শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

স্টেট ব্যাংকের সেভিংস একাউন্টে সর্বোচ্চ কত টাকা রাখতে পারবেন? কত টাকা পর্যন্ত ট্যাক্স লাগবেনা।

Updated on:

SBI Savings Account Maximum Balance Limit: দেশের সবচেয়ে বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব সরকারি ব্যাংক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। গ্রাম থেকে শহর সর্বত্রই ছড়িয়ে রয়েছে এই ব্যাংকের শাখা। দেশের বেশিরভাগ মানুষেরই স্টেট ব্যাংকের অ্যাকাউন্ট রয়েছে। আপনার যদি স্টেট ব্যাংকে একাউন্ট থেকে থাকে তাহলে আপনার অবশ্যই জানার জরুরি যে স্টেট ব্যাংকের সেভিংস একাউন্টে আপনি সর্বোচ্চ কত টাকা রাখতে পারবেন? এছাড়াও আপনি স্টেট ব্যাংকের সেভিং একাউন্টে কত টাকা লেনদেন করতে পারবেন? লিমিটের বেশি যদি লেনদেন করেন তাহলে কি ব্যাংকের থেকে চার্জ কাটা হবে সমস্ত কিছু জানাবো আজকের এই প্রতিবেদনে।

স্টেট ব্যাংকের সেভিংস একাউন্টে কত টাকা রাখতে পারবেন

আপনারা যদি স্টেট ব্যাংকের সেভিংস একাউন্ট রয়েছে তাহলে প্রথমেই জানিয়ে রাখি, আপনি আপনার স্টেট ব্যাংকের সেভিংস একাউন্টে যত খুশি টাকা রাখতে পারেন। অর্থাৎ স্টেট ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টে টাকা রাখার কোন লিমিট নেই, আপনি আপনার ইচ্ছা মত যত খুশি টাকা রাখতে পারেন এর জন্য ব্যাংকের তরফ থেকে কোন চার্জ কাটা হবে না এবং সরকারের তরফ থেকেও কোন ট্যাক্স কাটা হবে না।

আরও পড়ুন: FD Limit: ভুল করেও ফিক্সড ডিপোজিটে এর থেকে বেশি টাকা রাখবেন না, নইলে সরকারকে দিতে বিপুল পরিমাণ ট্যাক্স।

মাইনর একাউন্টে টাকা রাখার লিমিট

কিন্তু স্টেট ব্যাংকে যদি মাইনর একাউন্ট থেকে থাকে তাহলে আপনি স্টেট ব্যাংকের সেভিংস একাউন্টের সর্বোচ্চ ১০ লক্ষ টাকা রাখতে পারবেন। মাইনর একাউন্ট বলতে বুঝায় ১৮ বছরের নিচে যে সকল বাচ্চা বা ছাত্র-ছাত্রীদের অ্যাকাউন্ট। এছাড়া স্টেট ব্যাংকের মাইনর সেভিংস একাউন্টে একসঙ্গে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্তই জমা করতে পারবেন।

State Bank of India Seving Account

আশা করি আজকের এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগেছে এবং আপনি ইতিমধ্যেই বুঝে গিয়েছেন যে স্টেট ব্যাংকের সেভিংস অ্যাকাউন্টে আপনি সর্বোচ্চ কত টাকা রাখতে পারবেন এই গুরুত্বপূর্ণ ইনফরমেশনটি আপনি আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয় পরিজনদের সঙ্গে অবশ্যই শেয়ার করুন।

অবশ্যই পড়ুন: UPI Transactions Limit: ইচ্ছেমতো টাকা লেনদেনের দিন শেষ! এবার থেকে নির্দিষ্ট সীমা পর্যন্ত লেনদেন করতে পারবেন।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

নমস্কার আমি Anjan Mahata! অর্থনীতি, শেয়ার মার্কেট, মিচুয়াল ফান্ড এবং টাকা বিনিয়োগ ও সঞ্চয় সম্পর্কে আমার সমস্ত জ্ঞান প্রতিবেদনের মাধ্যমে লিখে সবার কাছে পৌঁছে দেওয়া আমার মূল্য উদ্দেশ্য।