শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea For Village: শ্রম ঠিকাদার ব্যাবসা শুরু করলে হবে মোটা টাকা আয়! কিভাবে করবেন জেনেনিন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Labor Contracting Business Idea For Village: আপনি যদি একজন গ্রামবাসী হয়ে থাকেন তাহলে গ্রামে অনেক ছোটখাটো ব্যবসা শুরু করতে পারেন। তবে আজ আমরা এমন এক ব্যবসা সম্পর্কে আলোচনা করছি, যেটি থেকে আপনি গ্রামে থেকেও মোটা টাকা আয় করতে পারবেন। আপনি নিজেদের গ্রামেই শ্রম ঠিকাদার ব্যাবসা করতে পারেন। বর্তমানে এই ব্যবসা (Best Business Idea For Village) চাহিদা প্রচুর যার ফলে আপনি এতে ভালো রোজগার করতে পারবেন। কিভাবে শ্রম ঠিকাদার ব্যাবসা শুরু করবেন? এই বিষয়ে বিস্তারিত জেনে নিন আজকের এই প্রতিবেদনে।

গ্রামে শ্রম ঠিকাদার ব্যাবসা (Labor Contracting Business Idea For Village)

বর্তমানে দেখাযাচ্ছে টাকা আয় করার জন্য গ্রাম থেকে অনেক মানুষ ভিন্ন রাজ্যের শহরে শ্রমিক হিসেবে কাজ করতে যাচ্ছেন। তাই গ্রামে শ্রম ঠিকাদার ব্যাবসাতে ভালো আয়ের সম্ভবনা রয়েছে। শহরের বিভিন্ন কোম্পানিগুলিতে কাজ করার জন্য অনেক শ্রমিকের প্রয়োজন হয়। শহরের নানা ধরনের কোম্পানি রয়েছে যেগুলিতে কাজ করার ভিন্ন ভিন্ন দক্ষতা সম্পন্ন লোকের প্রয়োজন। যেমন ধরুন ড্রাইভার, রাজমিস্ত্রী, দিনমজুর ইত্যাদি। আপনি এই সমস্ত কোম্পানিগুলিতে তাদের চাহিদা অনুযায়ী শ্রমিক সাপ্লাই করার পরিবর্তে মোটা টাকা চার্জ করতে পারবেন। 

শ্রম ঠিকাদার ব্যাবসার সবথেকে ভালো বিষয় হলো যে, আপনি নিজের গ্রাম বা নিজেদের পাশের গ্রাম থেকে যে সমস্ত শ্রমিক পাঠাবেন তাদের বেতন, ইপিএফ, ইএসআই এবং অন্যান্য সমস্ত খরচ কোম্পানি বহন করবে। আপনি শুধুমাত্র কোম্পানিগুলির কাছ থেকে লেবার সাপ্লাই এর কন্ট্যাক্ট নেবেন এবং তাদের লেবার সাপ্লাই করে কমিশন আয় করবেন। এটি গ্রামের জন্য বেশ ভালো ব্যাবসার পরিকল্পনা (Best Business Idea For Village)। কারণ, এরফলে গ্রামের দক্ষতা সম্পন্ন লোকেরাও কোম্পানিতে কাজ পাবেন। 

আরও পড়ুন: ট্রান্সপোর্ট এর ব্যাবসা শুরু করুন, মাস ফুরোলেই হতে আসবে মোটা টাকা! দিন দিন বাড়ছে এই ব্যাবসার চাহিদা।

কিভাবে এই ব্যাবসা শুরু করবেন?

শ্রম ঠিকাদার ব্যাবসা শুরু করার জন্য আপনাকে প্রথমে ওই সব কোম্পানির সঙ্গে চুক্তি করতে হবে যাদের শ্রমিকের প্রয়োজন। এছাড়াও আপনাকে গ্রামের সেই সমস্ত শ্রমিকদের সঙ্গেও যোগাযোগ রাখতে হবে যাদের কাজের প্রয়োজন। আপনি রাজ্যের দ্বারা আধিকারিক স্থানীয় কর্তৃপক্ষ বা লেবারপার্টের মাধ্যমে এই কাজের জন্য লাইসেন্স পেতে পারে। তবে এর জন্য আপনাকে একটি অফিস ইনস্টল করতে হবে। এই সমস্ত কাজ হয়ে যাওয়ার পর আপনাকে আপনার ব্যবসার প্রচার করতে হবে। কম সময়ে ভালো ফলাফলের জন্য আপনি অনলাইনের মাধ্যমে প্রচার করতে পারেন।

আরও পড়ুন: Business Idea – আমুল ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যাবসা করেলে হবে মাসে ৫-১০ লক্ষ টাকা আয়! রইল সম্পূর্ন পদ্ধতি।

এই ধরনের আর্থিক সংক্রান্ত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us