শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Today Gold Rate: আজ সোনার দাম ৭৪,০০০ ছাড়িয়েছে! দেখুন আজ কলকাতায় সোনার দাম

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Today Gold rate in Kolkata: সারা ভারত জুড়ে নবরাত্রি পালিত হচ্ছে। তাই এখন সোনার দাম বেড়েছে। এছাড়াও আরো বেশ কিছু কারণ রয়েছে যার কারণে সোনার দাম এত বেড়েছে। আপনি যদি সোনা কেনার কথা ভাবছেন তাহলে আর কিছুদিন দাম কমার অপেক্ষা করতে পারেন। যে সমস্ত ব্যাক্তিরা সোনায় বিনিয়োগ করেন তারা ভালো রিটার্ন পেয়েছে। ভারতের এক শহরে যেমন আজকে সোনার দাম ৭৪,০০০ ছাড়িয়েছে। কলকাতায় এবং অন্যান্য শহরে আজকে সোনার দাম কত, নিচে উল্লেখ করা হয়েছে। 

আজ সোনার দাম ৭৪,০০০ ছাড়িয়েছে (Gold Rate Hike)

ভারতের প্রায় সমস্ত শহরেই আজ সোনার দাম আকাশ ছুঁয়েছে। চেন্নাইতে আজ সোনার দাম সব থেকে বেশি। এই শহরেই আজ সোনার দাম আজ ৭৪,০০০ টাকা ছাড়িয়েছে। এখানে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৪,২৫০ টাকা এবং ২২ ক্যারেট সোনার দাম ৬৮,০৬০ টাকা। 

আজ কলকাতায় সোনার দাম (Today Gold rate in Kolkata)

কলকাতা শহরেও কিন্তূ সোনার দাম কম না। এই শহরে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২১০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩২০ টাকা। ভারতের অন্যান্য শহরেও সোনার দাম বেশ ভালোই বৃদ্ধি পেয়েছে। দিল্লিতে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,৩৬০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৪৭০ টাকা 

আরও পড়ুন: Gold Rate in India – সোনায় বিনিয়োগ করতে চান! দেখে নিন বিগত ৫০ বছরের বেশি সময় ধরে সোনার দাম।

ভারতের অন্যান্য শহরে আজ সোনার দাম 

আজ মুম্বাইতে প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২৬০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩৭০ টাকা। গুরুগ্রম, লখনউ এবং জয়পুরে আজ ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৬৭,৩৬০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৭৩,৪৭০ টাকা। ব্যাঙ্গালোরে আজ ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২১০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩২০ টাকা। পাটনাতে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২৬০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩৭০ টাকা। ভুবনেশ্বরে আজ প্রতি ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২১০ টাকা এবং প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩৭০ টাকা। হায়দ্রাবাদে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২১০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ৭৩,৩২০ টাকা।

আরও পড়ুন: Petrol Diesel Price – সস্তা হলো পেট্রোল ডিজেল! আজ কোন্ কোন্ জায়গায় দাম কমেছে ও বেড়েছে জেনেনিন।

উপসংহার 

গত কয়েকদিন ধরেই ভারতে সোনার দাম ক্রমাগত বেড়ে চলেছে। আজ ভারতের চেন্নাইতে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৭৪,০০০ টাকা ছাড়িয়েছে। কলকাতায় আজ ২২ ক্যারেট সোনার দাম ৬৭,২১০ টাকা প্রতি ১০ গ্রাম এবং ২৪ ক্যারেট সোনার দাম ২৩,৩২০ টাকা। ভারতের অন্যান্য শহরে সোনার দাম উপরে উল্লিখিত রয়েছে।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us