শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI Update: স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য দুঃসংবাদ! ৫ই অক্টোবর থেকে বন্ধ হবে এই পরিষেবা

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

দেশের সর্ব বৃহত্তম রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ব্যাংকের পরিষেবা শহর থেকে শুরু করে গ্রামাঞ্চলে সর্বত্র ছড়িয়ে রয়েছে। সম্প্রতি এই ব্যাংক গ্রাহকদের একটি দুঃসংবাদ শোনালেন। স্টেট ব্যাংক আগামী ৫ই অক্টোবর থেকে বন্ধ করতে চলেছে জনপ্রিয় একটি পরিসেবা। কি কারনে এই পরিষেবা তুলে নেওয়া হচ্ছে এক্ষেত্রে গ্রাহকদের উপর কতটা প্রভাব পড়বে? বিস্তারিত জানুন আজকের এই প্রতিবেদন থেকে।

কোন পরিষেবা তুলে নেওয়া হচ্ছে

স্টেট ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে আগামী ৫ই অক্টোবর থেকে স্টেট ব্যাংকের জনপ্রিয় ইন্সুরেন্স পলিসি আরোগ্য প্লাস পলিসি প্রত্যাহার করা হবে। সরকারি নিয়ম অনুসারে কোন প্রতিষ্ঠান চাইলেই তাদের পলিসি প্রত্যাহার করতে পারবেনা এর জন্য গ্রাহকদের ৯০ দিন আগেই নোটিশ দিতে হয়। তাই এই নিয়ম অনুযায়ী স্টেট ব্যাঙ্ক পলিসি প্রত্যাহার করার ৩ মাস আগেই তাদের গ্রাহকদের নোটিশ দিয়ে জানিয়ে দিয়েছে।

মিস করবেন না » SBI-এর এই প্ল্যানে SWP করে প্রতিমাসে ১০,০০০ টাকা আয় করুন, জেনেনিন সহজ পদ্ধতি

স্টেট ব্যাংকের আরোগ্য প্লাস পলিসি কি?

স্টেট ব্যাংকের একটি জনপ্রিয় ইন্সুরেন্স পলিসি হলো আরোগ্য প্লাস পলিসি। এই পলিসিতে গ্রাহকদের নির্দিষ্ট প্রিমিয়ামের উপর ভিত্তি করে নির্দিষ্ট পরিমাণ বীমা কভারেজ দেওয়া হয়। এই পলিসিতে গ্রাহকদের ব্যক্তিগত এবং পারিবারিক উভয় ক্ষেত্রেই বীমা কভারেজ পাওয়া যায়।

গ্রাহকদের উপর কতটা প্রভাব পড়বে

এবার দেখে নেওয়া যাক যে সকল ব্যক্তির স্টেট ব্যাংকের আরোগ্য প্লাস পলিসি রয়েছে তাদের কি হবে? এক্ষেত্রে স্টেট ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে যে সকল ব্যক্তির পলিসি রয়েছে তাদের সুপারহিট ইন্সুরেন্স ও স্ট্যান্ডার্ড প্রোডাক্ট সহ স্টেট ব্যাংকের অন্য কোন সমমানের ইন্সুরেন্স পলিসিতে ট্রান্সফার করা হবে।

অবশ্যই পড়ুন » SBI RD: স্টেট ব্যাংকে মাসে ৫০০০ টাকার RD করলে ৫ বছরে কতো রিটার্ন পাবেন দেখুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us