শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

BOB 360 Scheme: বাম্পার সুদ পাবেন ১ বছরের কম সময়েই! ২০২৪ সালের এই নতুন FD স্কিম সম্পর্কে জানেন?

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

BOB 360 Scheme: এফডিতে বিনিয়োগকারীদের জন্য সুখবর রয়েছে। পাবলিক সেক্টর ব্যাঙ্ক ‘ব্যাঙ্ক অফ বরোদা’ সোমবার একটি নতুন ডিপোজিট স্কিম (BoB New Deposit Scheme) ঘোষণা করেছে। 360 দিনের জন্য টাকা জমা রাখলে ব্যাঙ্ক 7.10 শতাংশ থেকে 7.60 শতাংশ সুদ দেবে। এর মধ্যে প্রবীণ নাগরিকদের জন্য উপলব্ধ রয়েছে 0.50 শতাংশ অতিরিক্ত সুদও। আমরা আপনাকে বলি, এই স্কিমটি শুধুমাত্র 2 কোটি কম টাকা জমার ক্ষেত্রে প্রযোজ্য।

কে কত সুদ পাবে?

ব্যাঙ্ক অফ বরোদা (BOB) একটি বিবৃতিতে বলেছে যে এই বিশেষ স্বল্পমেয়াদী খুচরা আমানত প্রকল্পে বয়স্ক নাগরিকদের জন্য বার্ষিক 7.60 শতাংশ এবং অন্যদের জন্য 7.10 শতাংশ সুদের হার অফার করে। ব্যাঙ্ক অফ বরোদার এক্সিকিউটিভ ডিরেক্টর জয়দীপ দত্ত রায় বলেছেন, “স্বল্পমেয়াদী BOB 360 স্কিম খুচরা মেয়াদী আমানতে ব্যাঙ্কের শেয়ার বাড়াবে।”

আরও পড়ুন: পোস্ট অফিস PLI স্কিম! প্রতি মাসে 267 টাকা জমিয়ে পাবেন 2 লক্ষ 56 হাজার টাকা, ভারত সরকারের গ্যারান্টি।

ব্যাঙ্ক অফ বরোদার যে কোনও গ্রাহক Bob 360 FD-এ বিনিয়োগ করতে পারেন। ন্যূনতম 1,000 টাকা দিয়ে এটিতে বিনিয়োগ শুরু করা যেতে পারে। এর পরে আপনি 1 টাকার গুণে 2 কোটি টাকার কম পরিমাণ বিনিয়োগ করতে পারেন। এটি স্বয়ংক্রিয় রিনিউয়াল এবং তালিকাভুক্তির সুবিধাও প্রদান করে।

ব্যাঙ্কের দ্বারা সাম্প্রতিক সুদের হার বৃদ্ধির আগে, ব্যাঙ্কে সুদের হার খুব কম ছিল। আপনি যদি আপনার টাকা 271 দিনের জন্য ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করেন, তাহলে ব্যাঙ্ক অফ বরোদা থেকে 100% সুদের হার পাবেন। বিনিয়োগকৃত অর্থের উপর 7.60% সুদ পান!

আরও পড়ুন: SBI Scheme: স্টেট ব্যাংকের টাকা ডবল করা স্কিম! স্কিমটি সম্পর্কে অবশ্যই জেনে থাকা দরকার।

কীভাবে BOB 360 এ অ্যাকাউন্ট খুলবেন?

আপনি যদি ব্যাঙ্ক অফ বরোদার নতুন 360 FD স্কিমে আপনার অ্যাকাউন্ট খুলতে চান তবে আপনি নিকটস্থ বরোদা ব্যাঙ্কের যে কোনও শাখা বা ব্যাঙ্কে গিয়ে ফিক্সড ডিপোজিট অ্যাকাউন্ট খুলতে পারেন। এরপর আপনি আপনার বিনিয়োগ শুরু করতে পারেন!

এছাড়াও, আপনি যদি ব্যাঙ্কে গিয়ে এই স্কিমে একটি অ্যাকাউন্ট খুলতে না চান তবে আপনি ঘরে বসে এই ফিক্সড ডিপোজিট স্কিমে একটি অ্যাকাউন্ট খুলে বিনিয়োগ শুরু করতে পারেন। এর জন্য, আপনি অনলাইনে বা ব্যাঙ্ক অফ বরোদার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে একটি অ্যাকাউন্ট খুলতে পারেন।

আরও পড়ুন: Money Saving Tips: মধ্যবিত্তদের জন্য টাকা সঞ্চয়ের 10টি কার্যকরী উপায়!

উপসংহার

আপনি যদি কম সময়ের জন্য FD করতে চান তাহলে, আপনার জন্য একটি সুখবর রয়েছে। ব্যাঙ্ক অফ বরোদা একটি নতুন সল্প মেয়াদী স্কিম চালু করেছে। যার নাম হলো BOB 360 Scheme, এতে ৩৬০ দিনের স্থায়ী আমানতের উপর পাবেন বাম্পার সুদ। সাধারণ নাগরিকদের জন্য ৭.১০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৭.৬০ শতাংশ সুদের হার অফার করছে এই নতুন FD স্কিম।

অবশ্যই পড়ুন » Post Office RD Scheme: 100 টাকার স্কিমে পাঁচ বছরে পাবেন 14 লাখ টাকা, পোস্ট অফিস রেকারিং ডিপোজিট স্কিম।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

2 thoughts on “BOB 360 Scheme: বাম্পার সুদ পাবেন ১ বছরের কম সময়েই! ২০২৪ সালের এই নতুন FD স্কিম সম্পর্কে জানেন?”

  1. Willing for FD for my unmarried daughter.
    Have money with SBI.
    Need to open any savings account for her with BOB or directly invest ?
    Please advice.

    Reply

Leave a Comment