শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

DA Hike: পূজোর আগে রাজ্যের সরকারি কর্মচারীদের DA বাড়ল 4.8 শতাংশ, কাদের বাড়ানো হয়েছে দেখেনিন।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

চারদিকে পুজো পুজো রব, আর এরই মাঝে রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য সুখবর, রাজ্য সরকারের ঘোষণা অনুযায়ী রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ বৃদ্ধি (DA Hike) করা হল ৪.৮ শতাংশ। উৎসবের মরশুমে রাজ্যের কিছু সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা ৪.৮% বৃদ্ধি করা হয়েছে কিন্তু সকল কর্মচারীদের বৃদ্ধি করা হয়নি কাদের বৃদ্ধি করা হয়েছে? তা বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

DA Hike for state government employees

রাজ্য সরকারি কর্মচারীদের দু-তিন শতাংশ নয় এক্কেবারে 4.8% বাড়ল মহার্ঘ ভাতা। বৃদ্ধি পার্থ এই মহার্ঘ ভাতা সরকারি কর্মচারীদের মিলবে অক্টোবর মাসের বেতনের সাথে। কিন্তু নির্দিষ্ট সংখ্যক কিছু সরকারি কর্মচারীদের বৃদ্ধি পাবে মহার্ঘ ভাতার (DA Hike) পরিমাণ।

↗️ অবশ্যই জানুন » Post Office – পোস্ট অফিসের ধামাকা স্কিম মাত্র ৫ বছরে টাকা ডবল, সুদের হার ১৩.৬%। সঙ্গে ১ লাখ টাকা বাড়তি পাবেন।

কাদের ডিএ বৃদ্ধি করা হয়েছে

তেলাঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ কর্পোরেশন এর (TSRTC) কর্মচারীদের ডিএ বৃদ্ধি করা হয়েছে। এ নিয়ে TSRTC ম্যানেজিং ডিরেক্টর ভিসি সজ্জনর জানিয়েছেন তেলাঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ কর্পোরেশন এর কর্মরত সমস্ত সরকারি কর্মচারীদের ৪.৮% মহার্ঘ ভাতা বৃদ্ধি (DA Hike) করা হয়েছে, যা এবছরের জুলাই মাস থেকেই বকেয়া ছিল। এছাড়াও তিনি জানিয়েছেন রাজ্যের সরকারি কর্মচারীদের যে ৯টি বকেয়া ছিল তা কর্মচারীদের পুরোপুরি মিটিয়ে দেওয়া হল। এবং এও জানিয়েছেন আপাতত এখন আর কোনো ডিএ এর কিস্তি বাকি নেই।

↗️ অবশ্যই পড়ুন » Post Office -এ প্রতি মাসে 1000 টাকা জমা করলে 5 বছর পর কত টাকা রিটার্ন পাবেন।

তেলাঙ্গানা রাজ্য সড়ক পরিবহণ কর্পোরেশনের কর্মচারীদের ২০১৯ সাল থেকে মহার্ঘ ভাতার যে ৯টি কিস্তি বাকি ছিল তা সেই সকল কর্মচারীদের কয়েকটি ধাপে পুজোর আগে মিটিয়ে দেওয়া হয়েছে। ফলে সকল কর্মচারীদের পূজোর আগে মুখে হাসি ফুটেছে।

↗️ অবশ্যই দেখুন » Post Office VS SBI FD: ব্যাংক না পোস্ট অফিস ফিক্সড ডিপোজিটে কোথায় টাকা রাখলে বেশি লাভবান হবেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment