শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

ব্যাপক চাহিদা! BSNL Sim Card বিক্রি করে মাসে ৩০ হাজার টাকা ইনকাম করুন, কিভাবে শুরু করবেন জেনে নিন।

Updated on:

BSNL SIM card selling business: জিও এয়ারটেল, ভোডাফোন এর রিচার্জ প্ল্যান গুলোর দাম বেড়ে যাওয়ার ফলে অনেকেই নতুন BSNL সিম কার্ড নিতে চাইছেন বা তাদের পুরনো সিমকে BSNL এ পোর্ট করাতে চাইছেন, কারণ বিএসএনএল সিম কার্ডের রিচার্জ এর দাম অন্যান্য টেলিকম সংস্থাগুলোর তুলনায় অনেক কম। এখন আপনি যদি BSNL সিম কার্ডের চাহিদাকে কাজে লাগিয়ে BSNL সিম কার্ড বিক্রি শুরু করেন তাহলে কম সময়ের মধ্যেই ভালো মুনাফা অর্জন করতে পারবেন। এক্ষেত্রে আপনি প্রতিদিন ১০০০ টাকা খুব সহজে ইনকাম করতে পারবেন অর্থাৎ মাসে ৩০০০০ টাকা ইনকাম করে নিতে পারবেন।

কিভাবে আপনি BSNL সিম কার্ড বিক্রি করবেন কিভাবে লাইসেন্স অর্থাৎ seller বা retailer আইডি পাবেন সমস্ত কিছু জানাবো আজকের এই প্রতিবেদনে তাই অবশ্যই এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

কিভাবে BSNL সিম কার্ড বিক্রির ব্যবসা শুরু করবেন

আপনার যদি যেকোনো দোকান থাকে সেক্ষেত্রে আপনি দোকান চালানোর সাথে সাথে BSNL সিম কার্ড বিক্রি করতে পারবেন এক্ষেত্রে আপনারা যদি মোবাইলের দোকান থাকে তাহলে তো সোনায় সোহাগা, কাস্টমারের অভাব হবে না। এরপর আপনার যদি দোকান না থাকে তাহলে আপনি গ্রামে গ্রামে গিয়ে বা বাজারে ও হাটে গিয়ে অর্থাৎ জনবহুল স্থানে BSNL এর ছাতা টাঙিয়ে বসতে হবে তাহলে খদ্দেরের কোন অভাব হবে না।

আরোও পড়ুন: BSNL Network Check: আপনার এলাকায় BSNL নেটওয়ার্ক চেক করুন! ম্যাপ থেকে দেখে নিন।

কত টাকা ইনকাম হবে

আপনি যদি একটি BSNL সিম কার্ড বিক্রি করতে পারেন তাহলে খুব সহজে ৫০ টাকা থেকে ১০০ টাকা পর্যন্ত কমিশন কামিয়ে নিতে পারবেন অর্থাৎ আপনি যদি একদিনই 10 থেকে 15 টা সিম বিক্রি করতে পারেন তাহলে খুব সহজেই ১০০০ টাকার বেশি ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে কোন কোন দিন খদ্দের বেশি থাকলে অনেক বেশি টাকাও ইনকাম করতে পারবেন। BSNL সিম কার্ড বিক্রি করে আপনি মোটামুটি প্রতি মাসে সহজে 30 হাজার টাকা কামিয়ে নিতে পারবেন।

BSNL Sim Card Selling business

কিভাবে বিএসএনএল সিমের ডিস্ট্রিবিউটর হওয়া যায়?

BSNL ডিস্ট্রিবিউটার হওয়ার জন্য আপনাকে আপনার নিকটবর্তী বিএসএনএল অফিসে গিয়ে একটি আবেদন জানাতে হবে এর জন্য আপনার অবশ্যই 18 বছর হওয়া প্রয়োজন। প্রত্যেকটি জেলাতে এক বা একাধিক BSNL অফিস রয়েছে। এক্ষেত্রে আপনার জেলায় কোন জায়গায় BSNL এর অফিস রয়েছে সেটা জানার জন্য গুগল ম্যাপের সাহায্য নিতে পারেন। BSNL সিম কার্ডের ডিস্ট্রিবিউটর আইডি নেওয়ার জন্য নিম্নলিখিত তথ্য বলে সঙ্গে নিয়ে নিকটবর্তী BSNL এর অফিস ভিজিট করতে হবে।

  • আধার কার্ড
  • একটি BSNL সিম কার্ড
  • পাসপোর্ট সাইজ ছবি
  • ভোটার কার্ড
  • আইডি প্রুফ এবং রেসিডেন্ট প্রুফ

অবশ্যই পড়ুন » BSNL Recharge Plan 2024 List: এখন জলের দরে রিচার্জ করুন! দেখুন BSNL-এর সস্তার আনলিমিটেড রিচার্জ প্ল্যানগুলি

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

নমস্কার আমি Anjan Mahata! অর্থনীতি, শেয়ার মার্কেট, মিচুয়াল ফান্ড এবং টাকা বিনিয়োগ ও সঞ্চয় সম্পর্কে আমার সমস্ত জ্ঞান প্রতিবেদনের মাধ্যমে লিখে সবার কাছে পৌঁছে দেওয়া আমার মূল্য উদ্দেশ্য।