শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Jio, Airtel-এর দিন শেষ? BSNL মাত্র ১৯৭ টাকায় দিচ্ছে ৭০দিন বৈধতা এবং প্রতিদিন ২ জিবি ডাটা

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

BSNL Cheapest Recharge Plan: দিন দিন সমগ্র জিনিসের দাম বাড়ার সঙ্গে সঙ্গে মোবাইল রিচার্জ এরও দাম বাড়ছে। এরকম সময় আপনি যদি কম খরচে বেশি দিন বৈধতার রিচার্জ করতে চান, তাহলে BSNL এর ১৯৭ টাকার প্ল্যানের দিকে একবার নজর দিতে পারেন। এই প্ল্যানে আপনি ৭০ দিনের বৈধতা পাবেন। অর্থাৎ বিএসএনএলের ১৯৭ টাকার রিচার্জ প্ল্যান দিয়ে একবার রিচার্জ করলেই চলবে ২ মাস ১০ দিন। এছাড়া আপনি এই প্ল্যানে আরও বিভিন্ন সুবিধা পাবেন। এই রিচার্জ প্ল্যান সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে। 

BSNL মাত্র ১৯৭ টাকায় দিচ্ছে ৭০দিন বৈধতা

আপনি যদি নিজের মোবাইল রিচার্জ খরচ কমানোর জন্য সস্তার রিচার্জ প্ল্যান সন্ধান করছেন তাহলে BSNL-এর ১৯৭ টাকার প্ল্যান দিয়ে রিচার্জ করতে পারেন। সরকারি টেলিকম কোম্পানি BSNL অন্যান্য টেলিকম কোম্পানির তুলনায় অনেক সস্তায় রিচার্জ প্ল্যান অফার করে। এতে আপনি মাত্র ১৯৭ টাকায় ৭০ দিনের বৈধতা পাবেন। এই প্ল্যান দিয়ে রিচার্জ করলে আপনার ১ মাসের খরচ পড়বে মাত্র ৮৪ টাকা এবং একদিনের খোরচ পড়বে ২ টাকার একটু বেশি।

যে সমস্ত ব্যক্তিরা সস্তার রিচার্জ প্ল্যানের সন্ধান করছে তাদের জন্য এই প্যানেলটি খুব উপকারী প্রমাণ হতে পারে। এই প্লেনে যে আপনি শুধু ৭০ দিনের চাপাবেন তাই নয়, এখানে আপনি আনলিমিটেড ভয়েস কলিং এরও সুবিধা পাবেন। অর্থাৎ এই প্লেনে রিচার্জ করলে আপনার কল করার কোন সমস্যা হবে না, আপনি যতখুশি ভয়েস কল করতে পারবেন। শুধু তাই নয়, বিনামূল্যে আরো অনেক সুবিধা পাওয়া যাবে এই রিচার্জ প্ল্যানে। যেগুলি নিচে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

আরও পড়ুন: Jio, Airtel নাকি Vi? কোন কোম্পানি সস্তার রিচার্জ প্লেনে দিচ্ছে সবথেকে বেশি সুবিধা?

BSNL-এর ১৯৭ টাকার রিচার্জ প্ল্যান 

BSNL-এর ১৯৭ টাকার রিচার্জ প্ল্যান দিয়ে রিচার্জ করলে ৭০ দিন পর্যন্ত আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পাবেন। আপনি যদি ইন্টারনেট ব্যাবহার করেন তবুও চিন্তার কারন নেই, এতে আপনি হাই স্পীড ইন্টারনেট ব্যাবহার করতে প্রতিদিন ২ জিবি ডাটা পাবেন। হাই স্পীড ডেটা সমাপ্ত হলে ৪০ কেবি/সেকেন্ড স্পীডে ইন্টারনেট ব্যাবহার করতে পারবেন। এছাড়াও আপনি প্রতিদিন ১০০টি এসএমএস একদম বিনামূল্যে পাবেন এবং আপনি ZING-এর এক্সেসও পাবেন। তবে এই প্ল্যানের সমস্ত বিনামূল্যের পরিষেবাগুলি শুধুমাত্র ১৫ দিনের জন্য উপলব্ধ থাকবে। অর্থাৎ আপনি রিচার্জ এর বৈধতা ৭০ দিন পর্যন্ত থাকবে কিন্তূ বিনামূল্যের পরিষেবাগুলি ১৫ দিন পর থেকে আর পাবেন না।

আরও পড়ুন: Cheapest Recharge Plan – এই সস্তার রিচার্জ প্ল্যানে মিলবে ৯০ দিন ফ্রী কলিং ও আনলিমিটেড ডাটা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us