শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Gold Rate Today Kolkata: আরও কি বাড়লো সোনার দাম? দেখুন আজ কলকাতায় সোনার দাম কতো

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Gold Rate Today Kolkata: গতকাল অর্থাৎ সোমবার সোনার দাম কমেছিল, যাতে অনুমান করা হচ্ছিল যে এই সপ্তাহের সোনার দাম আরো কমবে। কিন্তু আজ সোনার দাম ফের বাড়লো। দিনদিন সোনার চাহিদা বৃদ্ধির কারণে বাড়ছে সোনার দাম। যেমন ধরুন বিয়ে বাড়িতে সোনার গহনা ছাড়া আর কোন বিকল্প থাকে না, তাই যতই দাম হোক সোনার গহনাই কিনতে হয়। তবে এরকম পরিস্থিতিতে লাভবান হয় সোনায় বিনিয়োগকারীরা। গতকাল সোনার দাম কত ছিল? এবং আজকে সোনার দাম কত বেড়েছে? এই নিয়েই আজকের এই প্রতিবেদন। আপনি যদি সোনা কেনার বা সোনায় বিনিয়োগ করার কথা বলছেন তাহলে আজকের এই খবরটি আপনার জন্য। 

আরও কি বাড়লো সোনার দাম? 

সোনা ও রুপোর মুল্য দিন দিন বেড়েই চলেছে। গতকালের তুলনায় আজ ফের বাড়ালো এই দুই ধাতুর দাম। সোনার দাম বাড়ার পেছনে অনেক কারণ রয়েছে। যার মধ্যে একটি হলো বাজারে সোনার ব্যাপক চাহিদা। এই চাহিদার মূল কারণ হলো এই দুই ধাতুর কোন বিকল্প নেই। অর্থাৎ সোনা বাদ দিয়ে আপনি এই ধরনের ধাতু আর পাবেন না। যার কারণে দাম বেশি হলেও কোনো বিশেষ অনুষ্ঠানে মানুষের কাছে সোনার গহনা কেনা ছাড়া আর কোন বিকল্প থাকে না।

তাছাড়া এখনো অনেক মধ্যবিত্ত থেকে শুরু করে ধনী ব্যক্তিরা অর্থ বিনিয়োগের জন্য সোনা একটি ভালো বিকল্প মনে করেন। তারা সোনার গহনা বা সোনার কোয়েন ক্রয় করে রাখে। তবে সোনায় বিনিয়োগ করার জন্য আপনাকে জানতে হবে যে বর্তমানে সোনার দাম কতো, কারণ সোনার দাম প্রতিদিন কমবেশি হতে থাকে। 

আরও পড়ুন: Gold Investment – আপনি কি সোনায় বিনিয়োগ করতে চান? ২২ ক্যারেট নাকি ২৪ ক্যারেট কোন সোনায় বেশি রিটার্ন পাবেন।

আজ কলকাতায় সোনার দাম (Gold Rate Today Kolkata) 

কলকাতায় গতকাল ২০ মে, ২০২৪ সোমবার ২২ ক্যারেট সোনার দাম ছিল প্রতি ১০ গ্রামে ৬৮,৯০০ টাকা। আজ ২১ মে, ২০২৪ মঙ্গলবার ওই একই পরিমাণ সোনার দাম বেড়ে হয়েছে ৬৮,৯১০ টাকা। এবং গতকাল কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম ছিল প্রতি ১০ গ্রামে ৭৫,১৬০ টাকা, যা আজ ২১ মে, ২০২৪ মঙ্গলবার বেড়ে হয়েছে ৭৫,১৭০ টাকা। অর্থাৎ আজ ২১ মে, ২০২৪ মঙ্গলবার কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৮,৯১০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৫,১৬০ টাকা। 

অন্যদিকে গতকালের তুলনায় আজ রুপোর দামও বেড়েছে। গতকাল ২০ মে, ২০২৪-তে কলকাতায় রুপোর দাম ছিল প্রতি কেজিতে ৯৬,৫০০ টাকা, যা আজ ২১ মে, ২০২৩ তে বেড়ে হয়েছে প্রতি কেজিতে ৯৬,০০০ টাকা।

আরও পড়ুন: RBI Gold Bond: সরকারের এই স্কিমে মাত্র ৫ বছরেই টাকা দ্বিগুণ! স্কিমটির সমস্ত নিয়ম-কানুন জানুন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us