শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Bandhan Bank-এর গ্রাহকদের খুলেগেল ভাগ্য! সেভিংস অ্যাকাউন্টে এবং FD-তে মিলবে আরও বেশি সুদ

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Bandhan Bank Savings Account And FD Interest Rate 2024: ভারতে প্রচুর ব্যাঙ্ক রয়েছে, যারা তাদের গ্রাহকদের খুবই আকর্ষণীয় সুদের হার অফার করে। যার মধ্যে বন্ধন ব্যাঙ্ক ভারতের একটি উচ্চ সুদের হার (High Interest Rate) প্রদানকারী ব্যাংক। ইতিমধ্যেই এই ব্যাংক তাদের FD-তে সুদের বৃদ্ধি করেছে। তাহলে এখন কত শতাংশ সুদ পাওয়া যাবে? এছাড়াও, সেভিংস অ্যাকাউন্ট-তে কতো সুদ দিচ্ছে? কিভাবে সেভিংস অ্যাকাউন্টে ফিক্সড ডিপোজিটের সমান সুদ পাবেন? এই বিষয়ে বিস্তারিত জানতে সম্পূর্ন নিবন্ধটি পড়ুন। 

বন্ধন ব্যাঙ্কে FD-তে মিলবে আরও বেশি সুদ 

বন্ধন ব্যাঙ্ক তাদের ৫ বছর মেয়াদের টেক্স সেভার ফিক্সড ডিপোজিট (FD)-এর সুদের হার পরিবর্তন করেছে। বর্তমানে এতে সাধারণ মানুষ পাবেন ৭ শতাংশ সুদ এবং প্রবীণ নাগরিকরা পাবেন ৭.৫ শতাংশ সুদ। তাছাড়া ৫০০ দিনের FD-তেও বন্ধন ব্যাঙ্ক দিচ্ছে সবচেয়ে বেশি সুদ। এতে সাধারণ নাগরিকরা পাবে বার্ষিক ৮.৮৫ শতাংশ সুদ এবং প্রবীণ নাগরিকদের ৮.৩৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। 

বন্ধন ব্যাঙ্কের FD-র সুদের হার (Bandhan Bank FD Interest Rate)

উপরে উল্লেখিত মেয়াদের স্থায়ী আমানত স্কিম বাদেও বন্ধন ব্যাঙ্কের আরো বিভিন্ন মেয়াদের FD স্কিম রয়েছে। যেগুলির সুদের হার নিম্নরূপ:

FD-র মেয়াদসাধারণ গ্রাহকদের সুদের হারপ্রবীণ নাগরিকদের সুদের হার
১ বছর থেকে ৪৯৯ দিন৭.২৫%৭.৭৫%
৫০০ দিন৭.৮৫%৮.৩৪%
৫০১ দিন থেকে ২ বছরের কম৭.২৫%৭.৭৫%
২ বছর থেকে ৩ বছরের কম৭.২৫%৭.৭৫%
৩ বছর থেকে ৫ বছরের কম৭.২৫%৭.৭৫%
৫ বছর থেকে ১০ বছর৫.৮৫%৬.৬০%
Bandhan Bank FD Interest Rate

Bandhan Bank-এর ১ বছর থেকে ৪৯৯ দিন মেয়াদের FD-তে ৭.২৫ শতাংশ বার্ষিক সুদ পাবেন সাধারণ গ্রাহকরা। এবং এতে প্রবীণ নাগরিকদের ৭.৭৫ শতাংশ সুদের হার অফার করা হয়। ৫০১ দিন থেকে ২ বছরের FD, ২ বছর থেকে ৩ বছরের এবং ৩ বছর থেকে ৫ বছরের ফিক্সড ডিপোজিটেও ওই একই পরিমাণ সুদ অফার করছে ব্যাঙ্ক। ৫০০ দিনের FD-তে সাধারণ গ্রাহকদের ৮.৮৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৮.৩৫ শতাংশ সুদের হার অফার করছে বন্ধন ব্যাঙ্ক। তাছাড়াও, ৫ বছর থেকে ১০ বছর মেয়াদের FD-তে সাধারণ গ্রাহকদের ৫.৮৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৬.৬০ শতাংশ সুদের হার অফার করছে বন্ধন ব্যাঙ্ক। 

আরও পড়ুন: Fixed Deposit – এই ব্যাঙ্কের FD-তে মিলবে বাম্পার সুদ! বেশি টাকা রিটার্ন পেতে চাইলে অবশ্যই দেখুন।

বন্ধন ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টের সুদের হার (Bandhan Bank Savings Account Interest Rate)

দৈনিক অ্যাকাউন্ট ব্যালান্সসুদের হার
১ লাখ টাকা পর্যন্ত৩%
১ লাখ টাকা থেকে ১০ লাখ টাকা৬%
১০ লাখ টাকা থেক ২ কোটি টাকা৭%
Bandhan Bank Savings Account Interest Rate

বন্ধন ব্যাঙ্কের সেভিংস অ্যাকাউন্টেও পাবেন ফিক্সড ডিপোজিটের সমান সুদ। এর জন্য আপনার একাউন্টে ১০ লাখ থেকে ২ কোটি টাকা ব্যালান্স রাখতে হবে। এই অ্যাকাউন্ট ব্যালান্স মেনটেইন করলে বার্ষিক ৭ শতাংশ সুদ পাবেন। আর যদি আপনার অ্যাকাউন্ট ব্যালান্স ১ লাখ টাকা থেকে ১০ লাখ টাকার মধ্যে হয় তাহলে ৬ শতাংশ সুদ পাবেন। এবং অ্যাকাউন্ট ব্যালান্স ১ লাখের মধ্যে হলে ৩ শতাংশ সুদ পাবেন।

আরও পড়ুন: Best Bank – সেভিংস একাউন্টে ৮% পর্যন্ত সুদ! ২০২৪ সালে কোন ব্যাংক দিচ্ছে বেশি সুদ? দেখুন তালিকা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us