শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Multibegger Stock: ভারতীয় রেলের এই শেয়ারে 6 মাসে টাকা ডবল, দিয়েছে 3 গুন রিটার্ন

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Multibegger Stock: ভারতীয় রেলকে নতুন করে ঢেলে সাজানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। বর্তমান দিনে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ অফিস আদালতের কর্মচারীরাও ভারতীয় রেল ব্যবস্থার উপর নির্ভরশীল তাই কেন্দ্র সরকার ভারতীয় রেল ব্যবস্থাকে আরও উন্নত করার চেষ্টা করছে। বর্তমানে ভারতীয় রেল বন্দেভারতের মতো অত্যন্ত দ্রুতগামী রেল চালাচ্ছে। এছাড়াও একটি পৃথক করিডোর তৈরি করা হচ্ছে মাল পরিবহনের জন্য। ভারতীয় রেল ব্যবস্থার সঙ্গে উন্নতি লাভ করছে রেল ব্যবস্থার সঙ্গে সম্পর্কযুক্ত স্টকগুলি এবং এই স্টকগুলিতে যেসব বিনিয়োগকারীরা বিনিয়োগ করেছেন তারাও দিনের পর দিন ধনী হচ্ছেন। দিনের পর দিন ভারতীয় রেলের এই স্টকগুলি Multibegger Stock এর তকমা পাচ্ছে। ভারতীয় রেলের এই শেয়ারে ৬ মাসে টাকা ডবল, বিনিয়োগকারীদের দিয়েছে ৩ গুন রিটার্ন

রেলের এই শেয়ারটি নিয়ে বিস্তারিত তথ্য

ভারতীয় রেলের এমনই একটি শেয়ার যা বিনিয়োগকারীদের মাত্র ৬য় মাসেই ডবল রিটার্ন দিয়েছে সেই শেয়ারটি হল ইন্ডিয়ান রেল ফাইন্যান্স করপোরেশন (Indian Rail Finance Corporation)। ভারতীয় রেল মন্ত্রকের কাছে রয়েছে এই কোম্পানির নিয়ন্ত্রণ এবং বেশিরভাগটাই সরকারের অংশীদারিত্ব রয়েছে। ভারতীয় রেলের উন্নয়নের জন্য টাকা প্রদান করাই হল এই কোম্পানির মূল কাজ। এই শেয়ারটি ভারতীয় রেলের উন্নয়নের জন্য ভারতীয় রেলে তহবিল প্রদান করে।

এই সংস্থাটি ১৯৮৬ সালের ডিসেম্বর মাসে প্রথম প্রতিষ্ঠিত হয়। ভারতের রাজধানী দিল্লি হল এই সংস্থাটির সদর দপ্তর। বর্তমানে এই সংস্থাটির মোট বাজার মূলধন হল ৮৯,৯৩০ কোটি টাকা। কয়েকদিন আগে রেলের এই স্টকটি ৭ দিনে ৫৬ শতাংশের গতি দেখিয়েছে।

ভারতীয় রেলের ইন্ডিয়ান রেল ফাইন্যান্স করপোরেশন (Indian Rail Finance Corporation) স্টকটি গত ৪ মাসে ৪০ শতাংশ বেড়েছে এবং গত ৬য় মাসে ১৪৫ শতাংশ বেড়েছে। এবং গত এক বছরে এই স্টকটি ২০০ শতাংশের বেশি বেড়েছে।

ভারতীয় রেলের ইন্ডিয়ান রেল ফাইন্যান্স করপোরেশন (Indian Rail Finance Corporation) স্টকটি গত ৬ মাসে দ্বিগুণ এরও বেশি রিটার্ন দিয়েছে এবং ১ বছরে রিটার্ন দিয়েছে প্রায় ৩ গুন।

আরোও পড়ুন »

Share Market: জনপ্রিয় এই ব্যাংকের শেয়ারে ১০,০০০ টাকা বিনিয়োগে অনেকে পেয়েছেন ৩০০ কোটি টাকা, রিটার্ন দিয়েছে ৩,০০০ গুন

২ টাকার এই স্টকটির মূল্য বর্তমানে ৭০৯ টাকা! এই স্টকে ৬০০ টাকা বিনিয়োগ করে কোটিপতি হয়েছেন অনেকে

Multibagger Stock: এই ৭ টাকার শেয়ারর মূল্য বর্তমানে ২০১৮ টাকা, রিটার্ন দিয়েছে ২৬২ গুন

Disclaimer

শেয়ার বাজারে বিনিয়োগ সর্বদা ঝুঁকিপূর্ণ তাই শেয়ার মার্কেটে বিনিয়োগ করার পূর্বে শেয়ারবাজার সম্পর্কিত সম্পূর্ণ জ্ঞান অর্জন করা এবং অভিজ্ঞ ব্যক্তিদের সাথে পরামর্শ নেওয়া জরুরি। এই প্রতিবেদনাটি শুধুমাত্র বিনিয়োগকারীদের তথ্য দেওয়ার জন্য এই প্রতিবেদনের মাধ্যমে কোন ব্যক্তিকে শেয়ার মার্কেটে বিনিয়োগ করার জন্য কোন প্রকার বাধ্য করা হচ্ছে না।

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের টেলিগ্রাম গ্রুপJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment