শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Business Idea: আমুল ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যাবসা করেলে হবে মাসে ৫-১০ লক্ষ টাকা আয়! রইল সম্পূর্ন পদ্ধতি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Amul Franchise Business Idea: বর্তমানে কর্মসংস্থানের সুযোগ অনেক কম থাকায় অনেকেই কোনো না কোনো ব্যাবসার শুরু করার কথা ভাবছেন। আপনি যদি তাদের মধ্যে একজন হন তাহলে আজকের এই ব্যাবসার পরিকল্পনা সম্পর্কে জেনে থাকা দরকার। আপনি যদি আগে থেকে বিখ্যাত কোনো সংস্থার সঙ্গে যুক্ত হয়ে কোনো ব্যাবসা শুরু করতে চান তাহলে এটি একটি ভালো বিকল্প হতে পারে। আজকের এই নিবন্ধে আমরা দেশের বৃহত্তম দুধের ডেইরি আমুল কোম্পানির ফ্র্যাঞ্চাইজি (Amul Franchise) নিয়ে ব্যবসা শুরু করার সম্পর্কে জানব। আপনি যদি কোন না কোন ব্যবসা শুরু করার কথা ভাবছেন তাহলে এই ব্যবসার পরিকল্পনা সম্পর্কে একবার জেনে নিতে পারেন। Amul কোম্পানির ফ্র্যাঞ্চাইজি নিয়ে আপনি কত টাকা আয় করতে পারবেন? এবং কিভাবে ফ্র্যাঞ্চাইজি নেবেন? এই নিয়েই আজকের আমাদের এই প্রতিবেদন।

আমুল ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যাবসা শুরু (Amul Franchise Business Idea)

দেশের বৃহত্তম দুধের ডেইরি আমুল কোম্পানিও তাদের সঙ্গে ব্যবসা করার সুযোগ দিচ্ছে সবাইকে। আপনি আমুল কোম্পানির ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যবসা শুরু করতে পারেন এবং প্রতি মাসে ৫ থেকে ১০ লক্ষ টাকা করতে পারেন। এতে আপনি আমুল কোম্পানির বিভিন্ন পণ্য বিক্রি করে তার ওপর মোটা কমিশন আয় করতে পারবেন। Amul কোম্পানি ২ ধরনের ফ্র্যাঞ্চাইজি দেয়। একটি হলো আমুল আউটলেট, আমুল রেলওয়ে পার্লার বা আমুল কিয়স্কের ফ্র্যাঞ্চাইজি এবং আরেকটি হলো আমুল আইসক্রিম স্কুপিং পার্লারের ফ্র্যাঞ্চাইজি। 

কিভাবে আমুল ফ্র্যাঞ্চাইজি নেবেন? (Amul Franchise Apply Online)

আপনি যদি Amul কোম্পানির প্রথম ফ্র্যাঞ্চাইজি নিতে চান তাহলে আপনাকে ২ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে এবং দ্বিতীয় ফ্র্যাঞ্চাইজি নেওয়ার জন্য আপনাকে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। যার মধ্যে আপনাকে ২৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত ব্র্যান্ড নিরাপত্তা হিসেবে দিতে পারে। এছাড়াও এটি খোলার জন্য আপনার কাছে যেন কমপক্ষে ১০০ বর্গফুটের জমি থাকে। আপনি retail@amul.coop-এ ইমেইল করে ফ্র্যাঞ্চাইজি নেওয়ার জন্য আবেদন করতে পারবেন। এই বিষয়ে আরও বিস্তারিত জানতে আপনি https://amul.com/m/amul-scooping-parlours ওয়েবসাইটে যেতে পারেন। 

এছাড়াও আপনাকে আমুল কোম্পানির ফ্র্যাঞ্চাইজি নিয়ে ব্যাবসা শুরু করার জন্য FSSAI থেকে লাইসেন্স নিতে হবে। এখানে আপনি ১৫টি সংখ্যার একটি রেজিস্ট্রেশন নম্বার পাবেন। এখানে তৈরি করা খাবার FSSAI এর গুণমান পূরণ করে এটি নিশ্চিত করবে এই রেজিস্ট্রেশন নম্বার। 

আরও পড়ুন: Business Idea – ট্রান্সপোর্ট এর ব্যাবসা শুরু করুন, মাস ফুরোলেই হতে আসবে মোটা টাকা! দিন দিন বাড়ছে এই ব্যাবসার চাহিদা।

আমুল ফ্র্যাঞ্চাইজি থেকে কতো টাকা আয় করতে পারবেন? (Amul Franchise Profit Per Month)

আপনি যদি আমুল আউটলেট পান এবং সেখানে আমুলের পণ্য বিক্রি করেন, তাহলে প্রতিটি পণ্যের নূন্যতম বিক্রয় মূল্য (MRP) এর উপর মোটা কমিশন আয় করতে পারবেন। Amul কোম্পানির দুধের থলিতে ২.৫ শতাংশ এবং দুধের পণ্যের উপর ১০ শতাংশ পর্যন্ত কমিশন পাবেন। আমুল কোম্পানির আইসক্রিম বিক্রি করলে আপনি ২০ শতাংশ কমিশন পাবেন। 

আপনি যদি আমুল আইসক্রিম স্কুপিং পার্লারের ফ্র্যাঞ্চাইজি নেন তাহলে, রেসিপি ভিত্তিক আইসক্রিম, শেক, পিজ্জা, স্যান্ডউইচ, হট চকলেট পানির উপর ৫০ শতাংশ পর্যন্ত কমিশন আয় করতে পারবেন। আপনি এতে আমুল কোম্পানির প্রি-প্যাকড আইসক্রিমে ২০ শতাংশ এবং আমুল পণ্যে ১০ শতাংশ কমিশন পাবেন। এই সমস্ত পণ্য বিক্রি করে আপনি খুব সহজেই প্রতি মাসে ৫ লক্ষ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। আপনি যেমন স্থানে আউটলেট খুলবেন তেমন লাভ হবে।

আরও পড়ুন: Poultry Farming Business – পোল্ট্রি ফার্মের ব্যাবসা শুরু করুন! সরকার থেকে পাবেন সহায়তা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us