শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Jio Recharge Plan: প্রতিদিন ২ জিবি ডেটা, সঙ্গে বাড়তি ২০ জিবি ডেটা বিনামূল্যে দিচ্ছে জিও

Photo of author

By Joydeep

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Jio Recharge Plan: বর্তমানে মানুষের ইন্টারনেট ছাড়া দিন চলে না। মনোরঞ্জন এর জন্য ভিডিও দেখা গান শোনা থেকে শুরু এখন পড়াশোনা এবং অফিসের কাজও অনলাইনের মাধ্যমে হচ্ছে। তাই এখন আর কম ডেটা দিয়ে কাজ হয় না। আপনি যদি প্রচুর ইন্টারনেট ব্যাবহার করেন তাহলে জিওর এই ২টি রিচার্জ প্ল্যানের দিকে নজর দিতে পারেন। এই প্ল্যানে আপনি প্রতিদিন ২ জিবি (2GB/Day) সঙ্গে বাড়তি ২০ জিবি ডেটা বিনামূল্যে (20GB Extra) পাবেন। এই রিচার্জ প্ল্যান সম্পর্কে আরো জানতে পুরো নিবন্ধটি পড়ুন। 

বাড়তি ২০ জিবি ডেটা বিনামূল্যে 

আপনি যদি অনেক বেশি ইন্টারনেট ব্যাবহার করেন তাহলে Jio-র ৭৪৯ টাকার প্ল্যান দিয়ে রিচার্জ করতে পারেন। এতে আপনি ইন্টারনেট ব্যাবহার করার জন্য প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। এই প্ল্যানে বাড়তি ২০ জিবি ডেটা বিনামূল্যে দিচ্ছে জিও। জিওর এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৯০ দিনের। অর্থাৎ মোট ২০০ জিবি ডেটা পাবেন। আপনি একবার রিচার্জ করে টানা তিন মাস উপভোগ করতে পারবেন। এতে আপনি আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা পাবেন। এছাড়া প্রতিদিন ১০০টি এসএমএস এবং জিও টিভি, জিও সিনেমা ও জিও ক্লাউড এর সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন। 

বাড়তি ৬ জিবি ডেটা বিনামূল্যে 

আপনি যদি উপরে উল্লিখিত রিচার্জ পালনের চেয়ে কম টাকার রিচার্জ করতে চান তাহলে ৩৯৮ টাকা রিচার্জ প্ল্যানের দিকে নজর দিতে পারেন। Jio-র এই রিচার্জ প্ল্যানে আপনি প্রতিদিন ২ জিবি ডেটা পাবেন। সঙ্গে ৬ জিবি বাড়তি ডেটা পাবেন, যা প্ল্যানের বৈধতা পর্যন্ত ব্যাবহার করতে পারবেন। এতে আপনি ২৮ দিনের বৈধতা পাবেন। এই প্ল্যান দিয়ে রিচার্জ করলেই আপনি আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা উপভোগ করতে পারবেন। প্রতিদিন ১০০ এসএমএস বিনামূল্যে পাঠাতে পারবেন। এছাড়াও জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড এর সাবস্ক্রিপশন একদম বিনামূল্যে পাবেন। 

আরও পড়ুন: Jio ব্যাবহারকারীদের কমবে খরচ! ১০০ টাকার কমে পাবেন ১ মাসের আনলিমিটেড রিচার্জ।

কিভাবে এই প্ল্যান গুলি এক্টিভ করবেন? 

এই প্ল্যান গুলি এক্টিভ করার জন্য আপনাকে প্রথমে যেকোনো ওয়েব ব্রাউজার থেকে www.jio.com-এ যেতে হবে। অথবা, প্লেস্টোর থেকে বা অ্যাপ স্টোর থেকে My Jio অ্যাপটি ইনস্টল করতে হবে। এরপর জিনের জিও সিম এর নম্বর দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর রিচার্জ বিগাবে গিয়ে প্রতিন ২ জিবি ডেটার রিচার্জ প্ল্যানগুলি দেখতে হবে। ওখানে ৭৪৯ টাকার অথবা ৩৯৮ টাকার রিচার্জ প্ল্যান খুঁজতে হবে।

এরপর আপনি দেখতে পাবেন রিচার্জ প্ল্যানের উপর ক্রিকেট অফার লেখা আছে এবং ওই রিচার্জ প্ল্যানের সঙ্গে কতো জিবি বাড়তি ডেটা বিনামূল্যে পাবেন তাও উল্লেখ রয়েছে। এরপর যে প্ল্যানটি এক্টিভ করতে চান সেই পরিমাণ টাকা দিয়ে রিচার্জ করতে হবে। আপনি অনলাইনের মাধ্যমে খুব সহজেই রিচার্জ করতে পারবেন। রিচার্জ সম্পান হলেই আপনার প্ল্যান এক্টিভেট হয়ে যাবে, এরজন্য আপনাকে বাড়তি কিছু করতে হবেনা। তবে মনে রাখবেন যে, এগুলি ক্রিকেট অফার, তাই আইপিএল শেষ হলে অফারগুলো নাও থাকতে পারে।

আরও পড়ুন: Jio IPL Recharge – জিও এর IPL ধামাকা রিচার্জ প্ল্যান! বিনামূল্যে উপভোগ করুন লাইভ খেলা।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us