শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI গ্রাহকদের জন্য বিরাট সুখবর! এই তারিখ এর মধ্যে বিনিয়োগ করলে পাবেন বাম্পার রিটার্ন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

ভারতের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI) এর গ্রাহকদের জন্য বিরাট সুখবর। SBI তার গ্রাহকদের দিচ্ছে বাম্পার রিটার্ন। আপনি যদি এমন একটি স্কিম খুঁজছেন যেখানে নিয়োগ করে বড়ো রিটার্ন পাবেন, তাহলে দেশের সবথেকে বড়ো ব্যাঙ্কে দেবে আপনাকে সেই সুযোগ। SBI এর অমৃত কালাশ এফডি স্কিমে বিনিয়োগ করে পেতে পারেন ভালো রিটার্ন। এই স্কিমে আপনি আগামী ১৫ আগস্ট পর্যন্ত বিনিয়োগ করতে পারেন। এই স্কিমে স্কিম সম্পর্কে আরও জানতে পুরো নিবন্ধটি পড়ুন।

SBI-এর অমৃত কালাশ এফডি স্কিমে বিনিয়োগ করে আপনি বড়ো রিটার্ন পেতে পারেন। এই এফডি স্কিমে বিনিয়োগকারীদের ৭.১% সুদ দিচ্ছে এবং বয়স্কদের ৭.৬% সুদ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই প্রকল্পটি এপ্রিল ২০২৩ এ শুরু হয়েছে এবং ব্যাঙ্ক এর শেষ তারিখ অনেকবার বাড়িয়েছে। বর্তমানে এই স্কিমে বিনিয়োগ করার শেষ তারিখ হলো ১৫ আগস্ট। স্টেট ব্যাঙ্ক এর এই FD স্কিম হলো ৪০০ দিনের জন্য। এই প্রকল্পে আপনি মাসিক, ত্রৈমাসিক এবং অর্ধ-বার্ষিক ভিত্তিতে সুদ পেতে পারেন। এর সুদ ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা হবার আগে TDS কেটে নেওয়া হয়। আপনি যদি টাকা জমা করার জন্য একটি ভালো FD সন্ধান করছেন তাহলে SBI অমৃত কালাশ এফডি স্কিম আপনার কাছে একটি ভালো বিকল্প।

আরও পড়ুন: মাসে মাত্র ৪৫০০ টাকা জমিয়ে কোটিপতি! জেনেনিন এই স্মার্ট বিনিয়োগ প্ল্যান

এই প্রকল্পে বিনিয়োগ করার জন্য প্রথমে আপনাকে আপনার নিকটবর্তী SBI এর কোনো ব্রাঞ্চে যেতে হবে। এরপর ওখান থেকে এই FD প্রকল্প সম্পর্কে সবকিছু ভালোভাবে জেনে জেবেন। এরপর আপনাকে কিছু ফর্ম ফিলাপ এবং নথিপত্র জমা করে FD চালু করতে হবে। আপনি চাইলে SBI YONO অ্যাপ থেকেও SBI অমৃত কালাশ এফডি বুক করতে পারেন।

উপসংহার: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া অমৃত কালাশ এফডি স্কিম সম্পর্কে কিছু বিশেষ বিষয়ে এই নিবন্ধের মধ্যে আলোচনা করা হয়েছে। এখানে বিনিয়োগ করার আগে অবশ্যই একবার নিজের নিকটবর্তী SBI এর শাখা থেকে এই স্কিম সম্পর্কে বিস্তারিত বুঝে নেবেন, এরপর আপনাকে এই প্ল্যান ভালো লাগলে আপনি বিনিয়োগ করতে পারেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

আরও পড়ুন: পোস্ট অফিস গ্রাহকদের জন্য সুখবর! পোস্ট অফিসে একসঙ্গে তিন জনের নামে জয়েন্ট একাউন্ট খোলা যাবে

Leave a Comment