শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Gold Rate Today: এক ধাক্কায় বাড়লো সোনার দাম! আজ কলকাতায় সোনার দাম কত জেনেনিন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Gold Rate Today Kolkata: দিন দিন বেড়েই চলেছে সোনার দাম। আজ আরও এর ধাক্কায় অনেকটা বৃদ্ধি পেল এই হলুদ ধাতু মূল্য। সোনার দাম প্রত্যেকদিন বাড়া কমা হতে থাকে, এটি নির্ভর করে আন্তর্জাতিক বাজার এবং চাহিদার উপর। যেমন আজ দিল্লিতে ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনার দাম প্রায় ৪০০ টাকা বৃদ্ধি পেয়েছে। কলকাতাতেও আজ ২২ ক্যারেট সোনার দাম ২৫০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ২৭০ টাকা বেড়েছে। তবে আজ কলকাতায় ও অন্যান্য শহরগুলিতে সোনার দাম কত? জেনেনিন আজকের এই প্রতিবেদনে।

আজ কলকাতায় সোনার দাম (Gold Rate Today Kolkata)

গতকাল কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬,৬৮৫ টাকা, যা আজ (Gold Rate Today) ২৫ টাকা বেড়ে হয়েছে ৬,৭১০ টাকা। অর্থাৎ আজ কলকাতায় ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ২৫০ টাকা বেড়ে ৬৭,১০০ টাকা হয়েছে। এবং গতকাল ১ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭,২৯৩ টাকা, যা আজ ২৭ টাকা বেড়ে ৭,৩২০ টাকা হয়েছে। অর্থাৎ আজ কলকাতায় ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ২৭০ টাকা বেড়ে ৭৩,২০০ টাকা হয়েছে। 

অন্যান্য শহরে আজ সোনার দাম (Gold Rate Today in Othar City)

আজ (Gold Rate Today) দিল্লিতে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২৫০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩৫০ টাকা। মুম্বাইতে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,১০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,২০০ টাকা। চেন্নাইতে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,৭৫০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৯১০ টাকা। বেঙ্গলোরে আজ ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৭,১০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭৩,২০০ টাকা। 

হায়দ্রাবাদে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,১০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,২০০ টাকা। এছাড়াও কেরালা এবং পুনে-তেও আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,১০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,২০০ টাকা। আহমেদাবাদে আজ ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৭,১৫০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৭৩,২৫০। 

আরো পড়ুন: এখন Google Pay থেকে মাত্র ১০ টাকায় সোনা কিনুন! জানুন পদ্ধতি।

সোনায় বিনিয়োগকারীরা হবে লাভবান 

এইভাবে সোনার দাম বাড়তে থাকলে সাধারণ মানুষের সোনা কিনতে পকেটে বেশি চাপ পড়বে। কিন্তূ, যে সমস্ত ব্যক্তিরা শোনায় বিনিয়োগ করা পছন্দ করেন, তারা এতে ভালো লাভবান হবে। দেশে অনেক এরকম মানুষ রয়েছে যারা শেয়ার বাজারে বা ব্যাংকে বিনিয়োগ করার সঙ্গে সঙ্গে এই হলুদ ধাতুতেও তাদের টাকা বিনিয়োগ করে রাখেন। কারণ, সোনায় বিনিয়োগ করা কম ঝুঁকিপূর্ণ এবং এতে ভালো রিটার্ন পাওয়া যায়। অবার ডিজিট্যাল সোনায় বিনিয়োগ করার বিকল্প আসার পর থেকে হলুদ ধাতুতে বিনিয়োগকারীদের সংখ্যা আরো কিছুটা বেড়েছে।

আরো পড়ুন: Gold VS Silver Investment – সোনা নাকি রূপা কোথায় বিনিয়োগ করবেন! কোন ধাতুতে বেশি লাভ পাবেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us