শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

১ বছরে ২৬২% এর মাল্টিব্যাগার রিটার্ন দেওয়া এই শেয়ার এবার বোনাস দেওয়ার ঘোষণা করেছে

Updated on:

আপনরা যদি NBCC (India) Ltd. এর শেয়ারে বিনিয়োগ করে থাকেন, তাহলে আপনাদের জন্য একটি বড়ো খবর রয়েছে। গত এক বছরে বিনিয়োগকারীদের মাল্টিব্যাগার রিটার্ন দিয়ে ধনী করে তোলার পর এবার আরও শেয়ার বোনাস দেয়ার ঘোষণা করলেন কোম্পানি। কি অনুপাতে এবং কবে এই বোনাস দেওয়া হবে? এবং কারা কারা পাবে? বিস্তারিত জানুন আজকের এই প্রতিবেদন।

NBCC শেয়ার বোনাস দেওয়ার ঘোষণা করেছে

গত ৩১ আগস্ট, শনিবার এই কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের শেয়ার বোনাস দেওয়ার ঘোষণা করেছে। কোম্পানি ১:২ অনুপাতে শেয়ার বোনাস দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, অর্থাৎ আপনি প্রতি ২ টি শেয়ারে একটি শেয়ার একদম বিনামূল্যে পাবেন। এর আগেও কোম্পানির ২০১৭ সালে একই অনুপাতে বোনাস দিয়েছিল। ২০১৭ এর পর এখন সরাসরি ২০২৪ সালে আবার বোনাস দেবে। 

NBCC এর বোর্ড দ্বারা নির্ধারণ করা হয়েছে যে, আগামী ৭ অক্টোবর, ২০২৪-এ বোনাস শেয়ার রেকোর্ড হিসেব করা হবে। তথ্য অনুযায়ী আগামী ৩১ অক্টোবর, ২০২৪ এর মধ্যে শেয়ারহোল্ডারদের ডিম্যাট অ্যাকাউন্টে বোনাস জমা করা হবে।

আরোও পড়ুন: Stock Market: পেনি স্টকে বিনিয়োগ করে অল্প সময়ে ধনী হতে চান? তাহলে এই ৫টি বিষয় মাথায় রাখুন

মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে NBCC এর শেয়ার

NBCC (India) Ltd এর শেয়ার গত ১ বছরে বিনিয়োগকারীদের ২৬২.৬৮ শতাংশের মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। ৩১ আগস্ট, ২০২৩-তে এর প্রতিটি শেয়ারের মূল্য ছিল ৫১.৪৫ টাকা, যার মুল্য এখন বৃদ্ধি পেয়ে ১৮৬.৬০ টাকা হয়েছে। গত শুক্রবার NBCC এর শেয়ার মুল্য ৪.২২ শতাংশ কমে ১৮৬.৬০ টাকায় বন্ধ হয়েছে। চলতি বছরে, অর্থাৎ ২০২৪ এর শুরু থেকে এখনো পর্যন্ত এই শেয়ারে বিনিয়োগকারীরা ১২৭.৯ শতাংশের বাম্পার রিটার্ন পেয়েছে।  

সম্প্রতি ১৫,০০০ কোটি টাকার অর্ডার পেয়েছে এনবিসিসি

আগস্টের শুরুতে এনবিসিসি শ্রীনগরের বেমিনার “রাখ-ই-গুন্ড” অক্ষে ৪০৬ একর জমিতে একটি স্যাটেলাইট টাউনশিপ তৈরি করার জন্য ১৫,০০০ কোটি টাকার একটি অর্ডার পেয়েছে। NBCC (India) Ltd. কে এই অর্ডার দিয়েছে শ্রীনগর উন্নয়ন কর্তৃপক্ষ। 

NBCC এর মার্কেট ক্যাপ প্রায় ৩৩.৫৬ হাজার কোটি টাকা। গত ত্রৈমাসিকে কোম্পানির আয় ১০.৭১ শতাংশ বেড়ে ২.১২ হাজার কোটি টাকায় পৌঁছেছে। যেখানে কমাপনির নিট মুনাফা ৩৯.২৩ শতাংশ বেড়ে ১০৪.৬২ কোটি টাকা হয়েছে।

অবশ্যই পড়ুন: Groww App All Charges: গ্রো অ্যাপের সমস্ত চার্জেস! Demat একাউন্ট ওপেন করার আগে অবশ্যই দেখুন।

এই ধরনের গুরুত্বপূর্ন তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

নমস্কার আমি Joydeep! বিগত ৩ বছর ধরে টাকা বিনিয়োগ ও সঞ্চয় করার পদ্ধতি, অর্থনীতি, ব্যাংকের বিভিন্ন স্কিম, পোস্ট অফিসের স্কিম, এবং সরকারি প্রকল্প সম্পর্কে নিবন্ধ লিখার কাজের সঙ্গে যুক্ত রয়েছে।