শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

মুখ্যমন্ত্রী ফ্রী রিচার্জ! ১ মাস ফ্রি রিচার্জ ভাইরাল হোয়াটসঅ্যাপ পোস্ট, কলকাতা পুলিশের সতর্কবার্তা।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

West Bengal Free Recharge Scam: সম্প্রতি লোকসভা ভোটের রেজাল্টের পর whatsapp জুড়ে ভাইরাল হচ্ছে একটি পোস্ট। এবারের লোকসভা ভোটে তৃণমূল কংগ্রেস রাজ্যে ২৯ টি সিট পেয়ে বিজয়ী হয়েছেন। এবং এই উপলক্ষেই নাকি রাজ্যের সমস্ত মোবাইল গ্রাহকদের ২৮ দিনে রিচার্জ করে দেবে রাজ্য সরকার। এটা কি সত্যি কোন রাজ্য সরকারের স্কিম নাকি অন্য কিছু বিস্তারিত জানাবো আজকের এই প্রতিবেদনে।

মোবাইল রিচার্জ ভাইরাল হোয়াটসঅ্যাপ মেসেজ

হোয়াটসঅ্যাপে যে মেসেজটি ভাইরাল হচ্ছে, সেটাতে উল্লেখ রয়েছে মাননীয় মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গের লোকসভা ভোটে একাধিক আসনে জয়ী হওয়ার কারণে সমস্ত গ্রাহকদের ২৩৯ টাকা করে অর্থাৎ পুরো ২৮ দিনের রিচার্জ করে দেবে। নিচে এবার ভাইরাল whatsapp পোস্ট এর স্ক্রিনশটটা দেওয়া হল।

West Bengal Free Recharge WhatsApp post

বিনামূল্যে রিচার্জ পাওয়ার জন্য লিংক দেওয়া থাকবে সেই লিংকে ক্লিক করে নিজের মোবাইল নাম্বার এবং কোন কোম্পানির সিম ব্যবহার করছেন সেটি সিলেক্ট করে হোয়াটসঅ্যাপ গ্রুপে এবং হোয়াটসঅ্যাপে মেসেজটি ফরওয়ার্ড করলে বিনামূল্যে একমাস রিচার্জ পেয়ে যাবেন। এটা কি আসলে সত্যি এবার তা জেনে নিন।

সতর্ক থাকুন » QR code scams: অনলাইন পেমেন্ট করার সময় সতর্ক থাকুন, নিমেষেই হয়ে যাবে সব লুট! এইভাবে জালিয়াতি এড়ান

ফ্রি রিচার্জ – সরকারি প্রকল্প নাকি স্ক্যাম

এক্ষেত্রে আপনাদের সাবধান করে দিচ্ছি এটি পুরোপুরি স্ক্যাম। কারণ সরকার যদি কোন স্কিম লঞ্চ করে তাহলে সেই স্কিম সম্পর্কে সরকার নিজে প্রচার করবে খবরের চ্যানেলগুলো এ নিয়ে প্রচার করবে, এরকম হোয়াটসঅ্যাপে মেসেজ আসবে না। এছাড়াও যে ওয়েবসাইটটির লিংক শেয়ার হচ্ছে, সেটি একটি স্ক্যাম ওয়েবসাইট এবং ওয়েবসাইটটি স্ক্যামার বা হ্যাকারদের দ্বারা তৈরি করা হয়েছে। যেহেতু এটা পুরোপুরি স্ক্যাম তাই এই সকল ওয়েবসাইটে আপনি কখনোই আপনার মোবাইল নাম্বার বা ডিটেলস দেবেন না পরবর্তী ক্ষেত্রে আপনি কোন বড় স্ক্যামের শিকার হতে পারেন।

কলকাতা পুলিশের সতর্কবার্তা

হোয়াটসঅ্যাপে ভাইরাল হওয়া ফ্রী রিচার্জ সম্পর্কে কলকাতা পুলিশ যে সতর্ক বার্তাটি জানিয়েছে সেটি নিচে দেওয়া হল।

অবশ্যই পড়ুন » EMail Fraud: ইমেল আইডি দিয়ে ব্যাংক একাউন্ট জালিয়াতি! নিমেষে হতে পারে ব্যাংক অ্যাকাউন্ট ফাঁকা।

এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের যুক্ত থাকুন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us