে পারবেন।

অবশ্যই পড়ুন » lic aadhaar shila plan: মহিলাদের জন্য দুর্দান্ত পলিসি! 29 টাকা বিনিয়োগে পাবেন 4 লক্ষ টাকা

এলআইসি এর প্ল্যানে কি কি সুবিধা পাবেন

এলআইসি ইনভেস্টমেন্ট প্লাস প্ল্যানে বিনিয়োগ করলে জীবন বীমা ও দুর্ঘটনা বীমা কভারেজ পাওয়া যাবে। কত টাকা বিনিয়োগ করছেন তার উপর নির্ভর করে এই কভারেজ মিলবে। বিনিয়োগ বেশি হলে বীমা কভারেজ বেশি পাওয়া যাবে। এই স্কিমে এককালীন ১৫ লক্ষ বিনিয়োগের উপর ৩.৭৫ লক্ষ টাকা দুর্ঘটনা বীমা কভারেজ পাওয়া যায়। এছাড়া ডেথ বেনিফিটও পাওয়া যায়। যেখানে এই স্কিমে ঝুঁকির আগে মৃত্যু হলে ইউনিট তহবিল থেকে টাকা পাওয়া যাবে এবং ঝুঁকির পর মৃত্যু হলে বীমা ও ইউনিট তহবিল দুই থেকেই টাকা পাওয়া যাবে।

এছাড়াও মিলবে ম্যাচিউরিটি কভারেজও। যেখানে মেয়াদ শেষ হওয়া পর্যন্ত গ্রাহক বেঁচে থাকলে লাইফ অ্যাসিওর্ড ম্যাচিউরিটি বেনিফিট হিসেবে ইউনিট ফান্ডের সমান অর্থ রিটার্ন পাবেন। এই পলিসির বিশেষত্ব হলো আপনি যখন খুশি এই পলিসি সারেন্ডার করতে পারবেন। ৫ বছরের আগে বন্ধ করলে ইউনিট ফান্ড থেকে টাকা কেটে নিয়ে ফেরত দেওয়া হবে। লক ইন পিরিয়ড বা ৫ বছরের পর সারেন্ডার করলে পুরো ইউনিট ফান্ড বা আপনার জমাকৃত রাশি ফেরত পাবেন।

অবশ্যই পড়ুন » LIC Policy: এলআইসি জীবন ধারা পলিসি! নতুন পলিসি লঞ্চ করল LIC, সারা জীবন নিশ্চিত আয়ের গ্যারান্টি।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us