শেয়ার বাজার মিউচুয়াল ফান্ড পোস্ট অফিস স্কিম ব্যাঙ্ক স্কিম ক্রেডিট কার্ড ডিমেট অ্যাকাউন্ট ইন্সুরেন্স সমস্ত FD ক্যালকুলেটর

Krishak Bandhu Next Installment: কবে পাবেন কৃষক বন্ধু প্রকল্পের পরবর্তী টাকা দেখে নিন তারিখ।

Photo of author

By Anjan Mahata

গ্রুপে যুক্ত হনচ্যানেলে যুক্ত হন

Krishak Bandhu Next Installment Date 2024: মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের সাথে কৃষক বন্ধু প্রকল্পের সূচনা করেন। ‌ রাজ্যের সমস্ত কৃষকরা কৃষক বন্ধু প্রকল্পের সুবিধা নিতে পারবেন এই প্রকল্পে কৃষকরা প্রতিবছর ৪ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা পর্যন্ত পেয়ে থাকেন এছাড়াও এই প্রকল্পে নাম নথিভুক্ত থাকলে ২ লক্ষ টাকার জীবন বীমা পেয়ে যাবেন। আজকের এই প্রতিবেদনে আলোচনা করা হয়েছে কৃষক বন্ধু প্রকল্পের পরবর্তী কিস্তির টাকা কবে পাবেন।

কৃষক বন্ধু প্রকল্পে কত টাকা দেওয়া হয়

পশ্চিমবঙ্গ সরকার পশ্চিমবঙ্গের কৃষকদের কথা মাথায় রেখে কৃষিকাজে সহায়তার জন্য প্রতিবছর দুটি কিস্তিতে কৃষকদের টাকা দিয়ে থাকে। কৃষক বন্ধু প্রকল্প থেকে কৃষকরা সর্বনিম্ন ৪০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত পেয়ে থাকে। ৪ হাজার টাকা বা ১০ হাজার টাকা দুটি কিস্তিতে দেওয়া হয়। কৃষক বন্ধু প্রকল্প থেকে কৃষকরা কত টাকা পাবে তা নির্ভর করবে কৃষকের কতটা জমি আছে। কৃষক বন্ধু প্রকল্পের টাকা মূলত কৃষকদের শীতকালীন চাষ অর্থাৎ রবিশষ্য এবং এবং বর্ষাকালীন চাষ অর্থাৎ খারিফ শষ্যের জন্য দেওয়া হয়ে থাকে।

গুরুত্বপূর্ণ আপডেট! মোদী সরকার ২৮ কোটি মানুষের অ্যাকাউন্টে টাকা পাঠিয়েছেন, আপনি পেয়েছেন তো? এইভাবে চেক করুন

পরবর্তী কিস্তির টাকা কবে পাবে

কৃষক বন্ধু প্রকল্পের টাকা রবি শষ্য এবং খারিফ শষ্যের জন্য দুটি কিস্তিতে দেওয়া হয়ে থাকে। রবিশস্যের টাকা শীতকালে নভেম্বর মাসে দেওয়া হয়ে থাকে এবং খারিফ শস্যের টাকা বর্ষাকালে জুন মাসে দেওয়া হয়ে থাকে।

এক্ষেত্রে স্পষ্ট বোঝা যাচ্ছে সব কৃষক বন্ধু প্রকল্পের পরবর্তী টাকা খারিফ শস্যের জন্য বর্ষাকালীন টাকা জুন মাস নাগাদ পেতে পারেন। এক্ষেত্রে জানিয়ে রাখি বিভিন্ন ধাপে ধাপে টাকা পাবেন তাই সবার যে একদিনেই একই সময়ে একাউন্টে টাকা ঢুকবে এর কোন মানে নেই। কৃষক বন্ধু প্রকল্পের টাকা কবে পাবেন এবং আপনার কিছু বন্ধু প্রকল্পের স্ট্যাটাস কি রয়েছে সমস্ত কিছু জানতে কৃষক বন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট ফলো করুন।

কৃষক বন্ধু প্রকল্পের অফিসিয়াল ওয়েবসাইট » https://krishakbandhu.net/

অবশ্যই পড়ুন » PM Awas Yojana: আবাস যোজনার বিরাট আপডেট! বাড়ি বানানোর জন্য ৩০ লক্ষ টাকা ভর্তুকিযুক্ত ঋণ দেওয়া হবে

এই ধরনের অর্থনীতি সম্পর্কিত তথ্য সহজ বাংলা ভাষায় পেতে আমাদের টেলিগ্রাম এবং হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হন 👇

আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপJoin Us
আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলFollow Us
আমাদের টেলিগ্রাম চ্যানেলJoin Us
আমাদের ফেসবুক পেজFollow Us
Google নিউজে ফলো করুনFollow Us