শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Online Earning with Zomato: অনলাইনে জোমাটোর মাধ্যমে উপার্জনের দারুন সুযোগ! প্রতিমাসে আয় হবে ৩০,০০০ টাকা।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

বর্তমানে অনেকেই ব্যবসা ক্ষেত্রে নিজেকে প্রতিষ্ঠিত করে উপার্জন করতে চান। তবে ব্যবসায় লাভের বিষয়টি নির্ভর করে ব্যবসার পরিকল্পনা অনুসারে। আজ আপনাদের এমন একটি ব্যবসার কথা জানাবো যার মাধ্যমে খুব সহজেই লক্ষাধিক টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এই ব্যবসাটি অনলাইনের মাধ্যমে ঘরে বসেই শুরু করতে পারবেন। এর জন্য আপনাকে ব্যবহার করতে হবে জোমাটো অ্যাপ। বর্তমান সময়ে অনলাইনে খাবার ডেলিভারি করার বিষয়ে বহু মানুষ জোমাটোর উপর ভরসা করেন। তবে অ্যাপের মাধ্যমে শুধু যে খাবার অর্ডার করা সম্ভব তা নয়, এই অ্যাপই হয়ে উঠতে পারে আপনার অর্থ উপার্জনের সেরা মাধ্যম। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হলো খুব বেশি বিনিয়োগ না করে এই ব্যবসা থেকে লক্ষাধিক টাকা উপার্জন করা সম্ভব। কিভাবে এই অ্যাপের মাধ্যমে উপার্জন করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য আপনাদের জানাবো এই প্রতিবেদনের মাধ্যমে।

ব্যবসাটি কি?

এটি আসলে জোমাটোতে ক্লাউড কিচেন হিসেবে ব্যবসা রেজিস্টার করা। কোন ব্যক্তি যদি রান্না সম্পর্কে আগ্রহী থাকেন সেক্ষেত্রে তিনি অনায়াসেই ব্যবসাটি শুরু করতে পারেন। একটি ক্লাউড কিচেন খুলে, সেই কিচেনের নাম দিয়ে জোমাটোতে রেজিস্টার করে, রেস্টুরেন্টের জন্য FSSAI লাইসেন্স নিয়ে এই ব্যবসা শুরু করতে হবে।

ব্যবসা শুরুর প্রথম পদক্ষেপ

যেহেতু এটি খাদ্যদ্রব্য সম্পর্কিত ব্যবসা তাই শুরুতেই ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়ার অর্থাৎ FSSAI থেকে অনুমোদন নিতে হবে। এই অনুমোদনের জন্য অনলাইনে আবেদন করা সম্ভব। ১৫০০ টাকা খরচ করে মাত্র ৮-১০ দিনের মধ্যে এই অনুমোদন গ্রহণ করা সম্ভব।

অবশ্যই পড়ুন » Business Idea: ট্রান্সপোর্ট এর ব্যাবসা শুরু করুন, মাস ফুরোলেই হতে আসবে মোটা টাকা! দিন দিন বাড়ছে এই ব্যাবসার চাহিদা

Zomato-তে রেজিস্টার পদ্ধতি

FSSAI এর লাইসেন্স গ্রহণ করা হয়ে গেলে খুব সহজেই জোমাটোতে নিজের ক্লাউড কিচেন রেজিস্টার করা সম্ভব। এর জন্য FSSAI লাইসেন্সের একটি জেরক্স কপি, বৈধ GST নম্বর, আবেদনকারীর প্যান কার্ডের জেরক্স, নিজস্ব ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিস্তারিত বিবরণ, রেস্তোরাঁর মেনু এবং সেরা অন্তত ৫ টি ডিশের ফটো প্রয়োজন হবে। সমস্ত বিস্তারিত তথ্যগুলি দিয়ে জোমাটোতে রেজিস্টার করলে নিজের ক্লাউড কিচেনটি বহু মানুষের কাছে পৌঁছে যাবে। এর ফলে পরিচিতি বাড়বে এবং লাভের সম্ভাবনা অনেক বাড়বে।

আবেদনের অন্তত ১০-২০ দিনের মধ্যেই জোমাটোর তরফ থেকে এই আবেদন গ্রাহ্য হয়। জোমাটোর তরফ থেকে অনুমোদন মিললে খাবারের অর্ডার আসা শুরু হয়। এরপর নিজের ক্লাউড কিচেন এর খাবারের মান, সময়ানুবর্তিতা সমস্ত কিছু বজায় রাখলে ব্যবসা ক্রমশ বাড়তে থাকবে এবং তা বহু ক্রেতাদের কাছে পৌঁছে যাবে। প্রসঙ্গত উল্লেখ্য এই ব্যবসা শুরু করার জন্য আবেদনকারীকে সমস্ত কাটলারি কিনতে হবে। তবে খাবার ডেলিভারির প্যাকেজিংয়ের টেপ পাঠাবে জোমাটো।

কত টাকা রোজগার হবে?

খাবারের দাম এবং গুণমান যদি সঠিক হয় তবে অর্ডারের পরিমাণ বাড়বে। সাধারণত সংস্থাগুলি ১৫% কমিশন নেয়। তবে যদি দিনে অন্তত ১০টি অর্ডার পাওয়া যায় এবং প্রতিটি খাবার থেকে ১০০ টাকা করে লাভ করা যায়, সেক্ষেত্রে প্রতিদিন অন্তত ১০০০ টাকা অর্থাৎ মাসিক ৩০ হাজার টাকা উপার্জন করা সম্ভব।

ব্যাবসার আইডিয়া » Mother Dairy Franchise: ফ্র্যাঞ্চাইজি ব্যাবসা করে প্রতি মাসে আয় করুন ৫০,০০০ টাকা! মাদার ডেয়ারি দিচ্ছে দারুন সুযোগ।

এই ধরনের রোজগার সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us