শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

ফিক্সড ডিপোজিটে সবথেকে বেশি সুদ দিচ্ছে কোন ব্যাংক? মাত্র ৩ বছর কোন ব্যাংকে টাকা রাখলে বেশি রিটার্ন পাবেন জেনেনিন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

আমাদের সকলের উচিত নিজেদের উপার্জিত টাকা ভবিষ্যতের জন্য বিনিয়োগ করা। টাকা বিনিয়োগ করার জন্য শেয়ার মার্কেট, মিউচুয়াল ফান্ড রয়েছে কিন্তু এগুলি ঝুঁকিপূর্ণ তাই সকলেই ব্যাংকের ফিক্সড ডিজিটে অর্থ বিনিয়োগ করতে বেশি পছন্দ করেন। তাই আপনিও যদি আপনার টাকা ব্যাংকে ফিক্সড ডিপোজিট করাতে চান তাহলে আপনার অবশ্যই জেনে নেওয়া দরকার কোন ব্যাংকে ফিক্সড ডিপোজিট করলে কম সময়ের মধ্যেই বেশি রিটার্ন পাবেন।

ভারতের বড় বড় রাষ্ট্রায়ত্ত সরকারি ব্যাংকগুলির তুলনায় দেশের ছোট স্মল ফিনান্স ব্যাংকগুলি (Small Finance Bank) ফিক্সড ডিপোজিটে গ্রাহকদের খুব ভালো রিটার্ন দিচ্ছে। অন্যান্য বড় বড় ব্যাংকগুলির তুলনায় স্মল ফিনান্স ব্যাংকগুলি ৩ বছরের ফিক্সড ডিপোজিটে খুব ভালো রিটার্ন দিচ্ছে গ্রাহকদের। তাই আপনি যদি আপনার টাকা ফিক্সড ডিপোজিটে কম সময়ের জন্য রেখে বেশি রিটার্ন পেতে চান তাহলে অবশ্যই জেনেনিন কোন ব্যাংকে কত সুদ দিচ্ছে এবং কোন ব্যাংকে টাকা রাখলে কত রিটার্ন পাবেন।

জন স্মল ফাইন্যান্স ব্যাংক

জনপ্রিয় ছোট একটি ফাইন্যান্স ব্যাংক হল “জন স্মল ফাইন্যান্স ব্যাংক”। এই ব্যাংক ৩ বছরের ফিক্সড ডিপোজিটে গ্রাহকদের ৮.৫০ শতাংশ সুদের হার অফার করে। জন স্মল ফাইন্যান্স ব্যাংকে আপনি যদি ৩ বছরের জন্য ১ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট করেন তাহলে মেয়াদপূর্তিতে আপনি ১ লক্ষ ২৮ হাজার ৭০২ টাকা পাবেন।

উৎকর্ষ ফাইন্যান্স ব্যাংক

জন স্মল ফাইন্যান্স ব্যাংকের মতোই উৎকর্ষ ফাইন্যান্স ব্যাংকেও গ্রাহকদের ৩ বছরের ফিক্সড ডিপোজিটে ৮.৫০ শতাংশ সুদের হার অফার করে। এক্ষেত্রেও আপনি যদি ১ লাখ টাকা ৩ বছরের জন্য ফিক্সড ডিপোজিট করেন তাহলে আপনি ১ লাখ ২৮ হাজার ৭০২ টাকা রিটার্ন পাবেন।

সূর্যদয় স্মল ফাইন্যান্স ব্যাংক

সূর্যদয় স্মল ফাইন্যান্স ব্যাংক হল জনপ্রিয় একটি স্মল ফাইন্যান্স ব্যাংক। এই ব্যাংক ফিক্সড ডিপোজিটে তার গ্রাহকদের ৮.৬০ শতাংশ সুদ দিচ্ছে তাই আপনি যদি এই ব্যাংকে ১ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট করেন তাহলে মেয়াদ পূর্ণ হওয়ার পর ১ লক্ষ ২৯ হাজার ৮০ টাকা রিটার্ন পাবেন।

Fincare স্মল ফাইন্যান্স ব্যাংক

ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাংক ৩ বছরের ফিক্সড ডিপোজিট গ্রাহকদের ৮.১১ শতাংশ সুদ অফার করছে। তাই আপনি যদি এই স্মল ফাইন্যান্স ব্যাংকে ৩ বছরের জন্য ১ লাখ টাকার ফিক্সড ডিপোজিট করেন তাহলে ১ লাখ ২৭ হাজার ২৩৫ টাকা রিটার্ন পাবেন।

মিস করবেন না » Post Office Fixed Deposit Scheme: পোস্ট অফিস ফিক্সড ডিপোজিট স্কিম কি? বা পোস্ট অফিস টাইম ডিপোজিট স্কিম কি?

AU Small Finance ব্যাংক

আমাদের লিস্টের সর্বশেষ স্মল ফাইন্যান্স ব্যাংক হল AU Small Finance ব্যাংক। এই ব্যাংক ফিক্সড ডিপোজিটে তার গ্রাহকদের ৮ শতাংশ সুদ দিচ্ছে। এই ব্যাংকের ফিক্সড ডিপোজিটে ৩ বছরের জন্য ১ লক্ষ টাকা জমা করলে মেয়াদপূর্তিতে ১ লক্ষ ২৬ হাজার ৮২৪ টাকা রিটার্ন পাবেন।

অবশ্যই পড়ুন » Auto Sweep Facility: সেভিংস একাউন্টে পাবেন ফিক্সড ডিপোজিটের সুবিধা, মিলবে 9% পর্যন্ত সুদ।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

1 thought on “ফিক্সড ডিপোজিটে সবথেকে বেশি সুদ দিচ্ছে কোন ব্যাংক? মাত্র ৩ বছর কোন ব্যাংকে টাকা রাখলে বেশি রিটার্ন পাবেন জেনেনিন”

Leave a Comment