শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স FD ক্যালকুলেটর

Swasthya Sathi: নভেম্বরের শুরু থেকেই স্বাস্থ্য সাথী কার্ডের নিয়মে বদল! কার্ডের সুবিধা বাতিল করল রাজ্য সরকার।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দরিদ্র খেটে খাওয়া মানুষের কথা চিন্তা করে চালু করেছিলেন স্বাস্থ্য সাথী কার্ড (Swasthya Sathi Card)। প্রথমে এই গার্ডের সুবিধা সকালে পেতেন না কিন্তু বর্তমানে এই কার্ডের সুবিধা রাজ্যের প্রায় সকল পরিবারে পাচ্ছেন। স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে উপকৃত হয়েছেন রাজ্যের কোটি কোটি জনগণ।

Swasthya Sathi কার্ড নিয়ে রাজ্য সরকারের নতুন আপডেট

নভেম্বর মাস শুরুতে স্বাস্থ্য সাথী প্রকল্প নিয়ে নতুন আপডেট দিয়েছে রাজ্য সরকার। এর আগে পর্যন্ত বেসরকারি হাসপাতাল গলে যাও স্বাস্থ্য সাথী কার্ড দেখিয়ে বিনামূল্যে চিকিৎসা পাওয়া যেত। কিন্তু এবার থেকে বেসরকারি হসপিটালগুলিতে আর স্বাস্থ্য সাথী কার্ড (Swasthya Sathi Card) দেখিয়ে বিনামূল্যে চিকিৎসা পাওয়া যাবে না। স্বাস্থ্য দপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী এবার থেকে বেসরকারি হাসপাতালে স্বাস্থ্য সাথী কার্ড দেখিয়ে আর হাড়ের অপারেশন হবে না। যদি কোন ব্যক্তি স্বাস্থ্য সাথী কার্ড দিয়ে বিনামূল্যে হাড়ের চিকিৎসা করাতে চায় তাহলে তাকে অবশ্যই সরকারি হাসপাতালে যেতে হবে। কিন্তু এক্ষেত্রে রাজ্য সরকার জানিয়েছেন দুর্ঘটনায় আহত ব্যক্তিদের অপারেশনের ক্ষেত্রে ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না।

অবশ্যই দেখুন » Bank: সরকারি ব্যাংক না বেসরকারি ব্যাংক কোথায় টাকা রাখলে বেশি লাভবান হবেন? কোথায় কি সুবিধা রয়েছে দেখেনিন।

স্বাস্থ্য সাথী প্রকল্পে সুবিধা বাতিলের কারণ

এবার হয়তো অনেকের মনে প্রশ্ন জাগবে রাজ্য সরকার কেন স্বাস্থ্য সাথী প্রকল্পের এই সুবিধা বাতিল করলেন? একদল অসৎ শ্রেণীর ব্যক্তি স্বাস্থ্য সাথী প্রকল্প নিয়ে দুর্নীতি করে চলেছে এটা রুখতেই রাজ্য সরকারের এমন কঠোরতম সিদ্ধান্ত। পশ্চিমবঙ্গে এর আগে বহুবার বিভিন্ন প্রকল্প নিয়ে দুর্নীতির খবর শোনা গিয়েছে এবার বাদ পড়ল না স্বাস্থ্য সাথী (Swasthya Sathi) প্রকল্পেও। স্বাস্থ্যভবন সূত্রে খবর একদল অসাধু শ্রেণীর ব্যক্তি অতিরিক্ত অর্থ লাভের আশায় স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে দুর্নীতি চালাচ্ছে রাজ্যে। দুর্নীতি রুখতে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে স্বাস্থ্য ভবনের তরফ থেকে।

অবশ্যই পড়ুন » WBBCCS: পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতিরা পাবে 5 লক্ষ টাকা, 10 নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা করুন

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের সঙ্গে সরাসরি যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us

Leave a Comment