শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

IDBI ব্যাঙ্কের এই বিশেষ FD-তে বিনিয়োগ করার শেষ তারিখ আরও বাড়লো

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

IDBI Bank Special FD News: গ্রাহকদের জন্য বেশি সুদের হার বিশিষ্ট একটি বিশেষ FD স্কিম শুরু করেছিল IDBI ব্যাঙ্ক। গ্রাহকেরা এখানে আগামি ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এখানে টাকা বিনিয়োগ করে লাভবান হতে পারত। কিন্তু IDBI ব্যাঙ্ক একটি বিশেষ ঘোষণা করে এই FD স্কিম সম্পর্কে একটি বড়ো আপডেট দেয়। গ্রাহকদের হতে এখন আরও বেশি সময় রয়েছে এই Fixed Deposite-তে বিনিয়োগ করার জন্য। IDBI ব্যাঙ্ক তার স্পেশাল FD স্কিম অমৃত মহোৎসব এফডি-তে বিনিয়োগ করার শেষ তারিখ বাড়িয়ে ৩১ অক্টোবর করেছে। আপনিও যদি এখানে বিনিয়োগ করে বেশি লাভবান হওয়ার কথা ভাবছেন তাহলে এখন আরও একমাস বাড়তি সময় পাবেন। অন্য FD এর চেয়ে এই অমৃত মহোৎসব এফডি-তে কতো বেশি পরিমাণ সুদ পাবেন জানার জন্য পুরো নিবন্ধটি পড়ুন।

IDBI ব্যাঙ্কের বিশেষ FD স্কিম

IDBI ব্যাঙ্ক বেশি রিটার্ন দেওয়ার জন্য একটি বিশেষ FD স্কিম শুরু করেন। যার অধীনে ৩৭৫ দিন এবং ৪৪৪ দিনের ফিক্সড ডিপোজিট (FD) এর অফার দেওয়া হয়েছিল গ্রাহকদের। ৩৭৫ দিনের এই বিশেষ FD তে ৭.১% সুদ এবং প্রবীণ নাগরিকদের ৭.৬% সুদ দেওয়া হচ্ছে। এছাড়াও IDBI ব্যাঙ্কের ৪৪৪ দিনের বিশেষ FD-তে ৭.১৫% সুদ এবং প্রবীণ নাগরিকদের ৭.৬৫% সুদ দেওয়া হচ্ছে।

অপারদিকে ৪৪৪ দিনের জন্য ৭.২৫% সুদ এবং প্রবীণ নগরাকিরা ৭.৭৫% সুদ পাচ্ছে নন কলেবল অপশন এফডিতে। তবে নন-কলেবল ডিপোজিটের কিছু নিয়মাবলী রয়েছে, এখানে বিনিয়োগ করলে সময়ের আগে আপনি FD বন্ধ করতে পারবেন না। এছাড়াও আংশিক উত্তোলনের অনুমতি দেওয়া হয়না নন-কলেবল ডিপোজিটে।

আরও পড়ুন: চাকরি না করেও মাসে ৭৬ হাজার টাকা পেনশন কিভাবে পাবেন? জেনেনিন সম্পূর্ণ তথ্য

IDBI ব্যাঙ্কের অন্যান্য বিকল্পের সুদের হার

IDBI ব্যাঙ্কে ৬.২৫% হারে সুদ দিচ্ছে ৫ থেকে ১০ বছরের জন্য। ২ বছর থেকে ৫ বছরের জন্য ৬.৫% হারে সুদ দিচ্ছে। এছাড়াও ১ থেকে ২ বছরের জন্য ৬.৮%, একবছরের কম সময়ের জন্য ৬.২৫%, নব্বই দিনের কম সময়ের জন্য ৪% এবং ১ মাস বা তারচেয়ে কম সময়ের জন্য ৩% হারে সুদ দিচ্ছে IDBI ব্যাঙ্ক।

উপসংহার ~

IDBI ব্যাঙ্ক গ্রাহকদের বেশি রিটার্ন দেওয়ার জন্য একটি বিশেষ FD স্কিম শুরু করেছিল, তার শেষ তারিখ এখন আরও প্রায় ১ মাস বাড়িয়ে ৩১ অক্টোবর হয়েছে। এছাড়াও এই বিশেষ Fixed Deposite এর সুদের হার এবং অন্যান্য FD এর সুদের হার নিয়ে আলোচনা করা হয়েছে আজকের এই নিবন্ধে।

আরও পড়ুন: SBI এর দুর্দান্ত স্কিম! মাত্র ৫০,০০০ টাকা জমা করে পাবেন ১ কোটি ২০ লক্ষ টাকা, কিভাবে পাবেন দেখেনিন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin US
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে আমাদের ফলো করুনFollow Us

Leave a Comment