শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Gold Price Today Kolkata: এখন সস্তায় কিনুন সোনা! লোকসভা নির্বাচনের ফলাফলের পর সোনার দমে বিরাট পতন

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Gold Price Today Kolkata: শুধু আজ নয়, সবদিনেই বাড়িতে সোনা কিনে রাখা বিনিয়োগের জন্য একটি ভালো বিকল্প। যে সমস্ত ব্যক্তিরা সোনায় বিনিয়োগ করে থাকে তাদের প্রতিদিনের সোনার দাম জানা প্রয়োজন। গতকাল দেশের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হয়েছে এবং আজ সোনার দামে বিরাট পতন দেখা গেছে। কলকাতা সহ দেশের বিভিন্ন শহরে কমেছে সোনার দাম। তবে আজ কলকাতায় কত সস্তায় সোনা কিনতে পারবেন? বিস্তারিত জেনেনিন আজকের এই প্রতিবেদনে।

লোকসভা নির্বাচনের ফলাফলের পর সোনার দমে বিরাট পতন

গতকাল অর্থাৎ ৪ জুন, ২০২৪ সমস্ত দেশবাসীর জন্য একটি বিশেষ দিন ছিল, এই দিন ভারতের লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ হয়েছে। শেয়ারবাজারে সমস্ত বিনিয়োগকারীরা আশা করেছিলেন যে এই দিন মার্কেটে ঊর্ধ্বগতি দেখা যাবে, কিন্তু তার পরিবর্তে বিরাট পতন দেখা গেছে। কিন্তু সোনায় বিনিয়োগকারীরা গতকাল বেশ খুশি ছিল, কারণ সোনার দাম বৃদ্ধি পেয়েছিল। তবে আজ সস্তায় কিনতে পারবেন সোনা। কারন আজ অর্থাৎ ৫ জুন, ২০২৪ আবার সোনার দাম কমেছে। কলকাতায় প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ২২০ টাকা কমেছে। তবে সোনার দানের পতনের সঙ্গে নির্বাচনের ফলাফলের কোনো সম্পর্ক নেই। সোনার দাম বাড়া কমা হয় আন্তর্জাতিক বাজার এবং চাহিদার কারণে। তাহলে আজ কলকাতায় সোনার দাম (Gold Price Today Kolkata) কত? এই বিষয়ে নিচে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। 

আজ কলকাতায় সোনার দাম (Gold Price Today Kolkata) 

আজ ৫ জুন দেশের বিভিন্ন শহরগুলির সঙ্গে সঙ্গে কলকাতায়ও সোনার দাম কমেছে। গতকাল কলকাতায় প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৬৬,৮০০ টাকা। আজ তা ২০০ টাকা কমে ৬৬,৬০০ টাকা হয়েছে। এবং গতকাল কলকাতায় প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৭২,৮৭০ টাকা। আজ তাই ২২০ টাকা কমে ৭২,৬৫০ টাকা হয়েছে। 

আরও পড়ুন: LPG Gas Price – রান্নার গ্যাসের মূল্যের পরিসংখ্যান (২০১৪-২০২৪)! পার্থক্য দেখে নিন।

অন্যান্য শহরগুলিতে আজ সোনার দাম 

আজ ৫ জুন, ২০২৪ দিল্লিতে ২২ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রামে ৬৬,৭৫০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭২,৮০০ টাকা। মুম্বাইতে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৬,৬০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭২,৬৫০ টাকা। বেঙ্গালোরে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৬,৬০০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭২,৬৫০ টাকা। চেন্নাইতে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২৫০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩৬০ টাকা।

আরও পড়ুন: সাবধান! সকলের ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছে, কি কারণে টাকা কাটছে দেখেনিন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us