শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

LIC এজেন্টদের খুলেগেল ভাগ্য, এদের জন্য একাধিক কল্যাণমূলক পদক্ষেপ নিল সরকার

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

LIC Agents Benefits: ভারতের সর্ব বৃহৎ বীমা কোম্পানি LIC এর এজেন্ট এবং কর্মচারীদের জন্য কল্যাণ ও লাভজনক সুবিধা প্রদান করার স্বীকৃতি দিয়েছে সরকার। গ্র্যাচুইটির এবং জীবন বীমা কভারের পরিমাণ বাড়ানো হয়েছে এই কারণে। আপনি যদি LIC-র কর্মচারী হয়ে থাকেন তাহলে আপনি পেতে পারেন সেই সকল সুবিধা। প্রায় ১৩ লক্ষের বেশি LIC এজেন্ট এবং ১ লক্ষ্য নিয়মিত কর্মচারী উপকৃত হবে এই নতুন পরিবর্তন থেকে। কি কি নতুন সুবিধা পাবেন কর্মীরা এই নিয়েই আমাদের আজকের এই নিবন্ধ।

LIC এজেন্টদের জন্য কল্যাণমূলক পদক্ষেপ নিল সরকার

লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (LIC) এজেন্ট এবং কর্মীদের জন্য বিরাট খুশির খবর সামনে এসেছে। LIC এজেন্ট এবং কর্মচারীরা ভারতে বীমার গভীর অনুপ্রবেশে এবং LIC এর উন্নতিতে বিশেষ ভূমিকা পালন করে, তাই এদের জন্য বড়ো পদক্ষেপ নিল সরকার। অর্থ মন্ত্রক একাধিক কল্যাণমূলক বা লাভজনক পদক্ষেপের স্বীকৃতি প্রদান করেছে LIC এজেন্ট এবং কর্মীদের জন্য। যার ফলে এই সকল নতুন সুবিধাগুলি তারা। এই নতুন সুবিধাগুলো হলো LIC (এজেন্ট) রেগুলেশন 2017-এর সংশোধন, পারিবারিক পেনশনের অভিন্ন হারে সংশোধন এবং গ্র্যাচুইটি সীমা বৃদ্ধি। এই নতুন কল্যাণমূলক পদক্ষেপের ফলে উপকৃত হবে প্রায় ১ লক্ষ্যের বেশি LIC এর নিয়মিত কর্মচারী এবং ১৩ লক্ষ্যের বেশি এজেন্ট।

আরও পড়ুন: LIC Saral Pension: একবার প্রিমিয়াম দিয়ে প্রতি মাসে পাবেন ১২,৪০০ টাকা পেনশন

অর্থ মন্ত্রক যেসকল কল্যাণমূলক সুবিধার স্বীকৃত দিল ~

  • LIC এজেন্টদের জন্য গ্র্যাচুইটির পরিমাণ ছিল ৩ লক্ষ্য টাকা, যা বাড়িয়ে ৫ লক্ষ্য টাকা করার স্বীকৃতি দিয়েছে সরকার। এর ফলে তুলনামূলক আরও উন্নতি হবে এলআইসি এজেন্টদের কাজের অবস্থা।
  • এলআইসি এজেন্টদের জন্য Term Insurance-এর কভার বাড়িয়ে ২৫,০০০ – ১,৫০,০০০ টাকার বিদ্যমান পরিসীমা করা হয়েছে, যা আগে ছিল ৩,০০০ – ১০,০০০ টাকার।
  • বর্তমানে কোনো পুরনো এজেন্সির অধীনে করা ব্যবসায় পুনর্নবীকরণ এর কমিশন এর সুবিধা দেওয়া হয়না LIC এজেন্টদের। এবার সরকার পুনারায় নিযুক্ত হওয়া এজেন্টদের পুনর্নবীকরণ কমিশনের যোগ্য হওয়ার অনুমোদন দিয়েছে। এর ফলে আর্থিক স্থিতিশীলতা বৃদ্ধি হবে পুনরায় যোগদানকারী এজেন্টদের।
  • পারিবারিক পেনশনের ৩০% অভিন্ন হার প্রযোজ্য হবে এলআইসি কর্মচারীদের। যার ফলে LIC এর কর্মচারীদের পরিবারের লোকদের কল্যাণমূলক সুবিধা প্রদান করা হবে।

আরও পড়ুন: এইভাবে আপনারা LIC-র Unclaimed ডিপোজিট চেক করতে এবং দাবি পারবেন

উপসংহার ~

ভারতের বৃহত্তম বীমা কোম্পানি LIC এর এজেন্ট এবং কর্মচারীদের কিছু কল্যাণমূলক সুবিধা প্রদানের অনুমতি দিয়েছে অর্থ মন্ত্রক। যেমন, LIC (এজেন্ট) রেগুলেশন 2017-এর সংশোধন, পারিবারিক পেনশনের অভিন্ন হারে সংশোধন এবং গ্র্যাচুইটি সীমা বৃদ্ধি। এই কল্যাণমূলক পদক্ষেপের সম্পর্কেই এই নিবন্ধে আলোচনা করা হয়েছে।

আরও পড়ুন: LIC KANYDAN POLICY – ১২০ টাকা বিনিয়োগ করে মেয়ের বিয়েতে পাবেন ২ লক্ষ ৭০ হাজার টাকা, LIC এর দুর্দান্ত পলিসি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ »Join Us
আমাদের টেলিগ্রাম গ্রুপ »Join Us
আমাদের ফেসবুক পেজ »Follow Us
Google নিউজে ফলো করুন »Follow Us

2 thoughts on “LIC এজেন্টদের খুলেগেল ভাগ্য, এদের জন্য একাধিক কল্যাণমূলক পদক্ষেপ নিল সরকার”

Leave a Comment