শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Dear Lottery: লটারি পুরস্কারের নিয়মে বিরাট পরিবর্তন! না জানলে জিতবেন না

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Dear Lottery: অনেকেই আছে যারা তাদের ভাগ্য পরীক্ষা করতে দৈনিক লটারি কেটে থাকে। আপনি যদি রেগুলার লটারি কাটেন তাহলে, অবশ্যই জানা দরকার যে লটারির নিয়মে বিরাট পরিবর্তন করা হয়েছে। এই নতুন নিয়ম শুরু হওয়ার পর থেকেই লটারিতে কম পুরস্কার পাচ্ছেন মানুষেরা এবং এর ফলে লটারি বিক্রির পরিমাণ কম হয়ে গেছে। এছাড়াও যারা লটারি বিক্রি করে সংসার চালায় তারা খুব সংকটে পড়েছে, তাদের আয় কম হয়ে গেছে। 

আগের তুলনায় কম পুরস্কার! 

ডিয়ার লটারির নিয়ম পরিবর্তনের পর থেকে সাধারণত ক্রেতারা আগের তুলনায় অনেক কম পুরস্কার জিতছেন বলে অভিযোগ করছেন। পুরনো নিয়মে যেমন এক কোটি টাকা পুরস্কার থাকতো, তেমনি নতুন নিয়মেও তা রয়েছে। কিন্তূ মাঝখানের পুরস্কারগুলি আগে তুলনায় অনেক কম মিলছে। আগে যেরকম সাধারণ লটারি ক্রেতারা মাঝখানের ছোট ছোট পুরস্কার গুলি পেত, আগের তুলনায় তার পরিমাণ অনেক কমে গেছে। এই কারণে অনেকে দৈনিক লটারি কেনা অনেকটা কমিয়ে দিয়েছে। 

ডিয়ার লটারির পুরনো নিয়মে ২৫০ টাকা থেকে ৪৫ হাজার টাকা, ২ লক্ষ টাকা এবং ৪ লক্ষ টাকা পুরস্কার পেতেন সাধারণ মানুষ। কিন্তু নতুন নিয়ম শুরু হওয়ার পর থেকে এই পুরস্কার গুলি খুবই কম পাচ্ছেন তারা। এই কারণে লটারি কাটা বন্ধ করছে অনেকেই। লটারির এজেন্ট বিবেক ঢালি বলেন, কোম্পানি যা নিয়ম শুরু করবে সেটাই মেনে চলতে হবে। তার মতে লটারি কম কেনা সাধারণ ক্রেতাদের জন্য ভালো। আগে যারা ৫ থেকে ১০ হাজার টাকার লটারি কিনত তারা এবার কম টাকার কিনবে। 

ডিয়ার লটারির নিয়মে বিরাট পরিবর্তন 

ডিয়ার লটারির পুরনো নিয়ম অনুযায়ী যে সমস্ত লটারি বিক্রি হতো না, সেগুলি লটারি খেলা থেকে বাদ দেওয়া হত। কিন্তু এই নিয়ম পরিবর্তন করে নতুন নিয়ম শুরু করা হয়েছে। এবার যে সমস্ত লটারি গুলি বিক্রি হয় না সেগুলিরও খেলা হয়। এই নতুন নিয়মের ফলে আগের তুলনায় অনেক কম পুরস্কার পাচ্ছেন লটারি ক্রেতারা। যার কারণে লটারি বিক্রির পরিমাণ আগে তুলনায় অনেক কমে গেছে। নাগাল্যান্ড স্টেট ডিয়ার লটারির সঙ্গে জড়িত আছে অনেক পরিবার, যারা এই লটারি বিক্রি করে নিজের সংসার চালায়। লটারি বিক্রি কম হয়ে যাওয়ার ফলে তাদের রোজগারে বিরাট পতন দেখা যাচ্ছে। 

লটারি বিক্রেতা এবং লটারি এই নতুন নিয়ম অপছন্দ করছে। লটারি বিক্রেতা অসিত কুমার জানিয়েছেন এই নতুন নিয়মের জন্য অনেকেই লটারি কেনা বন্ধ করে দিচ্ছে। সাধারণ মানুষ আগের মত আর পুরস্কার পাচ্ছে না বলে তাদের কথা শোনাচ্ছে। এছাড়াও তার মতে লটারির পুরনো নিয়ম ফিরিয়ে আনা দরকার। 

আরও পড়ুন: এই নিয়মে লটারি কেটে আপনিও জিততে পারেন 1 কোটি টাকা।

উপসংহার 

ডিয়ার লটারি নিয়মের বিরাট পরিবর্তন হয়েছে। পুরনো নিয়ম অনুযায়ী অবিক্রিত নম্বরের খেলা হোতা না, যা এখন হচ্ছে। এর ফলে সাধারণ মানুষেরা আগে তুলনায় অনেক কম পুরস্কার পাচ্ছেন। যার কারণে অনেকেই লটারি কেনা বন্ধ করে দিচ্ছে এবং লটারি বিক্রির পরিমাণ কমে যাচ্ছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

3 thoughts on “Dear Lottery: লটারি পুরস্কারের নিয়মে বিরাট পরিবর্তন! না জানলে জিতবেন না”

Leave a Comment