শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

এবছর অক্ষয় তৃতীয়ায় Google Pay থেকে মাত্র ১০ টাকায় সোনা কিনুন! জানুন পদ্ধতি

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Akshaya Tritiya 2024 Gold Purchase At Rs 10 Only On Google Pay: আগামীকাল ১০ মে, ২০২৪ অক্ষয় তৃতীয়ায়, এই দিনে সোনা কেনার জন্য খুব শুভ দিন বলে মনে করা হয়। তাই আমাদের দেশের অনেকেই এই দিন সোনা কিনে থাকে। আপনিও যদি অক্ষয় তৃতীয়ার এই শুভ সময় হলুদ ধাতু কেনার কথা ভাবছেন কিন্তূ বাজেট খুব কম, তাহলে চিন্তা করার কোনো কারণ নেই। আপনি মাত্র ১০ টাকায় Google Pay অ্যাপ থেকে খাঁটি সোনা কিনতে পারবেন। তাহলে আসুন আর দেরি না করে সম্পূর্ণ পদ্ধতি জেনেনি। 

অক্ষয় তৃতীয়ায় Google Pay থেকে মাত্র ১০ টাকায় সোনা কিনুন 

হিন্দু পুরাণ অনুসারে অক্ষয় তৃতীয়ার দিন কোন জিনিস ক্রয় করলে সেটি অফুরন্ত সমৃদ্ধি দেয়। এর কারণে এই দিন সোনা কেনার জন্য খুব শুভ দিন মনে করা হয়। আপনিও যদি এই শুভদিনে সোনা কেনার কথা ভাবছেন কিন্তু আপনার কাছে বেশি টাকা নেই, তাহলে Google Pay থেকে আপনি মাত্র ১০ টাকা দিয়ে সোনা কিনতে পারবেন। তবে এটি ফিজিক্যাল সোনা হবে না, এটি হবে ডিজিটাল সোনা (Digital Gold)। 

ডিজিটাল শোনা হলো বিনিয়োগ করার একটি নতুন উপায়। এর মাধ্যমে আপনি ২৪ ক্যারেট ৯৯.৯৯ খাঁটি সোনা কিনতে পারবেন। আপনার ক্রয় করা সোনা একটি সুরক্ষিত ভল্টে সংরক্ষিত করা হবে, যা আপনার নিয়ন্ত্রণে থাকবে। আপনি যখন খুশি এই সোনা বিক্রি করতে পারবেন। তাহলে আসুন জেনে নিই Google Pay এর মাধ্যমে সোনা কেনার পদ্ধতি। 

আরও পড়ুন: Gold Bond – আচমকাই 40 হাজার কোটি টাকার গোল্ড বন্ড প্রত্যাহার করল কেন্দ্র সরকার! কি কারনে জেনে নিন

Google Pay থেকে সোনা কেনার পদ্ধতি 

Google Pay অ্যাপ থেকে সোনা কেনার জন্য প্রথমে আপনাকে এটি ইন্সটল করতে হবে এবং তার মধ্যে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এরপর আপনি গুগলপে অ্যাপের ভেতরে গিয়ে Locker লিখে সার্চ করলে গোল্ড লোকাল (Gold Locker) নামে একটি বিকল্প দেখতে পাবেন। এই বিকল্পে ক্লিক করার পর আপনি ওখান থেকে ডিজিটাল সোনা কিনতে পারবেন। আপনি সেখানে বর্তমান সোনার মূল্য (Gold Price) দেখতে পাবেন। নিচে Buy-তে ক্লিক করে আপনি যত টাকা সোনা কিনতে চান তা টাকা লিখে পেমেন্ট করতে হবে। 

এখানে আপনি সর্বনিম্ন ১ মিলি গ্রাম (mg) সোনা কিনতে পারবেন, পশ্চিমবঙ্গে যার মূল্য বর্তমানে ৭.৫৭ টাকা। অর্থাৎ আপনি এখান থেকে বর্তমানে ১০ টাকারও কমে সোনা কিনতে পারবেন। মনে রাখবেন এখানে সোনার মূল্য স্থির থাকে না, সব সময় বাড়াকমা হতে থাকে। এছাড়াও ভারতের প্রতিটি রাজ্যে ভিন্ন ভিন্ন সোনার মূল্য থেকে। এখানে আপনি প্রতিদিন সর্বোচ্চ ৫০ হাজার টাকার পর্যন্ত সোনা কিনতে পারবেন। যেমন ভাবে আপনি সোনা কিনলেন, ঠিক একই পদ্ধতিতে সোনা বিক্রি করতেও পারবেন। বিক্রি করার জন্য আপনাকে Buy এর বদলে Sell বিকল্পে ক্লিক করতে হবে। বিক্রি করার সঙ্গে সঙ্গে আপনার অ্যাকাউন্টে টাকা ঢুকে যাবে।

আরও পড়ুন: Gold Investment – আপনি কি সোনায় বিনিয়োগ করতে চান? ২২ ক্যারেট নাকি ২৪ ক্যারেট কোন সোনায় বেশি রিটার্ন পাবেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us