শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

SBI Home Loan: স্বপ্নের বাড়ি তৈরি করতে চান? SBI হোম লোনের উপর বিশেষ ছাড় দিচ্ছে, খুবই কম সুদে পাওয়া যাবে লোন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

SBI Home Loan: কমবেশি সকলেরই একটি স্বপ্নের বাড়ি তৈরি করার ইচ্ছা থাকে। কিন্ত নগদ টাকা না থাকায়, অনেকেই সেই স্বপ্ন পূরণ করে উঠতে পারেন না। তাদের জন্য রয়েছে হোম লোন। হ্যাঁ, হোম লোন নিয়ে অনেকেই নিজের স্বপ্নের বাড়ি তৈরি করেছেন। এ দেশে একাধিক ব্যাঙ্ক থেকে শুরু করে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান হোম লোনের অফার করে থাকে। আপনিও যদি হোম লোন নিতে চান, তাহলে আজকের প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

এসবিআই হোম লোন (SBI Home Loan)

আজ আমরা এমন একটি হোম লোনের অফার নিয়ে এসেছি, যেখানে কম সুদে হোম লোন বা গৃহঋণ আপনি পাবেন। দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া হোম লোনের উপর একটি বিশেষ অফার নিয়ে এসেছে। এর মাধ্যমে কম সুদের হারে আপনি হোম লোন পেতে পারেন। আপনি যদি এসবিআই-র এই হোম লোন সম্পর্কে আরও বিস্তারিত ভাবে জানতে আগ্রহী থাকেন, তাহলে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা SBI বিশেষ হোম লোন ক্যাম্পেইন চালাচ্ছে। যেখানে হোম লোনের স্বাভাবিক সুদের হারের তুলনায় ৬৫ বেসিস পয়েন্ট ছাড় দিয়ে হোম লোন দেওয়া হবে। এই বিশেষ হোম লোনের অফারটি গত ৩১সে ডিসেম্বর ‘২৩ পর্যন্ত বৈধ ছিল। তবে তা বাড়িয়ে ৩১সে জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। আপনি যদি এসবিআই-র এই বিশেষ হোম লোন নিতে চান তাহলে দেরি করবেন না। কারণ হাতে সময় মাত্র একদিন।

সুদের ক্ষেত্রে ছাড়ের পরিমাণ

এসবিআই-র এই ছাড় ফ্লেক্সিপে থেকে শুরু করে এনআরআই, নন-স্যালারি, প্রিভিলেজ এবং নিজ বাড়ি সহ সমস্ত প্রকার হোম লোনের জন্য বৈধ। তবে এই স্কিমের অধীনে গ্রাহকদের CIBIL স্কোরের ভিত্তিতে হোম লোনের উপর ০.৬৫ শতাংশ ছাড় দেওয়া হবে। হোম লোন থেকে শুরু করে পার্সোনাল লোন, কার লোন সহ যে কোনো প্রকার লোনের ক্ষেত্রে সিভিল স্কোর খুবই গুরুত্বপূর্ণ। আর সিভিল স্কোরের ভিত্তিতে মাত্র ৩ দিনেই পাওয়া যাবে হোম লোন। কত সিভিল স্কোর থাকলে কেমন ছাড় পাওয়া যাবে? এক নজরে দেখে নিন।

অবশ্যই পড়ুন » Aadhaar Loan: আধার কার্ড থাকলেই পাবেন ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন, দেখেনিন আবেদন পদ্ধতি

  • গ্রাহকের সিভিল স্কোর ৭৫০ থেকে ৮০০ কিংবা তার বেশি হলে হোম লোনের ক্ষেত্রে ৫৫ বেসিস পয়েন্ট ছাড় দিয়ে ৮.৬০ সুদের হারে লোন মিলবে। যেখানে ছাড় না দিয়ে সুদের হার ৯.১৫ শতাংশ।
  • কোনো গ্রাহকের সিভিল স্কোর ৭০০ থেকে ৭৪৯-র মধ্যে হলে হোম লোনের ক্ষেত্রে ০.৬৫ শতাংশ ছাড় পাবেন। যেখানে সাধারণ সুদের হার ৯.৩৫ শতাংশের পরিবর্তে ৮.৭০ শতাংশ সুদের হারে লোন মিলবে।
  • গ্রাহকের সিভিল স্কোর ৬৫০-৬৯৯ এবং ৫৫০-৫৪৯-র মধ্যে হলে কোনো ছাড় পাওয়া যাবে না। এক্ষেত্রে ৯.৪৫ শতাংশ ও ৯.৫০ শতাংশ হারে হোম লোন নেওয়া যাবে।
  • অন্যদিকে সিভিল স্কোর ১৫১ থেকে ২০০-র মধ্যে হলে ৬৫ বেসিস পটেন্ট ছাড় দিয়ে মাত্র ৮.৭০ শতাংশ সুদের হারে হোম লোন পাওয়া যাবে।

উল্লেখ্য, নতুন ক্রেডিট সহ হোম লোন গ্রহীতাদের জন্য বা CIBIL স্কোর নেই এমন ব্যক্তির জন্য ৬৫ বেসিস পয়েন্ট ছাড় দেওয়া হবে। অর্থাৎ হোম লোনের ক্ষেত্রে সুদ দিতে হবে ৮.৭০ শতাংশ। যেখানে ডিসকাউন্ট ছাড়া সুদের হার ৯.৩৫ শতাংশ।

অবশ্যই পড়ুন » PMMY Loan: প্রধানমন্ত্রী মুদ্রা যোজনা লোন! ব্যাবসা করার জন্য ১০ লক্ষ টাকা লোন দেবে কেন্দ্র সরকার, দেখে নিন আবেদন পদ্ধতি।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us